বাংলা নিউজ > ময়দান > ISL 2020-21: গোলের সন্ধানে নাইজেরিয়ার স্ট্রাইকারকে নিতে চলেছে এসসি ইস্টবেঙ্গল
ব্রাইট এনোবাখারে। (ফাইল ছবি, সৌজন্য টুইটার)
ব্রাইট এনোবাখারে। (ফাইল ছবি, সৌজন্য টুইটার)

ISL 2020-21: গোলের সন্ধানে নাইজেরিয়ার স্ট্রাইকারকে নিতে চলেছে এসসি ইস্টবেঙ্গল

  • এবার মাত্র ১৭ টি শট নিতে পেরেছে লাল-হলুদ বাহিনী। যা এখনও পর্যন্ত দ্বিতীয় সর্বনিম্ন।

আইএসএলের শুরু থেকেই স্ট্রাইকার সমস্যায় ভুগছে এসসি ইস্টবেঙ্গল। সেই খামতি পূরণে নাইজেরিয়ার জুনিয়র দলের ব্রাইট এনোবাখারেকে দলে নিতে চলেছে রবি ফাওলার ব্রিগেড। সে বিষয়ে এখনও চূড়ান্ত ঘোষণা করা না হলেও আগামী কয়েকদিনের মধ্যেই প্রাক্তন উলভস খেলোয়াড় গোয়ায় চলে আসতে পারেন বলে খবর।

নাইজেরিয়ার বেনিন সিটিতে জন্ম ২২ বছরের ব্রাইটের। ২০১৪ সালে উলভসের যুব দলে যোগ দিয়েছিলেন। এক বছর পর নিজের প্রথম পেশাদারি চুক্তি স্বাক্ষর করেছিলেন। ২০১৫ সালে উলভসের সিনিয়র দলের হয়ে অভিষেক হয়েছিল। যত সময় গড়ায়, তত উলভসে আস্থা অর্জন করতে থাকেন তিনি। নিয়মিত পরিবর্ত হিসেবে তাঁকে ব্যবহারের পর ২০১৭-১৮ মরশুমে প্রথম একাদশের নিয়মিত সদস্য ছিলেন ব্রাইট। যিনি অ্যাটাকিং মিডফিল্ডার এবং উইঙ্গার হিসেবেও খেলতে পারেন। পরে লোনে স্কটিশ ক্লাব কিলমারনকে পাড়ি দিয়েছিলেন। তারপর কোভেন্ট্রি সিটি এবং উইগান অ্যাথলেটিকেও অল্প সময় কাটিয়েছিলেন। খেলেছেন গ্রিসেও।

লাল-হলুদ শিবিরের আশা, সপ্তম বিদেশি হিসেবে ব্রাইটের যোগদানের ফলে দলের আক্রমণভাগে আরও বৈচিত্র আসবে। গতি এবং স্কিলের কথা মাথায় রেখেই তাঁকে বেছে নেওয়া হয়েছে। বিশেষত এবার বক্সের মধ্যে শট নেওয়ার নিরিখে দশম স্থানে আছে ফাওলার বাহিনী। ১৭ টি শট নিতে পেরেছেন তাঁর দলের খেলোয়াড়রা। তার মধ্যে তেকাঠিতে বল ছিল মাত্র ২০.৫১ শতাংশ ক্ষেত্রে। যা এবারের আইএসএলে এখনও পর্যন্ত দ্বিতীয় সর্বনিম্ন। তাই যত দ্রুত সম্ভব ব্রাইটকে নামানোর চেষ্টা করা হচ্ছে। সূত্রের খবর, আগামী কয়েকদিনের মধ্যেই ভারতে চলে আসবেন ব্রাইট। গোয়ায় নিভৃতবাসের বিধি পালন করে দলের বায়ো-বাবলে যোগ দেবেন। তবে বায়ো-বাবলে যোগ দিলেই খেলতে পারবেন না ব্রাইট। জানুয়ারিতে দ্বিতীয় ট্রান্সফার উইন্ডো খোলার পরই তাঁকে লাল-হলুদ জার্সিতে দেখা যাবে।

বন্ধ করুন