বাংলা নিউজ > ময়দান > ISL 2020-21: মোহনবাগানকে ধন্যবাদ জানিয়ে ISL-এর অভিযান শুরু বেঙ্গালুরুর
ফ্রান গঞ্জালেজ (ছবি সৌজন্য ফেসবুক Fran Glez)
ফ্রান গঞ্জালেজ (ছবি সৌজন্য ফেসবুক Fran Glez)

ISL 2020-21: মোহনবাগানকে ধন্যবাদ জানিয়ে ISL-এর অভিযান শুরু বেঙ্গালুরুর

  • গত মরশুমে মোহনবাগানের আই লিগ জয়ের অন্যতম কাণ্ডারি ছিলেন তিনি।

শুভব্রত মুখার্জি

গত মরশুমে মোহনবাগানের আই লিগ জয়ের অন্যতম কাণ্ডারি ছিলেন তিনি। বলা যায়, 'দ্য বস' ফ্রান গঞ্জালেজের অলিখিত নেতৃত্ব একসূত্রে বেঁধে দিয়েছিল গোটা দলকে। যা কার্যত অপ্রতিরোধ্য করে দিয়েছিল মোহনবাগানকে। ফলস্বরূপ আই লিগের ট্রফি ঢুকেছিল মোহনবাগানের তাঁবুতে। সমর্থকরা তাঁদের ভালবাসা উজাড় করে দিয়েছিলেন ফ্রানকে।

আদর করে নাম দিয়েছিলেন ‘দ্য বস’। তারপর এই মরশুমে ঘটে গিয়েছে এটিকে এবং মোহনবাগানের সংযুক্তিকরণ। আগের মরশুমের আই লিগ জয়ী দলের সদস্যরা তারপর ছড়িয়ে-ছিটিয়ে পড়েন আই লিগ এবং আইএসএলের বিভিন্ন দলে। সেই ফ্রান গঞ্জালেসের কাছে সবুজ-মেরুন জার্সি এখন অতীত। তিনি এবার বেঙ্গালুরুর ঘরের ছেলে। আইএসএলে তিনি বেঙ্গালুরু এফসি দলের সদস্য হিসেবে খেললেন সুনীলদের দলের হয়ে।

করোনার কারণে ২৫৭ দিন পর ফের পেশাদারি মাঠে নামলেন বলে উত্তেজিত ফ্রান সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে নিজেই সেকথা জানাতেও ভোলেননি।গত মরশুমে মোহনবাগানের আই লিগ জয়ের কোচ কিবু ভিকুনাও এবার যোগ দিয়েছেন কেরালা ব্লাস্টার্সে। সেই কেরালাকে হারিয়েই আইএসএলের মরশুম শুরু করেছে আন্তোনিও হাবাসের দল। 

প্রসঙ্গত, মোহনবাগানের হয়ে ১৬ ম্যাচে ১০ গোল করেছিলেন ফ্রান। স্বভাবতই মোহনবাগানকে ধন্যবাদ জানাতে ভোলেননি স্প্যানিশ তারকা। আবার তাঁর নতুন ইনিংসের জন্য সমর্থকদের কাছে শুভেচ্ছাও চান তিনি।

বন্ধ করুন