বাংলা নিউজ > ময়দান > সুপার লিগ থেকে কি বার্সাও বেরিয়ে আসতে চলেছে? এই প্রসঙ্গে মুখ খুললেন জেরার্ড পিকে
জেরার্ড পিকে। ছবি: গেটি ইমেজেস
জেরার্ড পিকে। ছবি: গেটি ইমেজেস

সুপার লিগ থেকে কি বার্সাও বেরিয়ে আসতে চলেছে? এই প্রসঙ্গে মুখ খুললেন জেরার্ড পিকে

  • দর্শক এবং ফিফা ও উয়েফার চাপে ইপিএলের ছয় ক্লাব পিছু হটে যাওয়ার পর, এই সুপার লিগের ভবিষ্যৎ যে অন্ধকার, সেটা পরিষ্কার হয়ে গিয়েছে।

বার্সেলোনার সুপার লিগে যোগদান নিয়ে এত দিন মুখ খোলেননি দলের প্লেয়াররা। এ বার এই প্রসঙ্গে নিজের মতামত জানিয়ে দিলেন বার্সার তারকা সেন্টার ব্যাক জেরার্ড পিকে। ক্লাবের সুপার লিগে অংশ নেওয়ার বিষয়টি তিনি যে মোটেও ভাল ভাবে নিচ্ছে না, সেটাই বুঝিয়ে দিয়েছেন।

বিশেষত ইপিএলের ছ'টি ক্লাবই দর্শক এবং ফিফা ও উয়েফার চাপে পিছু হটে যাওয়ার পর, এই লিগের ভবিষ্যৎ যে অন্ধকার, সেটা পরিষ্কার হয়ে গিয়েছে। এর পরেই পিকে টুইটে লিখেছেন, ‘ফুটবল সমর্থকদের উপর নির্ভরশীল। এখনও সেটা রয়েছে, ভবিষ্যতেও থাকবে।’ আর বার্সার সমর্থকরা মোটেও সুপার লিগে অংশ নেওয়ার বিষয়টি মানতে পারছেন না। শুধু বার্সলোনার সমর্থক নয়, ১২টি ক্লাবের সমর্থকেরা সুপার লিগের বিপক্ষেই সরব হয়েছেন। জেরার্ড পিকে-ও নিজের মেসেজে সুপার লিগ নিয়ে নিজের অপছন্দের কথাই জানিয়ে দিয়েছেন।

শুধু পিকে একা নন, বার্সা থেকে গেটাফাতে লোনে যাওয়া মিডফিল্ডার কার্লেস আলেনাও সুপার লিগ নিয়ে একেবারেই খুশি নন। বলে দিয়েছেন, ‘এই বিষয়গুলিতে আমি নিজেকে জড়াতে চাই না। যারা এই বিষয়ের মধ্যে জড়িত, তারা সিদ্ধান্ত নিক। তবে সাধারণ ভাবে আমি মনে করি, ফুটবলের জন্য সুপার লিগ মোটেও ভাল বিষয় নয়। এই সমস্যাটি কী ভাবে মেটে, সে দিকে আমরা নজর রাখব।’

এদিকে বার্সা প্রেসিডেন্ট জুয়ান লাপোর্তা জানিয়েছেন, ক্লাবের সদস্যদের সঙ্গে আলোচনা করেই তবে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন। অনেকেই মনে করছেন, ইপিএলের ৬টি ক্লাব সুপার লিগ থেকে সরে দাঁড়ানেরা পর, নরম হচ্ছে বার্সাও। হয়তো তারাও এই টুর্নামেন্ট থেকে সরে দাঁড়াতে পারে। যদিও সেই নিয়ে এখনও কোনও মন্তব্য করা হয়নি বার্সেলোনার তরফে।

বন্ধ করুন