বাংলা নিউজ > ময়দান > ‘এটা কি স্বপ্ন?’ ভারতীয় দলের সহ-অধিনায়ক হয়ে বিশ্বাসই করতে পারেননি সূর্যকুমার যাদব

‘এটা কি স্বপ্ন?’ ভারতীয় দলের সহ-অধিনায়ক হয়ে বিশ্বাসই করতে পারেননি সূর্যকুমার যাদব

মুম্বই-এর হয়ে ব্য়াটিং করছেন সূর্যকুমার যাদব (ছবি-পিটিআই)

শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে ভারতীয় দলের সহ-অধিনায়ক করা হয়েছে সূর্যকুমার যাদবকে। প্রথমবারের মতো এমন দায়িত্ব দেওয়া হয়েছে সূর্যকুমারকে। সেই সঙ্গে বিশেষজ্ঞরা মনে করেন ভারতের ভবিষ্যৎ অধিনায়ক হওয়ার দৌড়ে যোগ দিয়েছেন ভারতের তারকা ব্যাটার সূর্যকুমার যাদব।

সূর্যকুমার যাদব, যিনি এই বছর টি-টোয়েন্টিতে ভারতের হয়ে চমক দেখিয়েছেন, ইতিমধ্যেই আইসিসি র‌্যাঙ্কিংয়ে বিশ্বের এক নম্বর ব্যাটসম্যান হয়েছেন। এবার দুর্দান্ত ব্যাটিংয়ের সুফল পেয়েছেন তিনি, নতুন দায়িত্ব পেয়েছেন সূর্যকুমার যাদব। শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে ভারতীয় দলের সহ-অধিনায়ক করা হয়েছে সূর্যকুমার যাদবকে। প্রথমবারের মতো এমন দায়িত্ব দেওয়া হয়েছে সূর্যকুমারকে। সেই সঙ্গে বিশেষজ্ঞরা মনে করেন ভারতের ভবিষ্যৎ অধিনায়ক হওয়ার দৌড়ে যোগ দিয়েছেন ভারতের তারকা ব্যাটার সূর্যকুমার যাদব।

আরও পড়ুন… ফের উপেক্ষিত পৃথ্বী শ, শায়েরির মাধ্যমে ঠুকলেন বিশেষ একজনকে

শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজে সহ-অধিনায়ক করা প্রসঙ্গে সূর্যকুমার বলেন, এটা স্বপ্নের মতো। কোনও চাপ না নিয়ে স্বাভাবিক খেলা চালিয়ে যাবেন তিনি। রোহিত শর্মা, বিরাট কোহলি এবং কেএল রাহুলের মতো সিনিয়র খেলোয়াড়দের শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজের জন্য টি-টোয়েন্টি দলে রাখা হয়নি। এ কারণে দলের অধিনায়ক করা হয়েছে হার্দিক পান্ডিয়াকে এবং সহ-অধিনায়ক করা হয়েছে সূর্যকুমার যাদবকে। বর্তমানে রঞ্জি ট্রফিতে মুম্বইয়ের হয়ে খেলছেন তিনি।

আরও পড়ুন… ICC Awards: বর্ষসেরা T20 ক্রিকেটারের পুরস্কারের জন্য মনোনীত সূর্যকুমার, জোর টক্কর আরও তিন তারকার সঙ্গে

সৌরাষ্ট্রের বিরুদ্ধে ম্যাচের পর তিনি বলেছিলেন, ‘এটা (সহ-অধিনায়কত্ব) প্রত্যাশিত ছিল না। আমি শুধু বলতে পারি যে এই বছর আমি যেভাবে খেলেছি তার জন্য এটা আমার জন্য এক ধরনের পুরস্কার। এটা ভালো লাগছে এবং আমি সত্যিই এটার দিকে তাকিয়ে রয়েছি। এবং আমি সত্যিই এটির জন্য অপেক্ষা করছি।’

সূর্যকুমার যদব আরও বলেন, ‘আমি আমার বাবার কাছ থেকে জানতে পেরেছি এটা। তিনি সবসময় সোশ্যাল মিডিয়ায় সক্রিয় থাকেন। তিনি আমাকে তালিকাটি ফরোয়ার্ড করেছিলেন এবং আমাকে একটি ছোট বার্তাও পাঠিয়েছিলেন, তিনি লিখেছিলেন, ‘কোনও চাপ নেবেন না এবং আপনি নিজের ব্যাটিং উপভোগ করুন।’ কিছুক্ষণের জন্য, আমি চোখ বন্ধ করে ছিলাম। চোখ মেলে নিজেকে জিজ্ঞেস করলাম, ‘এটা কি স্বপ্ন?’ এটা একটা দারুণ অনুভূতি।’

