বাংলা নিউজ > ময়দান > ISL 2020-21: এবারের ISL-এ কি আর নামতে পারবেন সুসাইরাজ? নির্ভর করছে স্পেনের রিপোর্টের উপর
মাইকেল সুসাইরাজ (ফাইল ছবি, সৌজন্য আইএসএল)
মাইকেল সুসাইরাজ (ফাইল ছবি, সৌজন্য আইএসএল)

ISL 2020-21: এবারের ISL-এ কি আর নামতে পারবেন সুসাইরাজ? নির্ভর করছে স্পেনের রিপোর্টের উপর

  • যে এসিএল গ্রেড ৩ চোট লেগেছে, তা অস্ত্রোপচারের পর পুরোপুরি সেরে উঠতে কমপক্ষে ছ'মাস সময় লাগবে।

ডার্বি-সহ কয়েকটি ম্যাচে খেলতে পারবেন না, তা আগেই স্পষ্ট হয়ে গিয়েছিল। তবে এবার মাইকেল সুসাইরাজের আইএসএলের অভিযান শেষ হয়ে গিয়েছে কিনা, তা নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে। আপাতত তাঁর মেডিক্যাল রিপোর্ট স্পেনে পাঠানো হয়েছে। সেদেশের বিশেষজ্ঞের মত জানার পরই পরবর্তী সিদ্ধান্ত নেবে এটিকে মোহনবাগান।

সপ্তম আইসিএলের উদ্বোধনী ম্যাচের ১২ মিনিটেই চোট পেয়েছিলেন লেফট উইঙ্গার। তখনই মাঠ ছেড়ে বেরিয়ে যান। প্রশান্ত করুথাধাতকুনির ট্যাকলে বাঁ-পায়ে চোট লাগে। তখনই বোঝা গিয়েছিল, ভালোমতোই চোট লেগেছে সুসাইরাজের। তবে সেই চোট যে আরও গুরুতর, তা বোঝা যায়নি। তারইমধ্যে এমআরআই করা হয়। মঙ্গলবার সকালে এটিকে মোহনবাগানের হাতে সেই রিপোর্ট আসে। তাতে দেখা যায়, লিগামেন্টে গুরুতর চোট পেয়েছেন মাঝমাঠের ভরসাযোগ্য খেলোয়াড়। অস্ত্রোপচারও করতে হতে পারে বলে একটি মহল থেকে শোনা যাচ্ছিল।

তবে সূত্রের খবর, আপাতত অস্ত্রোপচার করা হচ্ছে না। বরং দলের ফিজিয়ো এবং অন্যান্য কর্তাদের সঙ্গে আলোচনা করেন আন্তোনি লোপেজ হাবাস। তার ভিত্তিতে এটিকে মোহনবাগানের তরফে স্পেনে সুসাইরাজের রিপোর্ট পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়। সেখানে চিকিৎসক খুঁটিয়ে দেখবেন সেই রিপোর্ট। তার ভিত্তিতে যাবতীয় সিদ্ধান্ত নেবে সবুজ-মেরুন কর্তৃপক্ষ। 

সংশ্লিষ্ট মহলের মতে, চিকিৎসক যদি অস্ত্রোপচারের পরামর্শ দেন, তাহলে এই মরশুমে আর সুসাইরাজের খেলার সম্ভাবনা নেই। কারণ যে এসিএল গ্রেড ৩ চোট লেগেছে, তা অস্ত্রোপচারের পর পুরোপুরি সেরে উঠতে কমপক্ষে ছ'মাস সময় লাগবে। অস্ত্রোপচার না হলে তবুও ক্ষীণ একটা সম্ভাবনা থাকছে। ইতিমধ্যে জবি জাস্টিনও ছিটকে যাওয়ায় সেই পরিস্থিতিতে এটিকে মোহনবাগানের মাঝমাঠে চাপ বাড়বে। আপাতত পরের কয়েকটি ম্যাচে সুসাইরাজের জায়গায় সম্ভবত খেলবেন শুভাশিস বসু।

বন্ধ করুন