বাংলা নিউজ > ময়দান > ওড়িশার বিরুদ্ধে ইশানের ঝড়ো শতরান, এই নিয়ে 2022 SMAT-তে তৃতীয়, গড়লেন নজির, জেতালেন ঝাড়খণ্ডকে

ওড়িশার বিরুদ্ধে ইশানের ঝড়ো শতরান, এই নিয়ে 2022 SMAT-তে তৃতীয়, গড়লেন নজির, জেতালেন ঝাড়খণ্ডকে

ইশান কিষাণ।

ঝাড়খণ্ড দলের হয়ে ওপেন করতে নেমে ইশান কিষাণ ৬৪ বলে একেবারে ঝড়ো ১০২ রানের দুর্দান্ত সেঞ্চুরি করেন। তাঁর এই ইনিংসে রয়েছে পাঁচটি চার এবং সাতটি ছক্কা। ইশানের ইনিংসের উপর ভর করেই ঝাড়খণ্ড নির্দিষ্ট ২০ ওভারে ১৮৮ রানের বড় স্কোর করে।

ভারতীয় ক্রিকেট দলের তরুণ ব্যাটসম্যান ইশান কিষাণ টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে জায়গা পাননি। তবে ঘরোয়া ক্রিকেট তিনি নিজেকে প্রমাণ করতে মরিয়া। সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে ইশান একেবারে বিধ্বংসী মেজাজে রয়েছেন। বৃহস্পতিবার ওড়িশার বোলারদের একবারে ধুইয়ে দিয়েছেন ইশান। ঝড়ো সেঞ্চুরি তো করেইছেন। সেই সঙ্গে তাঁর ঝড়ে লণ্ডভণ্ড হয়ে গিয়েছে ওড়িশাও। ৭১ রানে সহজ জয় ছিনিয়ে নিয়েছে ঝাড়খণ্ড।

ঝাড়খণ্ড দলের হয়ে ওপেন করতে নেমে ইশান কিষাণ ৬৪ বলে একেবারে ঝড়ো ১০২ রানের দুর্দান্ত সেঞ্চুরি করেন। তাঁর এই ইনিংসে রয়েছে পাঁচটি চার এবং সাতটি ছক্কা। ইশানের ইনিংসের উপর ভর করেই ঝাড়খণ্ড নির্দিষ্ট ২০ ওভারে ১৮৮ রানের বড় স্কোর করে।

আরও পড়ুন: ব্যাটে-বলে অনবদ্য শাহবাজ, টানা চার ম্যাচ জিতে শেষ আটে বাংলা

সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে ইশান কিষাণ দ্বিতীয় প্লেয়ার, যিনি একই মরশুমে তিনটি সেঞ্চুরি করলেন। তাঁর আগে এই রেকর্ড ছিল উন্মুক্ত চাঁদের। ঘটনাক্রমে দু'জনেই আবার অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ভারতের অধিনায়ক ছিলেন।

ইশান কিষাণের সঙ্গে ওপেন করতে নেমে পঙ্কজ কুমার আউট হয়ে যান শূন্য রান করেই। যেটা বড় ধাক্কা ছিল ঝাড়খণ্ডের কাছে। তিন নম্বরে ব্যাট করতে আসেন বিরাট সিং। তিনি করেন মাত্র ১৮ রান। এ ছাড়া আয়ুশ ভরদ্বাজ ৪ এবং অনুকূল রায় ছয় বলে ১৫ রান করেন। ইশানের পর দ্বিতীয় সর্বোচ্চ করেন কুমার সুরজ। তাঁর সংগ্রহ ২৫ বলে ৩২ রান। নির্দিষ্ট ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৮৮ রান করে ঝাড়খণ্ড। তাঁর মধ্যে ১০২ রানই ইশানের করা।

আরও পড়ুন: গোড়ালি ভেঙে SMAT থেকে ছিটকে গেলেন বেঙ্কটেশ, IPL 2023-এ খেলতে পারবেন KKR-এর হয়ে?

