বাংলা নিউজ > ময়দান > ISL 2020-21: এটিকে-মোহনবাগানকে টপকে লিগ শীর্ষে মুম্বই সিটি, চোখ রাখুন আইএসএলের পয়েন্ট টেবিলে
আইএসএল ট্রফি। ছবি- আইএসএল।
আইএসএল ট্রফি। ছবি- আইএসএল।

ISL 2020-21: এটিকে-মোহনবাগানকে টপকে লিগ শীর্ষে মুম্বই সিটি, চোখ রাখুন আইএসএলের পয়েন্ট টেবিলে

  • এগারো দলের লড়াইয়ে একেবারে শেষে রয়েছে এসসি ইস্টবেঙ্গল।

দেখতে দেখতে ১৩ ম্যাচ খেলা হয়ে গিয়েছে চলতি ইন্ডিয়ান সুপার লিগে। চারটি দল তিনটি করে ম্যাচ খেললেও বাকি সাতটি দল খেলেছে ২টি করে ম্যাচ।

দ্বিতীয় রাউন্ডের খেলা শেষে লিগ টেবিলের শীর্ষে ছিল এটিকে-মোহনবাগান। তৃতীয় রাউন্ডের ম্যাচে এসসি ইস্টবেঙ্গলকে হারানোর সুবাদে মোহনবাগানকে টপকে লিগ টেবিলের এক নম্বরে উঠে আসে মুম্বই সিটি এফসি। তিন ম্যাচের ২টি'তে জয় পেয়েছে তারা। একটি ম্যাচ হেরেছে। সুতরাং, মুম্বইয়ের সংগ্রহে রয়েছে ৬ পয়েন্ট। মোহনবাগানও ৬ পয়েন্ট ঘরে তুলেছে। দু'দলের গোল পার্থক্যও সমান। তবে একটি গোল বেশি করার সুবাদে এক নম্বরে উঠে আসে মুম্বই। মোহনবাগান নেমে যায় দ্বিতীয় স্থানে।

তিন ম্যাচে ১টি জয় ও ২টি ড্র-সহ ৫ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের তৃতীয় স্থানে রয়েছে নর্থ-ইস্ট ইউনাইটেড। ২ ম্যাচে ১টি জয় ও একটি ড্র-সহ ৪ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে রয়েছে চেন্নাইয়িন এফসি। পাঁচ নম্বরে থাকা হায়দরাবাদ এফসিও ২ ম্যাচে ৪ পয়েন্ট সংগ্রহ করেছে। তবে গোল বেশি করায় তাদের পিছনে ফেলে দিয়েছে চেন্নাইয়িন।

আইএসএলের পয়েন্ট টেবিল। ছবি- আইএসএল।
আইএসএলের পয়েন্ট টেবিল। ছবি- আইএসএল।

১১ দলের লড়াইয়ে একেবারে শেষে রয়েছে এসসি ইস্টবেঙ্গল। ২ ম্যাচেই তাদের হারের মুখ দেখতে হয়েছে। একমাত্র লাল-হলুদ শিবিরই কোনও পয়েন্ট ঘরে তুলতে পারেনি এখনও পর্যন্ত।

এছাড়া বেঙ্গালুরু এফসি (২ ম্যাচে ২ পয়েন্ট) রয়েছে ছয় নম্বরে। সাতে রয়েছে এফসি গোয়া (৩ ম্যাচে ২ পয়েন্ট)। আট নম্বরে রয়েছে কেরালা ব্লাস্টার্স (৩ ম্যাচে ২ পয়েন্ট)। নয় ও দশ নম্বরে রয়েছে যথাক্রমে জামশেদপুর এফসি (২ ম্যাচে ১ পয়েন্ট) ও ওড়িশা এফসি (২ ম্যাচে ১ পয়েন্ট)।

বন্ধ করুন