বাংলা নিউজ > ময়দান > ISL 2020-21: কৃষ্ণার দোসর মার্সেলিনহো, প্রথমার্ধের জোড়া গোলে বেঙ্গালুরুকে হারাল মোহনবাগান
গোলের পর মোহনবাগান ফুটবলারদের উচ্ছ্বাস। ছবি- আইএসএল।
গোলের পর মোহনবাগান ফুটবলারদের উচ্ছ্বাস। ছবি- আইএসএল।

ISL 2020-21: কৃষ্ণার দোসর মার্সেলিনহো, প্রথমার্ধের জোড়া গোলে বেঙ্গালুরুকে হারাল মোহনবাগান

  • লিগ শীর্ষে থাকা মুম্বই সিটির সঙ্গে ১ পয়েন্টের ব্যবধান রইল এটিকের।

জয় এসেছিল প্রথম লেগে। ফিরতি লেগেও তার অন্যথা হল না। বরং বেঙ্গালুরু এফসির বিরুদ্ধে জয়ের ব্যবধান আরও একটু বাড়িয়ে নিল এটিকে-মোহনবাগান। প্রথম পর্বে বিএফসিকে ১-০ গোলে পরাজিত করে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। ফতোরদা স্টেডিয়ামে সুনীল ছেত্রীদের এবার ২-০ গোলে উড়িয়ে দিল তারা।

উল্লেখযোগ্য বিষয় হল, চলতি আইএসএলে মোহনবাগানকে সতর্ক ফুটবল খেলতে দেখা গিয়েছে ম্যাচের প্রথমার্ধে। বেশিরভাগ ম্যাচেই দ্বিতীয়ার্ধে গোলের খোঁজে মরিয়া দেখিয়েছে সবুজ-মেরুন ব্রিগেডকে। যদিও বেঙ্গালুরুকে এদিন প্রথমার্ধের জোড়া গোলেই পরাস্ত করে এটিকে।

ম্যাচের ৩৬ মিনিটের মাথায় রয় কৃষ্ণাকে নিজেদের বক্সেই ফাউল করে বসেন বেঙ্গালুরুর প্রতীক। রেফারি পেনাল্টি দিতে কুণ্ঠা বোধ করেননি। ৩৭ মিনিটে স্পট কিক থেকে গোল করে মোহনবাগানকে ১-০ এগিয়ে দেন কৃষ্ণাই। ৪৪ মিনিটে বাগানের হয়ে দ্বিতীয় গোল করেন মার্সেলিনহো।

প্রথমার্ধেই ২-০ গোলে এগিয়ে যাওয়া মোহনবাগান দ্বিতীয়ার্ধে নিজেদের দূর্গ রক্ষা করতে সক্ষম হয়। ফলে ম্যাচের চূড়ান্ত স্কোর-লাইন একই থেকে যায়।

এই জয়ের সুবাদে ১৬ ম্যাচে মোহনবাগানের সংগ্রহ দাঁড়াল ৩৩ পয়েন্ট। শীর্ষ থাকা মুম্বই সিটিকে তারা ধরে ফেলল প্রায়। আপাতত মুম্বইয়ের সংগ্রহে রয়েছে ১৬ ম্যাচে ৩৪ পয়েন্ট। বেঙ্গালুরু এফসি ১৭ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে ৬ নম্বরেই থেকে যায়।

বন্ধ করুন