বাংলা নিউজ > ময়দান > ISL 2020-21: ৫ ম্যাচ পরে জয়ে ফিরল ইস্টবেঙ্গল, জামশেদপুরকে হারাল ২-১ গোলে
গোলের পর ইস্টবেঙ্গল ফুটবলারদের উচ্ছ্বাস। ছবি- আইএসএল।
গোলের পর ইস্টবেঙ্গল ফুটবলারদের উচ্ছ্বাস। ছবি- আইএসএল।

ISL 2020-21: ৫ ম্যাচ পরে জয়ে ফিরল ইস্টবেঙ্গল, জামশেদপুরকে হারাল ২-১ গোলে

  • দুই অর্ধে দু'টি গোল করে লাল-হলুদ ব্রিগেড।

আন্ডারডগ হিসেবে লড়াই শুরু করে জামশেদপুর এফসির বিরুদ্ধে দুরন্ত জয় তুলে নিল এসসি ইস্টবেঙ্গল। চলতি ইন্ডিয়ান সুপার লিগে নিজেদের তৃতীয় জয়ে পয়েন্ট টেবিলে অবস্থান বদল করল লাল-হলুদ শিবির।

প্রথম লেগের ম্যাচে জামশেদপুরের সঙ্গে গোলশূন্য ড্র করেছিল ইস্টবেঙ্গল। ফিরতি লেগে জামশেদপুরকে ২-১ গোলে পরাজিত করল তারা। ইস্টবেঙ্গলের হয়ে দুই অর্ধে দু'টি গোল করেন যথাক্রমে স্টেনম্যান ও পিলকিংটন। শেষ মুহূর্তে জামশেদপুরের হয়ে ব্যবধান কমান হার্টলি।

মাঠে ও মাঠের বাইরে রীতিমতো সমস্যা জর্জরিত ছিল ইস্টবেঙ্গল। একে তো শেষ পাঁচ ম্যাচে জয় ছিল না। তার উপর কোচকে নির্বাসিত করেছে ফেডারেশন। চাপে থাকা লাল-হলুদ ব্রিগেড মাথা তুলে দাঁড়াতে কতটা মরিয়া ছিল, সেটা বোঝা যায় মাঠের লড়াইয়ে।

ম্যাচের ৬ মিনিটের মাথায় নারায়ন দাসের পাস থেকে গোল করে ইস্টবেঙ্গলকে ১-০ এগিয়ে দেন স্টেনম্যান। ৫৮ মিনিটের মাথায় নারায়ন জামশেদপুর গোলকিপারকে একা পেয়েও গোল করতে ব্যর্থ হন। নাহলে তখনই ব্যবধান বাড়িয়ে নিতে পারত ইস্টবেঙ্গল।

৬৮ মিনিটে স্টেনম্যানের পাস থেকে গোল করে ইস্টবেঙ্গলকে ২-০ এগিয়ে দেন পিলকিংটন। ৮৩ মিনিটে হার্টলি পরাস্ত করেন ইস্টবেঙ্গলের দূর্গ রক্ষার দায়িত্বে থাকা সুব্রত পালকে এবং ব্যবধান কমিয়ে ২-১ করেন। বাকি সময়ে ম্যাচের স্কোর-লাইনে কোনও বদল হয়নি।

এই জয়ের ফলে ১৬ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের ৯ নম্বরে উঠে আসে ইস্টবেঙ্গল। জামশেদপুর ১৬ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে আগের মতোই ৭ নম্বরে থেকে যায়।

বন্ধ করুন