বাংলা নিউজ > ময়দান > টেস্টে নো বল করার লজ্জার নজির গড়লেন ইশান্ত শর্মা
লজ্জার নজির গড়লেন ইশান্ত শর্মা

টেস্টে নো বল করার লজ্জার নজির গড়লেন ইশান্ত শর্মা

  • নিউজিল্যান্ডের বিরুদ্ধে নিজের টেস্ট ক্যারিয়ারের ৩০০তম নো বলটি করে বসলেন ইশান্ত। যা নিঃসন্দেহে অত্যন্ত লজ্জার এক নজির।

শুভব্রত মুখার্জি: ভারতীয় ক্রিকেটের বলা ভালো টেস্ট ক্রিকেটে বোলিং বিভাগের অন্যতম স্তম্ভ পেসার ইশান্ত শর্মা। দীর্ঘকায় এই পেসার ভারতের হয়ে টানা ১৪ বছর ধরে খেলে চলেছেন। এই দীর্ঘ সময়কালে তিনি যেমন বেশ কিছু গর্বের নজির গড়েছেন তেমন বেশ কিছু লজ্জার নজিরও গড়েছেন তিনি। কানপুরে গ্রিন পার্কের ২২ গজে সেরকম এক লজ্জার নজির গড়ে ফেললেন ইশান্ত শর্মা। নিউজিল্যান্ডের বিরুদ্ধে নিজের টেস্ট ক্যারিয়ারের ৩০০তম নো বলটি করে বসলেন ইশান্ত। যা নিঃসন্দেহে অত্যন্ত লজ্জার এক নজির।

টেস্টে ৩০০ টি নো বল করার অর্থ হল একটি গোটা ওয়ানডে ইনিংসের ৫০ ওভার নো বল করে ফেলেছেন তার টেস্ট ক্যারিয়ারে ইশান্ত। ২০০৭ সালে ২৫ শে মে বাংলাদেশ দলের বিরুদ্ধে টেস্টে অভিষেক হয়েছিল ইশান্তের। তারপর থেকে টেস্ট ক্যারিয়ারে ৩৩ বছর বয়সী এই পেসার এখন পর্যন্ত ৩১১ টি উইকেট শিকার করেছেন। তবে নো বল করাটা ইশান্তের গোটা ক্যারিয়ার জুড়ে এক বিরাট বড় সমস্যার কারণ হয়ে দাঁড়িয়েছিল। যার সমাধান এখন পর্যন্ত হয়নি।

প্রসঙ্গত কানপুরে নিউজিল্যান্ডের বিপক্ষে বল হাতে দুই ইনিংসে সেরকম বলার মতন পারফরম্যান্স তিনি করতে পারেননি। প্রথম ইনিংসে তার বোলিং ফিগার ছিল ১৫ ওভারে ৫ টি মেডেন সহ ৩৫ রান। কোনও উইকেট পাননি। আর দ্বিতীয় ইনিংসে তার বোলিং পারফরম্যান্স ৭ ওভারে একটি মেডেন সহ ২০ রান। অর্থাৎ গোটা টেস্টে ইশান্তের ঝুলিতে নেই একটিও উইকেট।

বন্ধ করুন