বাংলা নিউজ > ময়দান > ISL 2020-21: জয় সমর্থকদের আবেগের, উন্মোচন ‘চ্যাম্পিয়ন’ এটিকে মোহনবাগানের নয়া জার্সি
এটিকে মোহনবাগানের নয়া জার্সি (ছবি সৌজন্য ফেসবুক @atkmohunbaganfc)
এটিকে মোহনবাগানের নয়া জার্সি (ছবি সৌজন্য ফেসবুক @atkmohunbaganfc)

ISL 2020-21: জয় সমর্থকদের আবেগের, উন্মোচন ‘চ্যাম্পিয়ন’ এটিকে মোহনবাগানের নয়া জার্সি

  • জিতল বাগান সমর্থকদের আবেগ।

দুই লিগের দুই চ্যাম্পিয়ন দল। সেই দু'দলের সংযুক্তিকরণে তৈরি এটিকে-মোহনবাগানের জার্সিতে থাকছে না কোনও স্টার। বরং মোহনবাগান সমর্থকদের চাপের সামনে নতিস্বীকার করে ‘চ্যাম্পিয়ন’ লোগো রাখল এটিকে মোহনবাগান। যা গত মরশুমে মোহনবাগানের আই লিগ এবং এটিকের আইএসএল জয়ের প্রতীক।

আইএসএল শুরুর ঠিক আটদিন আগে বৃহস্পতিবার দুপুরে এটিকে মোহনবাগানের নয়া জার্সির উন্মোচন করা হয়। পুরোপুরি ‘সবুজ-মেরুন’ জার্সির বুকের কাছে লোগোর নীচে ‘চ্যাম্পিয়ন’ লেখা আছে। সেই লোগো ছাড়া জার্সিতে পৃথকভাবে এটিকের তেমন কোনও উপস্থিতি নেই। 

জার্সি উন্মোচনের পর এটিকে-মোহনবাগানের তরফে একটি বিবৃতি প্রকাশ করে বলা হয়, ‘আমাদের নয়া সংযুক্ত ক্লাবের হোম এবং অ্যাওয়ে জার্সিতে মোহনবাগানের অসাধারণ ইতিহাস তুলে ধরা হয়েছে। বিশেষ গৌরবময় ক্লাবের সমার্থক রঙের মাধ্যমে আমাদের উৎসাহী মেরিনার্সদের অসামান্য ফুটবল সংস্কৃতি এবং ঐতিহ্যের বিষয়টি আমাদের নয়া কিটে ফুটে উঠেছে। দলের লোগো নীচে এই মরশুমের জার্সিতে চ্যাম্পিয়ন লেখা থাকবে। তাতে গত বছর দুই লিগে দুই ক্লাবকে সম্মান জানানো হয়েছে।’

এটিকে-মোহনবাগানের সংযুক্তির পর থেকেই বাগান সমর্থকদের একাংশের মধ্যে ক্ষোভ তৈরি হয়েছিল। অনুশীলনের জার্সি নিয়েও তুমুল বিতর্ক হয়েছে। কেন জার্সিতে তিন স্টার থাকবে, তা নিয়ে প্রশ্ন উঠেছিল। তার জেরে পিছু হটতে বাধ্য হয় এটিকে-মোহনবাগান। এমনকী আইএসএল কর্তৃপক্ষ সৌরভ গঙ্গোপাধ্যায়ের একটি বিজ্ঞাপনও তুলে নিতে বাধ্য হয়। পরে একটি সংশোধিত বিজ্ঞাপন প্রকাশ করা হয়। সেই পরিস্থিতির মধ্যে নয়া জার্সি নিয়ে কোনও বিতর্কের পথে হাঁটেনি এটিকে-মোহনবাগান। বরং জার্সিতে গঙ্গাপারের ক্লাবকে প্রাধান্য দিয়ে সমর্থকদের আবেগ ধরে রাখার চেষ্টা করেছে। 

তবে বাগান সমর্থকদের বক্তব্য, অন্যবার জার্সিতে যেমন মেরুন রং থাকে, তার গাঢ়ত্ব এবার অনেকটাই কম। বরং তাতে বেশি লালচে ভাব ধরা পড়েছে। 

বন্ধ করুন