বাংলা নিউজ > ময়দান > ISL 2020-21: ‘ইস্টবেঙ্গলের প্রথম মরশুম, ওরা আরও ভালো হবে’, ডার্বিতে ফেভারিট তকমায় নারাজ সৌরভ
সৌরভ গঙ্গোপাধ্যায়। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
সৌরভ গঙ্গোপাধ্যায়। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

ISL 2020-21: ‘ইস্টবেঙ্গলের প্রথম মরশুম, ওরা আরও ভালো হবে’, ডার্বিতে ফেভারিট তকমায় নারাজ সৌরভ

  • সৌরভের পূর্বাভাস, ‘এটা দুর্দান্ত ডার্বি হবে।'

ইতিমধ্যে সেমিফাইনালে উঠে গিয়েছে এটিকে মোহনবাগান। সেখানে লিগ টেবিলের শেষের দিকে ধুঁকছে এসসি ইস্টবেঙ্গল। তা সত্ত্বেও ডার্বিতে লাল-হলুদকে একেবারেই হালকাভাবে নিতে রাজি নন সৌরভ গঙ্গোপাধ্যায়। বরং জানালেন, এবারই প্রথম আইএসএলে খেলছে এসসি ইস্টবেঙ্গল। যত সময় গড়াবে, তত ভালো হয়ে উঠবে লাল-হলুদ ব্রিগেড।

মঙ্গলবার ভারত-ইংল্যান্ড টেস্টের চতুর্থ দিনে সরকারি সম্প্রচারকারী চ্যানেলের আলাপচারিতা সারেন ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) প্রেসিডেন্ট। স্বভাবতই সেখানে ডার্বির প্রসঙ্গ উঠে আসে। যা আগামী শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাড়ে ৭ টা থেকে শুরু হবে। এমনিতে সার্বিকভাবে বিচার করলে অবশ্যই সেই ম্যাচে ফেভারিট সৌরভের দল এটিকে মোহনবাগান। ইতিমধ্যে রয় কৃষ্ণারা সেমিফাইনালে উঠে গিয়েছেন। সঙ্গে ১৭ ম্যাচে ৩৬ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষে আছেন। সেখানে ১১ দলের মধ্যে ন'নম্বরে আছে এসসি ইস্টবেঙ্গল। ১৭ ম্যাচে পয়েন্ট মাত্র ১৭। সেই বিচারে এগিয়ে থেকেই মাঠে নামবেন আন্তোনিও হাবাস লোপেজের ছেলেরা।

তবে সৌরভ নিজেদের ফেভারিট তকমা দিতে রাজি নন। ওই সম্প্রচারকারী চ্যানেলের আলাপচারিতায় বলেন, ‘এটা দুর্দান্ত ডার্বি হবে। আমি জানি, আমরা ওদের প্রথম ডার্বিতে হারিয়েছি। কিন্তু সেটা কিছু নয় (পড়ুন সেটা মানেই এবার আমরা ফেভারিট যে, সেটা মোটেও নয়)। এটা ইস্টবেঙ্গলের প্রথম মরশুম। ওরা আরও ভালো হতে থাকবে।’ সেই সঙ্গে ডার্বির সঙ্গে আবেগের কতটা ওতপ্রোত যোগ আছে, তাও তুলে ধরেন সৌরভ। স্মৃতির সরণি বেয়ে ছেলেবেলায় মোহনবাগান-ইস্টবেঙ্গলের খেলা দেখার প্রসঙ্গে তিনি বলেন, ‘আমি সেন্ট জেভিয়ার্সে পড়তাম। স্কুলের পাশেই ছিল ময়দান। তিনটের সময় স্কুল শেষ করে বাসে মোহনবাগান, ইস্টবেঙ্গলের খেলা দেখতে যেতাম। আমি ওই সংস্কৃতির মধ্যে বড় হয়েছি।’

বন্ধ করুন