বাংলা নিউজ > ময়দান > গোল মুখ খুলেও অধরা জয়, হারের অন্ধকার গলিতে এসসি ইস্টবেঙ্গল, বৃথা মাঘোমার লড়াই
গোল মুখ খুলেও অধরা জয়, হারের অন্ধকার গলিতে এসসি ইস্টবেঙ্গল, বৃথা মাঘোমার লড়াই। (ছবি সৌজন্য আইএসএল)
গোল মুখ খুলেও অধরা জয়, হারের অন্ধকার গলিতে এসসি ইস্টবেঙ্গল, বৃথা মাঘোমার লড়াই। (ছবি সৌজন্য আইএসএল)

গোল মুখ খুলেও অধরা জয়, হারের অন্ধকার গলিতে এসসি ইস্টবেঙ্গল, বৃথা মাঘোমার লড়াই

  • অথচ পেনাল্টি ফস্কেছিল নিজাম শহরের দল। দুর্দান্ত বাঁচান দেবজিৎ ঘোষ।

লাল হলুদ শিবিরে যেন অন্ধকার কাটার কোনও নামগন্ধ নেই। তাঁদের শেষ ম্যাচে দশ জনে অনবদ্য লড়াই করে এক পয়েন্ট ছিনিয়ে আনার পরে অনেক লাল-হলুদ সমর্থকদের আশা ছিল, মঙ্গলবার হয়তো প্রথম গোলের পাশাপাশি করোনাভাইরাস পরবর্তীতে আইএসএলে প্রথম জয়ের মুখ দেখবে তারা। তবে তাঁঁদের সেই আশা পূরণ হল না। কঙ্গোর ফুটবলার জো মাঘোমার অসাধারণ লড়াইয়েও পয়েন্টের মুখ দেখতে পেল না ফাওলার বাহিনী। মঙ্গলবার অবশ্য ম্যাচটা হল একেবারে হাড্ডাহাড্ডি। এসসি ইস্টবেঙ্গলের প্রতি ভাগ্য একটু সহায় থাকলে আজ তাদের ঘরে পুরো পয়েন্ট আসতেই পারত। তবে দিনের শেষে তাদের হারিয়ে এই মরশুমে নিজেদের অপরাজিত থাকার রেকর্ড অক্ষুণ্ন রাখার হায়দরাবাদ এফসি। অন্যদিকে টুর্নামেন্টে প্রথম গোলের মুখ খুলতে পারলেও পাঁচ ম্যাচে এক পয়েন্ট নিয়ে লিগ টেবিলে সকলের নীচে থাকল এসসি ইস্টবেঙ্গল।

ম্যাচে কোন দল অপরকে ছাড়ল না সূচাগ্র মেদিনীও। এসসি ইস্টবেঙ্গলের জার্সিতে আইএসএলের ইতিহাসে মাঘোমার প্রথম গোলের পরে লড়াইয়ের ঝাঁঝ আরও বাড়িয়েছিল লাল-হলুদ ব্রিগেড। তবে পেনাল্টি মিস করেও ঘরে তিনটি পয়েন্ট তুলেই মাঠ ছাড়ল হায়দরাবাদ।

২৬ মিনিটে পিলকিংটনের পাস থেকে গোল করেন জো মাঘোমা। চলতি টুর্নামেন্টে এটি ইস্টবেঙ্গল দল এবং মাঘোমার প্রথম গোল। কিন্তু এই খুশি দীর্ঘস্থায়ী হয়নি। বক্সের ভিতর ফাউল করে বসেন ডিফেন্ডার শেহনাজ সিং। আদ্রিয়ান স্যান্টানার পেনাল্টি শট অসাধারণ ক্ষিপ্রতার সাথে আটকে দেন একদা দেবজিৎ ঘোষ। কিন্তু দ্বিতীয়ার্ধে জোড়া গোল করে স্যান্টানা তাঁর ভুলের প্রায়শ্চিত্ত করেন। বিরতির পরেই খেলার ছবি বদলে দেয় নিজাম শহরের দল। এক মিনিটের ব্যবধানে জোড়া গোল করেন স্যান্টানা। ৫৬ মিনিটে মহম্মদ ইয়াসিরের ফ্রি কিকে মাথা ছুঁইয়ে সমতা ফিরিয়ে ১-১ করেন স্যান্টানা। সমতা ফেরানোর গোলের ৩৫ সেকেন্ডের মধ্যেই নিজের দ্বিতীয় গোলটি করেন স্যান্টানা। ৬৮ মিনিটে ৩-১ ফলে হায়দরাবাদ লিড নেওয়র পরে আসতে আসতে ম্যাচ থেকে ক্রমশ হারিয়ে যেতে থাকে লাল-হলুদ বাহিনী। মাঘোমা একা লড়াই চালিয়েও হার বাঁচাতে পারলেন না দলের। ফলে ৩-২ ফলে হেরে পঞ্চম ম্যাচের পরেও জয়শূন্য অবস্থায় লিগ টেবিলের লাস্ট বয় ইস্টবেঙ্গল।

সংক্ষিপ্ত স্কোর 

∆ হায়দ্রাবাদ :- ৩

(স্যান্টানা ২ , হরিচরণ)

∆ এসসি ইস্টবেঙ্গল :- ২

(মাঘোমা ২ )

বন্ধ করুন