বাংলা নিউজ > ময়দান > ISL 2020-21: 'আমার ভুলেই সব শেষ, পারলে ক্ষমা করবেন', ISL ফাইনালে হারের পর যন্ত্রণায় অরিন্দম
ফাইনালে হারের পর ভেঙে পড়েছেন অরিন্দম। (ফাইল ছবি, সৌজন্য এএনআই)
ফাইনালে হারের পর ভেঙে পড়েছেন অরিন্দম। (ফাইল ছবি, সৌজন্য এএনআই)

ISL 2020-21: 'আমার ভুলেই সব শেষ, পারলে ক্ষমা করবেন', ISL ফাইনালে হারের পর যন্ত্রণায় অরিন্দম

  • অরিন্দম জানিয়েছেন গোয়া ছাড়ার আগে কোচ হাবাস পরামর্শ দিয়েছেন, আপাতত কয়েকদিন ফুটবল থেকে ফোকাস সরিয়ে রাখতে।

শুভব্রত মুখার্জি

এবার আইএসএলের পুরো মরশুম এটিকে মোহনবাগানের তিন কাঠির নিচে তিনি ছিলেন দুর্ভেদ্য। গ্লাভস হাতে তাঁর পারফরম্যান্স ছিল অসাধারণ। গোটা প্রতিযোগিতা ভালো খেলে একেবারে শেষ মুহূর্তে তাঁর সামান্য ভুলের জন্য ট্রফি হাতছাড়া হয়। তারপর থেকেই এটিকে মোহনবাগানের গোলকিপার অরিন্দম ভট্টাচার্য শিকার হয়েছেন তীব্র আক্রমণের। সদ্য শেষ হওয়া মরশুমে আইএসএলের সেরা গোলকিপার হওয়ার পরেও ট্রফি হাতছাড়া হওয়ার যন্ত্রণায় বিদ্ধ তিনি।

অরিন্দম জানিয়েছেন, গোয়া ছাড়ার আগে কোচ হাবাস পরামর্শ দিয়েছেন, আপাতত কয়েকদিন ফুটবল থেকে ফোকাস সরিয়ে রাখতে। এই মরশুমে এটিকে মোহনবাগান সামনেই খেলবে এএফসি কাপে। ফাইনালের ভুলের পরে প্রায় কারুর সাথে কথা বলেননি অরিন্দম। আইএসএলের ফাইনালের প্রসঙ্গ এড়াতেই অরিন্দমের এই সিদ্ধান্ত বলে জানা গিয়েছে।

গোয়ায় বেনোলিমের কাছে একটা ভালো রেস্তোরাঁয় অরিন্দমকে খেতে নিয়ে গিয়েছিল রয় কৃষ্ণের পরিবার। ওই ভুলের জন্য অরিন্দমকে ভেঙে না পড়ার পরামর্শ দিচ্ছেন তাঁর সতীর্থরা। সেই ভুলের কথা এবার অকপটে স্বীকার করে নিলেন অরিন্দম। শুধু তাই নয় সবুজ-মেরুন সমর্থকদের কাছে ক্ষমাপ্রার্থীও তিনি। তিনি এক বাংলা সংবাদমাধ্যমকে অকপটে বলেন, 'ভুল হয়েছে। বলটা আটকাতে যখন এগিয়ে যাই তখন মনে হয়েছিল হেডটা যদি ভুল হয়ে যায়, তাহলে বিপদে পড়তে পারি। সেই কারণে বলটা বুক দিয়ে রিসিভ করে জোরে শট মেরে বলটা বের করে দিতে চেয়েছিলাম। কিন্তু বুকে রিসিভটাই ভুল হতেই সব শেষ হয়ে যায়। সমর্থকদের উদ্দেশে একটা কথাই বলব, আমার ভুলেই সব শেষ, পারলে ক্ষমা করবেন।'

বন্ধ করুন