বাংলা নিউজ > ময়দান > ISL 2020-21: নির্বাসিত ইস্টবেঙ্গল কোচ, মোহনবাগানের বিরুদ্ধে ডার্বিতে ডাগ-আউটে থাকতে পারবেন না ফাওলার
রবি ফাওলার। ছবি- আইএসএল।
রবি ফাওলার। ছবি- আইএসএল।

ISL 2020-21: নির্বাসিত ইস্টবেঙ্গল কোচ, মোহনবাগানের বিরুদ্ধে ডার্বিতে ডাগ-আউটে থাকতে পারবেন না ফাওলার

  • রেফারির সঙ্গে ক্রমাগত দুর্ব্যবহারের ফলে বড় অঙ্কের জরিমানাও গুনতে হবে লিভারপুল কিংবদন্তিকে।

শাস্তি এড়াতে পারলেন না রবি ফাওলার। রেফারির সঙ্গে দুর্ব্যবহারের দায়ে বড়সড় শস্তির মুখে পড়তে হল ইস্টবেঙ্গল কোচকে। ফেডারেশনের শৃঙ্খলারক্ষা কমিটি ফাওলারকে নির্বাসিত করার পাশাপাশি লিভারপুল কিংবদন্তির ঘাড়ে বড় অঙ্কের জরিমানাও চাপিয়ে দিয়েছে।

অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনের তরফে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে যে, ফাওলারকে মূলত আচরণবিধির ৫০ নম্বর ধারায় দোষি সাব্যস্ত করা হয়েছে, যেখানে ম্যাচ অফিসিয়ালদের সঙ্গে দুর্ব্যবহারের শাস্তিবিধান করা রয়েছে। ৫০.৪ ধারায় এমন অপরাধের জন্য নির্বাসন বা জরিমানা এমনকি দু'টি শাস্তি একসঙ্গে চাপিয়ে দেওয়ার কথা বলা রয়েছে।

সেই অনুযায়ী ফাওলারকে ৪ ম্যাচ নির্বাসিত করার পাশাপাশি ভারতীয় মুদ্রায় ৫ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। যদিও ফেডারেশনের তরফে এটা স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে যে, ফাওলার ম্যাচ অফিসিয়ালদের উদ্দেশ্যে বর্ণবিদ্বেষী কোনও মন্তব্য করেননি।

চলতি আইএসএলে ইস্টবেঙ্গল ইতিমধ্যেই ১৫টি ম্যাচ খেলে ফেলেছে। তাদের বাকি রয়েছে মোটে ৫টি ম্যাচ। সুতরাং, চারটি ম্যাচ মাঠের বাইরে থাকলে একেবারে শেষ ম্যাচে ইস্টবেঙ্গলের ডাগআউটে ফিরবেন ফাওলার।

ইস্টবেঙ্গল পরের চারটি ম্যাচ খেলবে যথাক্রমে জামশেদপুর এফসি (৭ ফেব্রুয়ারি), হায়দরাবাদ এফসি (১২ ফেব্রুয়ারি), এটিকে-মোহনবাগান (১৯ ফেব্রুয়ারি) ও নর্থ-ইস্ট ইউনাইটেডের (২৩ ফেব্রুয়ারি) বিরুদ্ধে। যার অর্থ, মোহনবাগানের বিরুদ্ধে বড় ম্যাচে ইস্টবেঙ্গলের ডাগ-আউটে থাকতে পারবেন না ফাওলার। ২৭ ফেব্রুয়ারি ইস্টবেঙ্গল লিগে তাদের শেষ ম্যাচ খেলবে ওড়িশা এফসির বিরুদ্ধে।

বন্ধ করুন