বাংলা নিউজ > ময়দান > ODI ক্রিকেটের কি অপমৃত্যু ঘটেছে- IND vs SL ম্যাচে খালি গ্যালারি দেখে হতাশ যুবি

ODI ক্রিকেটের কি অপমৃত্যু ঘটেছে- IND vs SL ম্যাচে খালি গ্যালারি দেখে হতাশ যুবি

ভারত-শ্রীলঙ্কা তৃতীয় ওডিআই-এ খালি গ্যালারি দেখে হতাশ য়ুবরাজ সিং।

রবিবার তিরুঅনন্তপুরমের গ্রিনফিল্ড স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল ভারত এবং শ্রীলঙ্কা। তিন ম্যাচের সিরিজ ভারতের আগেই জেতা হয়ে গিয়েছিল। ফলে তৃতীয় ম্যাচটি ছিল নিয়মরক্ষার। সেই ম্যাচেই ৩৮০০০ দর্শকাসন বিশিষ্ট স্টেডিয়ামে মাত্র ১৭০০০ দর্শক উপস্থিত ছিলেন। যা দেখে বেজায় হতাশ যুবরাজ সিং।

শুভব্রত মুখার্জি : টি-২০ ক্রিকেট, ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের রমরমা এখন গোটা বিশ্ব জুড়ে। ক্রিকেটের সংক্ষিপ্ততম এই ফর্ম্যাটের জনপ্রিয়তার কারণে টেস্ট এবং ওয়ানডের উপর যে একটা আলাদা করে চাপ তৈরি হচ্ছে, তা বলার অপেক্ষা রাখে না। বর্তমান এবং প্রাক্তন একাধিক ক্রিকেটার দাবি তুলেছিলেন, ওয়ানডে ফর্ম্যাটকে বন্ধ করে দেওয়া হোক। কেউ কেউ আবার ৫০ ওভারের বদলে ৪০ ওভারের ওয়ানডে ম্যাচ করার কথাও বলেছিলেন। ভারত বনাম শ্রীলঙ্কার তৃতীয় ওয়ানডে ম্যাচ আবার সেই পুরনো বিতর্ককে যেন উস্কে দিল। অর্ধেক ভর্তি দর্শকাসন দেখে এ বার প্রশ্ন তুললেন স্বয়ং ওয়ানডে বিশ্বকাপজয়ী যুবরাজ সিং। তাঁর প্রশ্ন তা হল, ওয়ানডে ক্রিকেটের কি অপমৃত্যু ঘটছে?

আরও পড়ুন: টুইটারে ফাঁস বাবরের ভিডিয়ো, ব্যক্তিগত জীবন নিয়ে টানাটানিতে রুষ্ট অনেকে

প্রসঙ্গত রবিবার তিরুঅনন্তপুরমের গ্রিনফিল্ড স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল ভারত এবং শ্রীলঙ্কা। তিন ম্যাচের সিরিজ ভারতের আগেই জেতা হয়ে গিয়েছিল। ফলে তৃতীয় ম্যাচটি ছিল নিয়মরক্ষার। সেই ম্যাচেই ৩৮০০০ দর্শকাসন বিশিষ্ট স্টেডিয়ামে মাত্র ১৭০০০ দর্শক উপস্থিত ছিলেন। যা দেখে বেজায় হতাশ যুবরাজ সিং। উল্লেখ্য, এই বছরের শেষ দিকে ভারতেই অনুষ্ঠিত হতে চলেছে ওয়ানডে বিশ্বকাপ। তার আগে এই চিত্র দুঃশ্চিন্তা বাড়িয়েছে নিঃসন্দেহে। ম্যাচ চলাকালীন যুবরাজ একটি টুইট করেন। তিনি লেখেন, ‘আমার কাছে চিন্তার বিষয় হল অর্ধেক খালি স্টেডিয়াম? ওয়ানডে ক্রিকেটের কি অপমৃত্যু ঘটল?’

প্রসঙ্গত এর আগে এই স্টেডিয়ামে একটি ওয়ানডেই খেলা হয়েছে। ২০১৮ সালে হয়েছিল সেই ম্যাচটি। বৃষ্টিবিঘ্নিত সেই ম্যাচে মুখোমুখি হয়েছিল ভারত এবং ওয়েস্ট ইন্ডিজ। সে বার অবশ্য স্টেডিয়াম একেবারে কানায় কানায় পূর্ণ ছিল।

আরও পড়ুন: নিজের মত প্রকাশেরও স্বাধীনতা দেওয়া দরকার- সরফরাজকে বাদ দেওয়া প্রসঙ্গে রাহানে

 কেরল ক্রিকেট অ্যাসোসিয়েশনের মিডিয়া ম্যানেজার কৃষ্ণ প্রসাদ অবশ্য এর কারণ ব্যাখ্যা করতে গিয়ে ওয়ানডের জনপ্রিয়তা হারানোকেই দোষী করেছেন। তিনি জানিয়েছেন, ‘এর আগে আমাদের কখনও অর্ধেক খালি স্টেডিয়াম থাকেনি। এর পিছনে বেশ কিছু কারণ রয়েছে। বর্তমান দিনে ওয়ানডে ক্রিকেট নিয়ে এখন আর সেই আগ্রহ নেই। তার উপরে সিরিজের ফয়সালা আগেই হয়ে গেছিল। কলকাতাতে ভারত আগেই ২-০ ফলে এগিয়ে গিয়েছিল। তার উপরে বিপক্ষে শ্রীলঙ্কা থাকার ফলে অনেকেই খেলা দেখতে আসেননি। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচে কিন্তু একটা টিকিটও পড়ে ছিল না। ম্যাচটা কিন্তু বৃষ্টিবিঘ্নিত ছিল। পুরো ৫০ ওভারও খেলা হয়নি। তাও কিন্তু স্টেডিয়াম কানায় কানায় পূর্ণ ছিল।’

বন্ধ করুন