এরপর জিজ্ঞাসা করা হয়েছিল এটি কি তার কাছে অতিরিক্ত দায়িত্ব বলে মনে হচ্ছে বা এটি কি তাকে চাপে ফেলবে বলে মনে করছেন? এই প্রশ্নে সূর্যকুমার যাদব বলেন, ‘আমার সবসময় দায়িত্ব ও চাপ ছিল। আমি সবসময় আমার খেলা উপভোগ করি এবং কোনও অতিরিক্ত বোঝা গ্রহণ করি না। এটা সহজ। আমি দল নিয়ে ভাবতে চাই। হোটেল এবং নেট যখনই আমি ব্যাটিং করি, আমি আমার খেলা উপভোগ করতেই সেখানে যাই।’

মুম্বই ইন্ডিয়ান্স এবং ভারতের হয়ে খেলা সূর্যকুমার যাদবের প্রাক্তন সতীর্থ হার্দিক পান্ডিয়াকে নিয়ে প্রশ্ন করা হলে টিম ইন্ডিয়ার স্কাই বলেন, ‘তাঁর (হার্দিক) সঙ্গে সম্পর্ক সবসময়ই ভালো। সেটা মুম্বই ইন্ডিয়ান্সের জন্য হোক বা ভারতের জন্য। আমরা একই ক্রমে ব্যাট করি, একে অপরের প্রশংসা করি। তিনি একজন দুর্দান্ত নেতা ছিলেন এবং সকলেই এটি আইপিএল এবং ভারতীয় দলে দেখেছে এবং আমি সত্যিই তার অধিনায়কত্বে খেলা উপভোগ করি।’ ৩ জানুয়ারি থেকে ঘরের মাঠে শ্রীলঙ্কার বিরুদ্ধে তিনটি টি-টোয়েন্টি এবং তিনটি ওয়ানডে খেলতে নামবে ভারত।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ট্রিগার টিপে পরপর লক্ষ্যভেদ সায়নী ঘোষের, প্রচারের মাঝে মেলায় খেলেন ঘুগনি টিকিটের উপর ছাড় চেয়ে বিপদে রাজামৌলি! কীভাবে বাঁচলেন ডেভিড ওয়ার্নারের হাত থেকে বহরমপুরে মন্দিরের সামনে ‘গো ব্যাক’ স্লোগানের মুখে অধীর, মেজাজ হারিয়ে কষালেন চড় ডোমজুড়ে দলেরই বিধায়ককে ঘিরে বিক্ষোভ, কালো পতাকা তৃণমূল কর্মীদের জোর করে বিয়ে দিচ্ছিল পরিবার, সেই ছাত্রী বোর্ড পরীক্ষায় সবার সেরা, কী হতে চায় সে? মুম্বই সিটিকে চাপে রাখতে মোহন কর্তাদের বড় চাল! বাগান সমর্থকদের জন্য খুশির খবর সুদীপ্তাকে নিজের হাতে খাইয়ে দিলেন দাদা, সৌরভকে দেখেই ভয়ে বুক দুরু দুরু সাহেবের! ভুয়ো পরিচয়ে কলকাতার হোটেলে রাত কাটায় বেঙ্গালুরুকাণ্ডের ধৃতরা! ভাইরাল CCTV ফুটেজ সিডনির শপিং মলে ছুরি নিয়ে ভয়াবহ হামলা, PM অ্যালবানিজ জানালেন ‘হতাহত বহু’ স্পটলাইটে ৭ জন, ভারতের T20 বিশ্বকাপ দলে সুযোগ পেতে পারেন কোন কোন ঘরোয়া ব্যাটার?

Latest IPL News

ভিডিয়ো-ঋষভ পন্তের রিভার্স স্কুপ শটে হতবাক মহারাজ! নাইটদের বিরুদ্ধে কি নামতে পারবেন মায়াঙ্ক, জানিয়ে দিলেন রাহুল আমরা ২টো রিভিউ পাই, এর মধ্যে আমার জন্য একটা ধরা থাকে- DRS নিয়ে মুখ খুললেন কুলদীপ প্রথম ম্যাচে চোট পেয়েছিলেন, কার জন্য এত তাড়াতাড়ি মাঠে ফিরতে পারলেন কুলদীপ যাদব এই কারণে হারল লখনউ! ম্য়াচ না জেতার জন্য এই ক্রিকেটারের উপর দায় চাপালেন রাহুল পন্তের জরিমানা হওয়া উচিত- আম্পায়ারের সঙ্গে ঋষভকে তর্ক করতে দেখে চটলেন গিলক্রিস্ট চ্যাম্পিয়নের মতো ভাববে, চ্যাম্পিয়নের মতো খেলবে- পন্তের মন্ত্রেই ঘুরে দাঁড়াল DC অভিষেকেই অর্ধশতরান! ছক্কার হ্যাটট্রিক হাঁকিয়ে IPL 2024 রাঙালেন ম্যাকগার্ক কোহলির মন্থর স্ট্রাইক রেট নিয়ে এবার কটাক্ষ প্রাক্তন পাক পেসার জুনেদ খানের IPL-এর ইতিহাসে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে অনন্য নজির গড়ল দিল্লি ক্যাপিটালস

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.