বাংলা নিউজ > ময়দান > WTC Final 2023: 'পন্ত না থাকলেও ওর মতো একজন আছে', WTC ফাইনালে ভারতের 'অস্ত্র' বেছে দিলেন চাহাল

WTC Final 2023: 'পন্ত না থাকলেও ওর মতো একজন আছে', WTC ফাইনালে ভারতের 'অস্ত্র' বেছে দিলেন চাহাল

কেএস ভরত ও ইশান কিষাণ।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে ভারতের উইকেটরক্ষকের ভূমিকায় কেএস ভরত নাকি ইশানকে দেখা যাবে? এই প্রশ্নের উত্তর অজানা। তবে এবার কিছুটা হলেও ইঙ্গিত দিয়ে রাখলেন চাহাল।

আর হাতে মাত্র কয়েকটা দিন। তারপরই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে মুখোমুখি হবে ভারত এবং অস্ট্রেলিয়া। দুই দল মরিয়া হয়ে রয়েছে ফাইনাল জেতার জন্য। এই নিয়ে দ্বিতীয়বার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে জায়গা করে নিয়েছে। অস্ট্রেলিয়া প্রথমবার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে খেলছে। শেষ মুহূর্তে নিজেদের মতো প্রস্তুতি সারছে তারা। চলছে বিপক্ষের দুর্বল ও শক্তিশালী দিক নিয়ে কাটাছেঁড়া। দুই দলেরই প্রথম একাদশ প্রায় নিশ্চিত। তবে ভারত উইকেটরক্ষক হিসেবে কাকে খেলাবে সেই নিয়ে রয়েছে ধোঁয়াশা। কেএল রাহুল হঠাৎ চোট পেয়ে ছিটকে যাওয়ায় উইকেটের পিছনের দায়িত্ব সামলানোর ক্ষেত্রে ইশান কিষাণ এবং কে এস ভরতের মধ্যে লড়াইয়ের সৃষ্টি হয়েছে। বিশেষজ্ঞদের পাল্লা ভারী ভরতের দিকেই। এইবার তা নিয়ে মুখ খুললেন ভারতীয় স্পিনার যুজবেন্দ্র চাহাল। জানালেন দুই ক্রিকেটারই অনেক গুরুত্বপূর্ণ। দলে যেই জায়গা পান না কেন নিজেদের প্রমাণ করার সেরা সুযোগ এটা।

ঋদ্ধিমান সাহা বিতর্কিতভাবে ভারতীয় দল থেকে বাদ পড়ার পর কেএস ভরত তাঁর জায়গায় দলে সুযোগ পান। তবে ভারতীয় দলের কাছে ঋষভ পন্তই প্রথম পছন্দ হয়ে ওঠে। তিনি নিজেকে সেই ভাবে প্রমাণও করেন। কিন্তু ভয়াবহ গাড়ি দুর্ঘটনায় আহত হয়ে জাতীয় দল থেকে ছিটকে যাওয়ায় দরজা খুলে যায় ভরতের কাছে। ঘরের মাঠে বর্ডার-গাভাসকর ট্রফিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলার সুযোগ পান তিনি।

অন্যদিকে ইশান কিষাণ জাতীয় দলে ভালো পারফরম্যান্সের সঙ্গে সঙ্গে এই বছর আইপিএলেও ভালো রান করেছেন। ১৫টি ইনিংস খেলে ৪৫৪ রান করেছেন তিনি। বাঁ-হাতি এই আক্রমণাত্মক ব্যাটার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে ভারতের জন্য এক্স-ফ্যাক্টর হয়ে উঠতে চলেছেন। ঋষভের মতো আক্রমণাত্মক ভঙ্গিতে খেলেন বলেই বদলি হিসাবে ইশানকে অনেকেই বিকল্প হিসাবে মেনে নিয়েছেন।

এই অবস্থায় আগামী ৭ জুন থেকে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ খেলতে নামার সময় ভারতের উইকেট রক্ষককে হবে তা নিয়ে আলোচনা সর্বত্র। সেই বিষয়েই এবার নিজের মতো প্রকাশ করলেন ভারতের তারকা স্পিনার যুজবেন্দ্র চাহাল। তিনি মনে করেন এই ফাইনাল ম্যাচ খুব গুরুত্বপূর্ণ হতে চলেছে দুই দলের জন্য। দুই ক্রিকেটারদের কাছে লাল বলের ক্রিকেটের নিজেদের প্রমাণ করার সেরা মঞ্চ এটা। সম্প্রতি নিউজ ১৮কে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, 'ঋষভ আক্রমণাত্মক ব্যাটার। অবশ্যই সবাই তাঁকে মিস করছে। কিন্তু সত্যিই এটি সম্পর্কে খুব বেশি কিছু করার নেই। আমাদের কেএস ভরত এবং ইশানকে নিয়ে এগিয়ে যেতে হবে। এর মধ্যে ওরা অনেক ক্রিকেট খেলেছে। যথেষ্ট অভিজ্ঞতাও আছে। ইশান খানিকটা পন্তের মতো। এটা ওদের কাছে ক্রিকেটের লম্বা ফরম্যাটে নিজেদের প্রমাণ করার একটা সুযোগ।'

