বাংলা নিউজ > ময়দান > টানা দ্বিতীয় সিরিজে বাদ! Team India-র এই কিংবদন্তি খেলোয়াড়ের কেরিয়ার কি শেষ?
টেস্ট ম্যাচে টিম ইন্ডিয়া

টানা দ্বিতীয় সিরিজে বাদ! Team India-র এই কিংবদন্তি খেলোয়াড়ের কেরিয়ার কি শেষ?

  • টিম ইন্ডিয়ার কিংবদন্তি ফাস্ট বোলার ইশান্ত শর্মাকে এই সিরিজ থেকে বাদ দেওয়া হয়েছে। টানা দ্বিতীয় সিরিজে নির্বাচকরা তাকে বাইরের পথ দেখিয়েছেন। এরপরে অনেকই প্রশ্ন তুলছেন, তাহলে কি এখন এই খেলোয়াড়ের কেরিয়ার শেষ। ইশান্ত শর্মা ২০২১ সালের নভেম্বরে ভারতীয় দলের হয়ে তার শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন।

ভারতীয় দলের নির্বাচকরা আগামী মাসে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে শুরু হতে চলা পাঁচ ম্যাচের T20 আন্তর্জাতিক সিরিজ এবং জুলাইয়ে ইংল্যান্ডের বিরুদ্ধে পঞ্চম টেস্টের জন্য দল ঘোষণা করেছেন। ইংল্যান্ডের বিরুদ্ধে এই টেস্ট ম্যাচটি গত বছর ভারত ও ইংল্যান্ডের মধ্যে অসমাপ্ত পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের পঞ্চম এবং শেষ টেস্ট ম্যাচ। গত বছর করোনার কারণে এই টেস্ট ম্যাচ স্থগিত করা হয়েছিল।

টিম ইন্ডিয়ার কিংবদন্তি ফাস্ট বোলার ইশান্ত শর্মাকে এই সিরিজ থেকে বাদ দেওয়া হয়েছে। টানা দ্বিতীয় সিরিজে নির্বাচকরা তাকে বাইরের পথ দেখিয়েছেন। এরপরে অনেকই প্রশ্ন তুলছেন, তাহলে কি এখন এই খেলোয়াড়ের কেরিয়ার শেষ। ইশান্ত শর্মা ২০২১ সালের নভেম্বরে ভারতীয় দলের হয়ে তার শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন। ইশান্ত শর্মাকে শেষ দেখা গিয়েছিল ২০২১ সালের নভেম্বরে নিউজিল্যান্ডের বিরুদ্ধে খেলা কানপুর টেস্টে। ওই ম্যাচে একটি উইকেটও নিতে পারেননি ইশান্ত শর্মা।

এরপর থেকেই ইশান্তের কেরিয়ার শেষের পথে যেতে থাকে। সমালোচকদের মতে টিম ইন্ডিয়ার অভিজ্ঞ খেলোয়াড়ের টেস্ট কেরিয়ার প্রায় শেষ। টানা দ্বিতীয় সিরিজে এই খেলোয়াড়কে বাদ দিলেন নির্বাচকরা। চলতি বছরের মার্চে শ্রীলঙ্কার বিরুদ্ধে হোম টেস্ট সিরিজ থেকেও বাদ পড়েন এই খেলোয়াড়। এখন টিম ইন্ডিয়াতে এই খেলোয়াড়ের প্রত্যাবর্তন একটি অলৌকিক ঘটনা থেকে কম হবে না।

টিম ইন্ডিয়াতে মহম্মদ সিরাজ, মহম্মদ শামি, উমেশ যাদব, জসপ্রীত বুমরাহ, প্রসিধ কৃষ্ণ এবং শার্দুল ঠাকুরের মতো বোলাররা জায়গা করে নিয়েছেন। এমন পরিস্থিতিতে ইশান্ত শর্মাকে দল থেকে বাদ দেওয়া ছাড়া কোনও উপায় নেই। ইশান্ত শর্মা এখন পর্যন্ত ভারতের হয়ে ১০৫টি টেস্ট ম্যাচে ৩১১টি উইকেট নিয়েছেন। বেশ কিছুদিন ধরেই ইশান্ত শর্মার পারফরম্যান্স খুবই খারাপ যাচ্ছে। সেই কারণেই এবারও ভারতীয় দলে জায়গা করতে পারলেন না তিনি।

দেখে নিন ইংল্যান্ড সফরের জন্য ভারতের টেস্ট স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল (সহ-অধিনায়ক), শুভমন গিল, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, হনুমা বিহারী, চেতেশ্বর পূজারা, ঋষভ পন্ত (উইকেটকিপার), কেএস ভরত (উইকেটকিপার), রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, শার্দুল ঠাকুর, মহম্মদ শামি, জসপ্রীত বুমরাহ, মহম্মদ সিরাজ, উমেশ যাদব ও প্রসিধ কৃষ্ণা।

বন্ধ করুন