বাংলা নিউজ > ময়দান > আবেগের কাছে ‘হার’ এটিকে মোহনবাগানের? ৩ স্টার ও পরিসংখ্যান নিয়ে দেওয়া হল আশ্বাস
তুুমুল চাপের মুখে কার্যত নতি স্বীকার করতে বাধ্য হল এটিকে মোহনবাগান। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
তুুমুল চাপের মুখে কার্যত নতি স্বীকার করতে বাধ্য হল এটিকে মোহনবাগান। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

আবেগের কাছে ‘হার’ এটিকে মোহনবাগানের? ৩ স্টার ও পরিসংখ্যান নিয়ে দেওয়া হল আশ্বাস

  • এটিকে মোহনবাগানের দাবি, বাগান সমর্থকদের মতামত এবং আবেগকে গুরুত্ব সহকারে বিবেচনা করা হয়।

সবুজ-মেরুন সমর্থকদের আবেগের কাছে কার্যত নতি স্বীকার করতে বাধ্য হল এটিকে মোহনবাগান। তুুমুল চাপের মুখে তরফে ক্লাবের তরফে আশ্বাস দেওয়া হল, তিনটি স্টারের বিষয়টি দ্রুত সমাধান করা হবে। একইসঙ্গে কয়েকদিনের মধ্যে ‘সংশোধিত’ পরিসংখ্যানও তুলে ধরা হবে।

গোড়া থেকেই মোহনবাগান এবং এটিকের সংযুক্তি নিয়ে বাগান সমর্থকদের একাংশের মনে ক্ষোভের সঞ্চার হয়েছিল। টুর্নামেন্ট যত এগিয়ে এসেছে, তত বেড়েছে ক্ষোভের মাত্রা। দীর্ঘদিন ধরেই সোশ্যাল মিডিয়ায় নামের আগে থেকে এটিকে বাদ দেওয়া, জার্সি থেকে তিনটি স্টার সরিয়ে দেওয়ার দাবি জানাচ্ছেন বাগান সমর্থকদের একাংশ। তারইমধ্যে শনিবার সৌরভ গঙ্গোপাধ্যায়ের একটি প্রোমোশনাল ভিডিয়ো প্রকাশের পর সেই ক্ষোভের মাত্রা আরও বৃদ্ধি পায়। সোশ্যাল মিডিয়ায় প্রতিবাদে মুখর হন অসংখ্য বাগান সমর্থক। অবিলম্বে সেই ভিডিয়ো প্রত্যাহার করার পাশাপাশি মোহবাগানের ঐতিহ্যকে ‘খাটো’ করলে কোনওভাবে রেয়াত করা হবে না বলে হুঁশিয়ারি দেন তাঁরা। যত সময় যাচ্ছিল, সেই আবেগের বিস্ফোরণ তত বাড়তে থাকে।

এটিকে মোহনবাগানের বিবৃতি
এটিকে মোহনবাগানের বিবৃতি

অবশেষে প্রবল চাপের মুখে রবিবার বিকেলে একটি বিবৃতিতে এটিকে-মোহনবাগানের ডিরেক্টর দেবাশিস দত্ত আশ্বাস দেন, আইএসএল কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছেন ক্লাবের উচ্চপদস্থ কর্তারা। জার্সিতে তিন স্টারের বিষয়টি শীঘ্রই সমাধান করা হবে বলে আশ্বাস দেন তিনি। পাশাপাশি দাবি করেন, আইএসএলের কোনও ডিজিটাল প্ল্যাটফর্মে এটিকে মোহনবাগানের কোনও জার্সি দেখানো হয়নি। তবে এটিকে মোহনবাগান ফুটবলাররা সবুজ-মেরুন জার্সিই পরবেন বলে জানিয়েছেন দেবাশিস।

একইসঙ্গে পরিসংখ্যান নিয়েও মিলেছে আশ্বাস। দেবাশিস বলেছেন, 'কয়েকদিনের মধ্যে সংশোধিত পরিসংখ্যান তুলে ধরা হবে। আপনাদের মতামত এবং আবেগকে আমরা সম্মান করি এবং অন্যান্য বিষয়ও সমাধান করতে থাকব।'

বন্ধ করুন