বাংলা নিউজ > ময়দান > ISL 2020-21: চ্যালেঞ্জ নিতে তৈরি, কাউকে ভয় পাচ্ছেন না, হুঙ্কার লাল-হলুদের নয়া অস্ত্রের
জ্যাক মাঘোমা (ছবি সৌজন্য ফেসবুক @SCEastBengalOfficial)
জ্যাক মাঘোমা (ছবি সৌজন্য ফেসবুক @SCEastBengalOfficial)

ISL 2020-21: চ্যালেঞ্জ নিতে তৈরি, কাউকে ভয় পাচ্ছেন না, হুঙ্কার লাল-হলুদের নয়া অস্ত্রের

  • ডার্বির আগে হুঙ্কার জ্যাক মাঘোমা।

শুভব্রত মুখার্জি

আর কয়েকদিন বাদেই এটিকে মোহনবাগান বনাম কেরালা ব্লাস্টার্সের ম্যাচ দিয়ে করোনাভাইরাস আবহের মধ্যেই শুরু হচ্ছে আইএসএল। ইতিমধ্যেই প্রত্যাশার পারদ চড়ছে। প্রসঙ্গত এই প্রথমবার আইএসএলে খেলবে এটিকে মোহনবাগান এবং এসসি ইস্টবেঙ্গল।

বিভিন্ন সমস্যা কাটিয়ে অন্যান্য দলের তুলনায় বেশ দেরিতে নিজেদের ঘর গোছাতে শুরু করলেও লাল-হলুদ ব্রিগেড যথেষ্ট ভালো দল গড়েছে। তাদের সবচেয়ে বড় চমক যদি হয় কোচ তথা প্রাক্তন লিভারপুল তারকা রবি ফাউলার‌, তবে অপর চমক অবশ্যই কঙ্গোর ফুটবলার জ্যাক মাঘোমা।

দু’বছর আগে বার্মিংহাম সিটির বর্ষসেরা ফুটবলার হয়েছিলেন মাঘোমা। ৩৩ বছরের কঙ্গো জাতীয় ফুটবল দলের আক্রমণাত্মক মিডফিল্ডারকে এবার দেখা যাবে লাল-হলুদ জার্সিতে।তিনি সম্প্রতি এক দৈনিককে আইএসএল সম্বন্ধে নিজের মতামত জানিয়েছেন।

মাঘোমা ন'বছর বয়স থেকে স্থায়ীভাবে ইংল্যান্ডে থাকা শুরু করেন। ১৩-১৪ বছরে টটেনহ্যাম হটস্পারের অ্যাকাডেমিতে সুযোগ পান তিনি। ১৭ বছরে প্রথম পেশাদার ফুটবলার হিসেবে আত্মপ্রকাশ তাঁর। চার বছর তিনি টটেনহ্যামে ছিলেন। এসসি ইস্টবেঙ্গলে খেলার সিদ্ধান্ত নেওয়ার পিছনে সব চেয়ে বড় কারণ রবি ফাউলার । এই প্রথম ইংল্যান্ডের বাইরের কোনও ক্লাবে খেলবেন তিনি।

মাঘোমা জানান, ডার্বি এবং এটিকে মোহনবাগান সম্পর্কে অনেক কিছু তিনি শুনেছেন। তবে তিনি ভয়ডরহীন। ভয় পান না কাউকে। ডার্বিতে নিজের সেরাটা দেবেন বলেও জানাতে ভোলেননি মাঘোমা। ডার্বির জন্যই তো প্রত্যেক দিন কঠোর অনুশীলন করছেন। ডার্বি ম্যাচের গুরুত্ব ও মাঘোমার কাছে অজানা নয়। তবে মরসুমের সব ম্যাচ জেতাই লক্ষ্য তার।

বন্ধ করুন