বাংলা নিউজ > ময়দান > Video: '২০০ রান করেও কেন তিন ম্যাচ বাইরে ছিলে?' ইশানের জবাবে হেসেই খুন রোহিত-গিল

Video: '২০০ রান করেও কেন তিন ম্যাচ বাইরে ছিলে?' ইশানের জবাবে হেসেই খুন রোহিত-গিল

গিল, রোহিত ও ইশান। ছবি- বিসিসিআই।

যে প্রশ্ন রোহিতকে করা উচিত ছিল ইশানের, সেই প্রশ্ন হিটম্যান করেন তরুণ উইকেটকিপারকে। ইশান কিষাণের জবাব শুনে হেসেই লুটোপুটি রোহিত-গিল।

ডাবল সেঞ্চুরি করেও তিন ম্যাচ মাঠের বাইরে থাকতে হলে সব ক্রিকেটারেরই খারাপ লাগা স্বাভাবিক। ঠিক এমনই তিক্ত অভিজ্ঞতা হয় ইশান কিষাণের। বাংলাদেশ সফরের শেষ ওয়ান ডে ম্যাচে ২১০ রানের ঝকঝকে ইনিংস খেলেন ইশান। তবে ঠিক তার পরেই ঘরের মাঠে শ্রীলঙ্কার বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজে রিজার্ভ বেঞ্চে বসে থাকতে হয় তরুণ উইকেটকিপার-ব্যাটসম্যানকে।

আসলে বাংলাদেশে চোট পাওয়া রোহিতের বদলে মাঠে নামার সুযোগ পেয়েছিলেন ইশান। শ্রীলঙ্কা সিরিজে রোহিত মাঠে ফেরায় ফের প্লেয়িং ইলেভেনের বাইরে চলে যেতে হয় কিষাণকে। অবশেষে লোকেশ রাহুল নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজ থেকে নিজেকে সরিয়ে নেওয়ায় ফের মাঠে নামার সুযোগ হয় তাঁর।

হায়দরাবাদে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজের প্রথম ওয়ান ডে ম্যাচে ব্যাট হাতে সফল হননি ইশান। তবে এই ম্যাচে দুর্দান্ত দ্বিশতরান করেন শুভমন গিল। তিনি ২০৮ রানের অনবদ্য ইনিংস খেলে দলের জয়ের মঞ্চ প্রস্তুত করেন।

আরও পড়ুন:- Video: হাত দিয়ে বেল ফেলে হিট উইকেটের আবেদন, স্টাম্পের পিছনে ইশানের দুষ্টুমি

ম্যাচের শেষে ক্যাপ্টেন রোহিত শর্মা বিসিসিআইয়ের ওয়েবসাইটের জন্য সাক্ষাৎকার নেন দুই দ্বিশতরানকারী ইশান ও গিলের। সেখানেই তিনি নিতান্ত মজার ছলে ইশানের কাছ থেকে জানতে চান যে, ডাবল সেঞ্চুরি করেও তাঁকে ৩ ম্যাচ বসে থাকতে হয় কেন?

এমন প্রশ্ন যদি ইশান করতেন রোহিতকে, তবে সেটাই যথাযথ হতো। এক্ষেত্রে দেখা যায় উলট পুরাণ। কতটা হতাশ হয়েছেন ইশান, সেটা জানার উপায় ছিল না। তবে রোহিতকে এমন প্রশ্নের দুর্দান্ত জবাব দেন কিষাণ, যা শুনে গিল ও হিটম্যান হেসেই খুন। ইশান বলেন, ‘ভাই, তুমিই তো ক্যাপ্টেন, তুমিই বলছ এটা।’

আরও পড়ুন:- IND vs NZ: গিলের তাণ্ডবে সচিন তেন্ডুলকরের ২৪ বছরের পুরনো রেকর্ড ভেঙে চুরমার

পরক্ষণেই ইশান বলেন, তবে ঠিক আছে। সব কিছু থেকেই শেখা যায়। রোহিত পরে ইশানের কাছে জানতে চান যে, চার নম্বরে ব্যাট করতে তাঁর ভালো লাগে কিনা। জবাবে ইশান বলেন, ‘খুব, খুব ভালো লাগে। আলাদা কোনও বিষয় নেই। আমার চার নম্বরে ব্যাট করতে ভালোই লাগে।’

উল্লেখ্য, উপ্পলে সিরিজের প্রথম ওয়ান ডে ম্যাচে বড় রানের ইনিংস গড়েও কষ্ট করে ম্যাচ জেতে ভারত। শুরুতে ব্যাট করে টিম ইন্ডিয়া নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ৩৪৯ রান সংগ্রহ করে। পালটা ব্যাট করতে নেমে নিউজিল্যান্ড ৪৯.২ ওভারে ৩৩৭ রানে অল-আউট হয়ে যায়। ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন গিল।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বন্ধ করুন