ওড়িশার হয়ে তারানি সা সবচেয়ে বেশি তিন উইকেট পেয়েছেন। যেখানে রাজেশ মোহান্তি এবং সূর্যকান্ত প্রধান একটি করে উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমে ১৯.২ ওভারে ১১৭ রানে অলআউট হয়ে যায় ওড়িশা। ওপেন করতে নেমে শান্তনু মিশ্রের ৫০ বলে ৫৪ ছাড়া বাকিরা কেউ খেলতেই পারেননি। ২০ রানের গণ্ডিই টপকাননি কোনও প্লেয়ার। শান্তনু ছাড়া দুই অঙ্কের ঘরে গিয়েছেন দু'জন।

ঝাড়খণ্ডের হয়ে ৩টি উইকেট নিয়েছেন শাহবাজ নাদিম। বিবেকানন্দ তিওয়ারি এবং অনুকূল রায় নিয়েছেন ২টি করে উইকেট।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ডায়বেটিস নিয়ন্ত্রণ করতে পারছেন না? ট্রাই করুন ‘মিলেট’, ফল পাবেন হাতেনাতে ‘‌১ লক্ষেরও বেশি ভোটে হারবেন কল্যাণ বন্দ্যোপাধ্যায়’‌, শ্রীরামপুর জুড়ে পোস্টার সব দলে বুমরাহ বা রশিদ নেই- ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়ম নিয়ে রোহিতের সুরে সুর কোহলির ছিন্নমস্তা জয়ন্তী কেন পালিত হয়? জেনে নিন মায়ের এই বিশেষ রূপের পুজোর তাৎপর্য আরামবাগ লোকসভা কেন্দ্র ২০২৪-একদা রাজ করতেন অনিল বসু, বাম ভোটই কি এবার ফ্যাক্টর? সপ্তাহান্তে দাম কমল সোনার! কলকাতায় কত টাকায় বিকোচ্ছে? তবে ‘শক’ দিল রুপো 'জীবনের সেরা সময়...' ১২ ফেলের সাফল্যে ডগমগ বিক্রান্ত, ছেলেকে নিয়ে বললেন কী? বৃষ্টি না হওয়ায় চা–শিল্পে ভয়ঙ্কর সংকট দেখা দিয়েছে, প্যাকেজের দাবিতে চিঠি নবান্নে 'অনুপ্রেরণা কি জন্মদিনের পার্টি?' Cannes-এ ঝিকিমিকি পোশাক পরায় ট্রোল্ড ঐশ্বর্য কাজের চাপে তৈরি হয়েছে মানসিক চাপ? এই ৮টি উপায়ে নিজেকে রাখুন সুরক্ষিত

Latest IPL News

সব দলে বুমরাহ বা রশিদ নেই- ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়ম নিয়ে রোহিতের সুরে সুর কোহলির LSG-এর বিরুদ্ধে রোহিত আউট হতেই, উঠে দাঁড়িয়ে অভিবাদন গোটা ওয়াংখেড়ের- ভিডিয়ো শ্বশুর-জামাই এবার বিশ্বকাপে শর্মাজির বেটার জন্য গলা ফাটাবো- দার্শনিক রাহুল পুরো মরশুমই ভুলে ভরা,কোয়ালিটি ক্রিকেটই খেলতে পারিনি- দশে শেষ করে ক্ষুব্ধ হার্দিক ব্যর্থ হল রোহিতের লড়াই, নিজেদের ডেরায় হেরে লাস্টবয় হয়েই অভিযান শেষ মুম্বইয়ের কোহলির স্ট্রিট ক্রিকেট দলে জায়গা পেলেন রাসেল, বন্ধু এবিডি-কেও নিতে ভোলেননি বিরাট IPL 2024: চিন্নাস্বামীতে বাসি-পচা খাবার খেয়ে জ্ঞান হারালেন দর্শক! দায়ের হল FIR IPL-অনেক সমালোচনা হয়েছে, কিন্তু অনবদ্য অধিনায়কত্ব করছে, শ্রেয়সের প্রশংসায় এবি স্পঞ্জের মতো জল শুঁষে নিচ্ছে আউটফিল্ড, RCB v CSK ম্যাচে বৃষ্টি নিয়ে চিন্তা নেই! টি২০ বিশ্বকাপের পরই অবসর নয়, আরও কয়েক বছর ক্রিকেট খেলতে চান, জানিয়ে দিলেন রোহিত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.