বাংলা নিউজ > ময়দান > ISL 2020-21: পেশাদার লিগে এত জঘন্য রেফারিং কীভাবে হয়? ক্ষোভ ফেটে পড়লেন ফাওলার
নর্থ-ইস্ট ইউনাইটেডের ম্যাচে রেফারি। (ছবি সৌজন্য, ফেসবুক @SCEastBengalOfficial)
নর্থ-ইস্ট ইউনাইটেডের ম্যাচে রেফারি। (ছবি সৌজন্য, ফেসবুক @SCEastBengalOfficial)

ISL 2020-21: পেশাদার লিগে এত জঘন্য রেফারিং কীভাবে হয়? ক্ষোভ ফেটে পড়লেন ফাওলার

  • ফাওলারের দাবি, দুটো নিশ্চিত পেনাল্টি দেওয়া হয়নি।

শুভব্রত মুখার্জি

করোনাভাইরাস পরবর্তীতে ভারতীয় ফুটবলের বৃহত্তর মঞ্চে খেলা বেশ জমে উঠেছে। এইবারেই প্রথমবার এটিকে মোহনবাগান এবং এসসি ইস্টবেঙ্গল আইএসএলের মঞ্চে পদার্পণ করেছে। এটিকে মোহনবাগানের জন্য সময়টা সুখের হলেও এসসি ইস্টবেঙ্গলের জন্য সময়কাল অত্যন্ত খারাপ। পরপর তিন ম্যাচ হেরে হারের হ্যাটট্রিক করে ফেলেছে তারা। এরমধ্যে প্রথমবার আইএসএলের মঞ্চে ডার্বিও হেরেছে তারা। প্রতি ম্যাচেই হারের পর এসসি ইস্টবেঙ্গলের কোচ রবি ফাওলার তাঁর মেজাজ ঠিক রাখতে পারছেন না। তাঁদের দ্বিতীয় ম্যাচ হেরে সরাসরি আঙুল তুলেছিলেন ভারতীয় ফুটবলারদের দিকে। তাঁর বক্তব্য ছিল বিস্ফোরক। ভারতীয় ফুটবলারদের খেলা দেখে তাঁর নাকি মনেই হয়নি তাঁদের কেউ কোনওদিন কোচিং করিয়েছেন।

টানা তিন ম্যাচে হার, সাত গোল হজম করে আপাতত লিগের লাস্ট বয় এসসি ইস্টবেঙ্গল। কোচ রবি ফাওলারের গলায় রেফারিং–সহ দলের ডিফেন্ডারদের সমালোচনা শোনা গেল। তবে দিনের শেষে এটা জানাতেও ভুললেন না যে দলে এখন ও বোঝাপড়ার অভাব আছে। যা গড়ে উঠতে সময় লাগবে।

রেফারির বিরুদ্ধে ক্ষোভে ফেটে পড়লেন ফাওলার। বললেন, 'দুটো নিশ্চিত পেনাল্টি দেওয়া হয়নি। রেফারির খারাপ সিদ্ধান্তগুলেির জন্য আমরা হেরেছি। রেফারি ছাড়া ফুটবল হয় না। কিন্তু এমন পেশাদার লিগে এত জঘন্য রেফারিং কীভাবে মেনে নেব? রেফারির কয়েকটা সিদ্ধান্ত খুবই অপেশাদার।'

বন্ধ করুন