তবে ভারতের কাছে চিন্তার বিষয় হয়ে দাঁড়িয়েছে টেস্ট ক্রিকেটে এই দুই ক্রিকেটারের অভিজ্ঞতা। ইশান এখনও ভারতীয় টেস্ট দলে তাঁর অভিষেক ঘটাতে পারেননি। অন্যদিকে কেএস ভরত মাত্র চারটি টেস্ট ম্যাচ খেলেছেন জাতীয় দলের হয়ে। এখন দেখার বিষয় এটাই উইকেট কিপার হিসেবে ভারতীয় টিম ম্যানেজমেন্ট আক্রমণাত্মক ব্যাটারকে বেছে নেয় নাকি পুরোদস্তর উইকেট কিপারকে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ডিএ বাড়িয়ে 'পুরস্কার', তাও সরকারি কর্মীদের ওপর বিশ্বাস নেই মমতার, কী করল নবান্ন ১৮ শতাংশ ডিএ-র 'ভাঁওতা' ধরলেন অবসরপ্রাপ্ত তৃণমূলী সরকারি কর্মী, করলেন বড় দাবি চব্বিশের লোকসভা ভোটেও শূন্য হাতে বামেরা, কংগ্রেসের ভরসায় কি উপনির্বাচনে লড়াই? কী ঘটেছিল ১৬ মে? ডিএ আন্দোলনকারী ভাস্করের বিরুদ্ধে কেন উঠল শ্লীলতাহানির অভিযোগ রাদারফোর্ড-মোতি ম্যাজিকে সুপার এইটে উইন্ডিজ, বিদায় কার্যত নিশ্চিত নিউজিল্যান্ডের দিতে হবে ২৮ লাখ, সঙ্গে ৯ বছরের জন্য ৮% সুদ, বড় রায় বাংলার সরকারি কর্মীর পক্ষে এবার বারুইপুরে চালু হচ্ছে মেট্রো? ছুটবে আদিগঙ্গার রুট ধরে? মুখ খুললেন শীর্ষকর্তা জন্মদিনেই কিনা জামাইষষ্ঠী!নিজেকে তাও 'অবাঞ্ছিত জামাই'য়ের তকমা দিলেন কেন জয়জিৎ? চিরশত্রু পাকিস্তানকে সাহায্য রোহিতদের!অবশ্য শুক্রবারই স্বপ্নভঙ্গ হতে পারে বাবরের রোহিতের ক্লাবেই খেলতেন তাঁর উইকেট নেওয়া সৌরভ ও হরমিত! একই স্কুলেও পড়তেন ১ জন

Latest IPL News

T20 WC 2024: IPL 2024 থেকে সরে দাঁড়ানোর কারণেই সাফল্য-চাঞ্চল্যকর দাবি জাম্পার ১৪টি ছক্কায় ২৫ বলে সেঞ্চুরি, T20 বিশ্বকাপের আবহে ব্যাট হাতে তাণ্ডব অভিষেক শর্মার এত চাপ থাকে, সেক্স তো… চাঞ্চল্যকর দাবি KKR-এর সহকারী কোচের রিটেনশন বাড়াও, কেকেআরকে বাঁচাও… আইপিএলের নিলাম নিয়ম নিয়ে বিরক্ত অভিষেক নায়ার BCCI-এর চুক্তি বাতিল নিয়ে মুখ খুললেন শ্রেয়স, হাঁকালেন ছক্কা 'IPL-এর ব্যর্থতা ঢাকতে ডিভোর্সের নাটক!' হার্দিক-নাতাশার বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ MLC 2024-তে খেলবেন কামিন্স, San Francisco Unicorns-এর সঙ্গে হল ৪ বছরের চুক্তি T20 WC 2024-এ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন ট্র্যাভিস হেড- কামিন্সের বড় বার্তা IPL 2025-এর আগেই CSK-র মালিক ইন্ডিয়া সিমেন্টস বড় দায়িত্ব দিল অশ্বিনকে! T20 WC 2024 IND vs IRE: মিটল তিক্ততা! অনুশীলনে কাছাকাছি এলেন রোহিত ও হার্দিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.