বাংলা নিউজ > ময়দান > ‘আসল বয়স নাকি নকল বয়স?’ চাহারকে এমন প্রশ্ন কেন করেছিলেন দ্রাবিড়
রাহুল দ্রাবিড় এবং দীপক চাহার।
রাহুল দ্রাবিড় এবং দীপক চাহার।

‘আসল বয়স নাকি নকল বয়স?’ চাহারকে এমন প্রশ্ন কেন করেছিলেন দ্রাবিড়

  • শ্রীলঙ্কায় একদিনের সিরিজে ভাল পারফরম্যান্স করেছিলেন চাহার। জাতীয় দলের জার্সিতে মোট ৫টি একদিনের ম্যাচ এবং ১৪টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ভারতের এই পেসার।

রাহুল দ্রাবিড়কে শান্ত স্বভাবের, গম্ভীর প্রকৃতির বলে মনে করেন সকলে। তবে তিনিও যে মজা করতে পারেন, এমনটা কেউ ভাবতে পারবেন? এমন ঘটনাও রয়েছে। দীপক চাহারের সঙ্গেই তিনি এমন মজা করেছেন। তাও বয়স নিয়ে। এমন একটি ঘটনা নিজেই জানিয়েছেন দীপক চাহার নিজে।

একটি ইউটিউব পেজে আকাশ চোপড়াকে সাক্ষাৎকার দেওয়ার সময়ে চাহার বলেন, ‘যখন আমরা শ্রীলঙ্কায় পৌঁছেছিলাম, রাহুল স্যার প্রথমে আমাকে জিজ্ঞেস করেছিল আমার বয়স কত? আমি বলেছিলাম আমি ২৮, এবং খুব তাড়াতাড়ি ২৯-এ পা রাখব। তখন উনি বলেছিলেন, এটা কি আসল নাকি ক্রিকেটারদের (নকল) বয়স? তখন আমি বলেছিলাম, এটা আমার আসল বয়স। আমার বাবা বায়ুসেনায় ছিলেন, তাই বয়স ভাঁড়ানো সম্ভবই ছিল না।’ পুরো বিষয়টাই মজার ছলেই হয়েছিল। এবং সেই কথোপকথনে মজাই পেয়েছিলেন চাহার।

শ্রীলঙ্কা সফরে শিখর ধাওয়ানের ভারতীয় দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন এই পেসার। সেই দলের কোচ হিসেবে গিয়েছিলেন রাহুল দ্রাবিড়। সেই সময়ের এই মজার ঘটনাটি ঘটে বলে জানান চাহার। শ্রীলঙ্কায় একদিনের সিরিজে ভাল পারফরম্যান্স করেছিলেন চাহার। জাতীয় দলের জার্সিতে মোট ৫টি একদিনের ম্যাচ এবং ১৪টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ভারতের এই পেসার।

এর সঙ্গেই দীপক চাহার জানান, দ্রাবিড়ের একটি গুরুত্বপূর্ণ পরামর্শ তিনি কখনও ভুলতে পারবেন না। দ্রাবিড় তাঁকে বলেছিলেন তাঁর মধ্যে এখনও নাকি ৪-৫ বছর টেস্ট ক্রিকেট খেলার ক্ষমতা রয়েছে। চাহার বলছিলেন, ‘রাহুল স্যার আমাকে বলেছিলেন, আমি এখনও ৪-৫ বছর টেস্ট ক্রিকেট খেলতে পারব। এই কথাটা আমার ভুলব না। ভারতীয় এ দলের হয়ে লাল বলে ক্রিকেটে খেলার সুযোগ দিয়েছিলেন রাহুল স্যার। ওঁর কোচিংয়ে খেলে আমি বহু সাফল্যও পেয়েছি।’

বন্ধ করুন