বাংলা নিউজ > ময়দান > ISL 2020-21: এডুর গোলে এগিয়ে গিয়েও জিততে পারল না মোহনবাগান
গোলের পর মোহনবাগান ফুটবলারদের উচ্ছ্বাস। ছবি- আইএসএল।
গোলের পর মোহনবাগান ফুটবলারদের উচ্ছ্বাস। ছবি- আইএসএল।

ISL 2020-21: এডুর গোলে এগিয়ে গিয়েও জিততে পারল না মোহনবাগান

  • এফসি গোয়ার বিরুদ্ধে ড্র করেই সন্তুষ্ট থাকতে হয় সবুজ-মেরুন শিবিরকে।

চেনা ছকে এফসি গোয়াকে চমকে দেওয়ার উপক্রম করেছিলেন অ্যান্তোনিও হাবাস। যদিও লিড ধরে রাখতে না পারায় আইএসএলে নিজেদের ১১ নম্বর ম্যাচ ড্র করেই সন্তুষ্ট থাকতে হয় এটিকে-মোহনবাগানকে।

প্রথমার্ধে বাড়তি আগ্রাসন নয়, এই পরিকল্পনাতেই বিরতি পর্যন্ত ম্যাচ গোলশূন্য রাখে মোহনবাগান। যদিও ২৭ মিনিটের মাথায় শুভাশিসের হেডার গোয়ার ক্রসবারে লেগে প্রতিহত না হলে ম্যাচে এগিয়ে যেতে পারত এটিকে।

দ্বিতীয়ার্ধের শুরুতে অবশ্য সেরিটনের শট মোহনবাগানের পোস্টে লেগে প্রতিহত হয় এবং সে যাত্রায় বেঁচে যায় এটিকে। নাহলে ৫০ মিনিটে গোল হজম করতে হতো ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের।

৭৫ মিনিটে ফ্রি-কিক থেকে অনবদ্য গোল করে মোহনবাগানকে ১-০ এগিয়ে দেন এডু গার্সিয়া। যদিও খুব বেশিক্ষণ লিড ধরে রাখতে পারেনি তারা। ৮৫ মিনিটে ইশান পণ্ডিতা গোল করে গোয়াকে ১-১ সমতায় ফেরান। ৮০ মনিটেই পরিবর্ত হিসেবে মাঠে নামেন তিনি।

ম্যাচের বাকি সময়ে কোনও দলই নতুন করে প্রতিপক্ষের গোলমুখ খুলতে পারেনি। ফলে ম্যাচ ১-১ গোলে ড্র হয়। উভয় দল ১ পয়েন্ট করে ভাগ করে নেয়।

গোয়া ম্যাচ থেকে ১ পয়েন্ট সংগ্রহ করায় ১১ ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের দ্বিতীয় স্থানে থেকে যায় এটিকে-মোহনবাগান। গোয়া ১২ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে তিন নম্বর স্থান ধরে রাখে।

বন্ধ করুন