বাংলা নিউজ > ময়দান > ২০০ করেছি যখন.... বিশ্বকাপে সুযোগ নিয়ে মজার উত্তর ইশানের

২০০ করেছি যখন.... বিশ্বকাপে সুযোগ নিয়ে মজার উত্তর ইশানের

ডাবল সেঞ্চুরি করার পরে ও সাংবাদিক সম্মেলনে ইশান কিষাণ 

ইশান কিষাণকে যখন আসন্ন বিশ্বকাপে তার সুযোগ পাওয়া নিয়ে প্রশ্ন করা হয় তখন তিনি বলেন, ‘আমি জানি না, আমি এসব নিয়ে ভাবি না। আগেই বলেছি, সুযোগ পেলেই পারফর্ম করতে পারি। আমি এই বিষয়গুলো নিয়ে কথা বলতে চাই না। কিন্তু এখন আমি ২০০ করেছি কে জানে কী হবে!’

ইশান কিষাণ কি আগামী বছরের বিশ্বকাপের জন্য ভারতীয় দলে জায়গা পাবেন? ইশান কিষাণ কি সেটা নিয়ে ভাবতে শুরু করেছেন? নাকি এই প্রশ্নটা কি খুব তাড়াতাড়ি হয়ে যাচ্ছে? সীমিত ওভারে ভারতীয় ক্রিকেটারের সাম্প্রতিক সময়ের অন্যতম সেরা নক খেলার কারণে এই প্রশ্নটা উঠতে শুরু করেছে। বিস্ফোরক বাঁ-হাতি অবশ্যই নিজেকে অপ্রতিরোধ্য করে তুলেছেন। বাংলাদেশ বনাম ভারতের ODI সিরিজের তৃতীয় একদিনের ম্যাচে ইশান কিষাণ শুরু থেকেই আক্রমণাত্মক অভিপ্রায় নিয়ে খেলছিলেন।

এই ম্যাচে নিজের অর্ধশতক ছুঁয়ে ফেলার পরে, তিনি কেবল অপ্রতিরোধ্য হয়ে উঠেছিলেন। চতুর্থ ভারতীয় হিসাবে ওয়ানডেতে ২০০ রান করেন এই বাঁহাতি ব্যাটার। বিরাট কোহলিও তার সেঞ্চুরি পূর্ণ করার আগে দারুণ খেলেন। ভারতকে ৩০০ পেরিয়ে যেতে তিনিও সাহায্য করেছিলেন। বিরাট কোহলির কারণেই ইশান কিষাণও দ্রুততম ল্যান্ডমার্কে পৌঁছে যান এবং দ্রুততম স্কোর করতে সফল হন। 

আরও পড়ুন… নেটে দু’বার বোল্ড হয়েছিলেন! শুভমন গিলের কাছে দুশোর আগের দশার কথা বললেন ইশান

ইশান কিষাণকে নিয়মিত অধিনায়ক রোহিত শর্মার জায়গায় দলে নেওয়া হয়েছিল এবং তার সুযোগকে কাজে লাগিয়েছিলেন ইশান কিষাণ। সেই কারণে ইশান ২০০ করার পরেও তাঁকে ওয়ানডে দলে জায়গা দেওয়ার গ্যারান্টি দেয় না। কিছু খেলোয়াড় দলে জায়গার জন্য প্রতিদ্বন্দ্বিতা করছেন। বিশেষ করে অর্ডারের শীর্ষস্থানের জন্য। তবে এই বাঁ-হাতি ব্যাটার অবশ্যই একটি জায়গা পাবেন। তবে এই বিষয় নিয়ে ইশান কিষাণ অবশ্য নিজে থেকে কিছু ভাবতে চান না।

আরও পড়ুন… ইশান কিষাণের ডাবল সেঞ্চুরিতে শেষ হয়ে যাবে না তো শিখর ধাওয়ানের কেরিয়ার! কী বললেন দীনেশ কার্তিক?

এদিনের ম্যাচে ভারতের জয়ের পরে ইশান কিষাণকে এই বিষয়ে প্রশ্ন করা হয়েছিল। যে ডাবল টন স্কোর করার পরেও, তিনি ওডিআই দলে নিজের জায়গা সম্পর্কে কী ভাবছেন? যার জবাবে একটি বাস্তব উত্তর দিয়েছিলেন ইশান কিষাণ। যা শুনে সকলেই হাসতে থাকেন, সেই সময়ে ইশানও হেসে ফেলেন। ইশান কিষাণকে যখন আসন্ন বিশ্বকাপে তার সুযোগ পাওয়া নিয়ে প্রশ্ন করা হয় তখন তিনি বলেন, ‘আমি জানি না, আমি এসব নিয়ে ভাবি না। আগেই বলেছি, সুযোগ পেলেই পারফর্ম করতে পারি। আমি এই বিষয়গুলো নিয়ে কথা বলতে চাই না এবং তার পরিবর্তে আমার ব্যাটকে কথা বলাতে চাই। এবং এটি সমস্ত ক্রীড়াবিদরাই করে থাকেন। দলে জায়গা থাকুক বা না থাকুক। কিন্তু এখন আমি ২০০ করেছি কে জানে কী হবে!’ অনেক বিশেষজ্ঞ মনে করেন যে ইশানের সুযোগ পাওয়াটা দরকার।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বিরল প্রজাতির কচ্ছপ উদ্ধারে পরপর দুদিন জামালের বাড়িতে বনকর্মীরা, ফিরল খালি হাতে কপালে চন্দন, নাকে নোলক! ‘বহুরূপী’-তে ছক ভেঙে ডিগ্ল্যাম লুকে বাজিমাত কৌশানীর কোটা আন্দোলনে রক্তাক্ত বাংলাদেশের ছাত্রদের হয়ে কলম ধরলেন ঋদ্ধি-অনিন্দ্যরা অকালেই চলে গেলেন কলকাতার জনপ্রিয় সঙ্গীতশিল্পী সন্দীপ, স্তম্ভিত অনুরাগীরা Champions Trophy 2025-র জন্য রবীন্দ্র জাদেজা নয়, BCCI-র ভাবনায় অক্ষর-ওয়াশিংটন! ট্রেনি IAS পূজার নামে FIR, চাকরি কাড়তে চায় UPSC, বসতে দিতে চায় না কোনও পরীক্ষায় ‘নিজেকে বড় তারকা মনে করি না…’, কেন এমন বললেন পাকিস্তানের অভিনেতা ফাওয়াদ খান? ‘ছোট বিরতি’ শেষ করে শহরে ফিরলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়, দেখা মিলবে একুশের মঞ্চে‌ জারি ছাত্র আন্দোলন, বৃহস্পতির মৃত্যুমিছিলের পর শুক্রবার কেমন আছে বাংলাদেশ? দফতরের গা ছাড়া মনোভাবেই মানিকচকে বিদ্যুৎ বিভ্রাট, দাবি সাব স্টেশনের অপারেটরের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.