বাংলা নিউজ > ময়দান > ১০ জনের হায়দরাবাদের বিরুদ্ধে নাটকীয় ড্র মোহনবাগানের, মান বাঁচল মনবীর-প্রীতমের গোলে
বল দখলের লড়াইয়ে সন্দেশ। ছবি- আইএসএল।
বল দখলের লড়াইয়ে সন্দেশ। ছবি- আইএসএল।

১০ জনের হায়দরাবাদের বিরুদ্ধে নাটকীয় ড্র মোহনবাগানের, মান বাঁচল মনবীর-প্রীতমের গোলে

  • ইনজুরি টাইমের গোলে ম্যাচে সমতা ফেরায় এটিকে।

শুরু থেকেই ঘটনার ঘনঘটা হায়দরাবাদ এফসি বনাম এটিকে মোহনবাগান ম্যাচে। ঘটনাবহুল ম্যাচে শেষ পর্যন্ত ২-২ গোলের নাটকীয় ড্র করে মাঠ ছাড়ে মোহনবাগান। না হলে একসময় নির্ধারিত ৯০ মিনিটের পরেও ১০ জনের হায়দরাবাদের কাছে পিছিয়ে ছিল সবুজ-মেরুন শিবির।

প্রায় সারা ম্যাচ একজন অতিরিক্ত ফুটবলারকে নিয়ে খেলেও জিততে না পারা যদি ব্যর্থতা হিসেবে চিহ্নিত হয় মোহনবাগানের, তবে দু'বার পিছিয়ে পড়েও ম্যাচে সমতা ফেরানো নিঃসন্দেহে কৃতিত্ব বলেই ধরে নিতে হবে ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের। মোহনবাগান যে এদিন না হেরে মাঠ ছাড়তে পারে, তার জন্য মনবীর ও প্রীতমের দু'টি গোলকেই সাধুবাদ জানাবেন সমর্থকরা।

ম্যাচ শুরুর ৫ মিনিটের মাথায় লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় চিংগ্লেনসানা সিংকে। ম্যাচের শুরুতেই একজন ফুটবলারকে হারয়ে চাপে পড়ে যায় হায়দরাবাদ। তবে মোহনবাগানের ডিফেন্ডাররা নিজেদের ভুলে প্রতিপক্ষকে ম্যাচে এগিয়ে যেতে সাহায্য করেন। বাগানের ভুলের সুযোগ নিয়ে ৮ মিনিটের মাথায় গোল করেন হায়দরাবাদের স্যান্টানা। হাফ-টাইম পর্যন্ত লিড ধরে রাখে তারা।

৫৭ মিনিটে উইলিয়ামসের পাস থেকে গোল করে এটিকেকে ১-১ সমতায় ফেরান মনবীর সিং। ৭৫ মিনিটে স্যান্টানার পাস থেকে গোল করে পুনরায় হায়দরাবাদকে ২-১ ব্যবধানে এগিয়ে দেন রোনাল্ড অ্যালবার্গ। ৯৩ মিনিট পর্যন্ত এক গোলে পিছিয়ে থাকে মোহনবাগান।

৯০+৩ মিনিটে গোলরক্ষকের প্রতিহত করা বল প্রীতমের পায়ে লেগে হায়দরাবাদের জালে জড়িয়ে যায়। ফলে ম্যাচে ২-২ সমতা ফেরায় সবুজ-মেরুন শিবির। ম্যাচের চূড়ান্ত স্কোর-লাইনে আর বদল হয়নি।

টানা পাঁচ ম্যাচে জয়ের পর অবশেষে হায়দরাবাদের কাছে পয়েন্ট খোয়ায় এটিকে। যদিও টানা ৬ ম্যাচে অপরাজিত থাকার কৃতিত্ব অর্জন করে তারা। ১ পয়েন্ট সংগ্রহ করায় ১৯ ম্যাচে ৪০ পয়েন্টে পৌঁছে যায় মোহনবাগান। শেষ ম্যাচে অন্তত ১ পয়েন্ট তুলে নিতে পারলে মুম্বই সিটির ধরা-ছোঁয়ার বাইরে চলে যাবে তারা। আপাতত মোহনবাগানকে ছোঁয়ার সুযোগ থাকলেও পয়েন্টের নিরিখে টপকে যেতে পারবে না মুম্বই সিটি। হায়দরাবাদ ১৯ ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থান রয়েছে।

বন্ধ করুন