বাংলা নিউজ > ময়দান > ISL 2020-21: রেফারিংয়ে ক্ষুব্ধ, আইএসএলেও VAR ব্যবহারের দাবি এসসি ইস্টবেঙ্গল কোচ ফাওলারের
এসসি ইস্টবেঙ্গল কোচ রবি ফাওলার (ছবি সৌজন্য, ফেসবুক @SCEastBengalOfficial)
এসসি ইস্টবেঙ্গল কোচ রবি ফাওলার (ছবি সৌজন্য, ফেসবুক @SCEastBengalOfficial)

ISL 2020-21: রেফারিংয়ে ক্ষুব্ধ, আইএসএলেও VAR ব্যবহারের দাবি এসসি ইস্টবেঙ্গল কোচ ফাওলারের

  • ভারতে কোচিং কেরিয়ারের শুরুটা একেবারেই ভালো হয়নি ফাওলারের।

শুভব্রত মুখার্জি

তিনি ইউরোপের অন্যতম গতিময় লিগ ইংলিশ প্রিমিয়ার লিগের একসময়ের অন্যতম সেরা ফুটবলার। লিভারপুলের কিংবদন্তি রবি ফাওলার বর্তমানে আইএসএলে এসসি ইস্টবেঙ্গলের কোচের দায়িত্ব সামলাচ্ছেন। তবে আইএসএলে তাঁর অভিযানের শুরু ভালো হয়নি। হারের হ্যাটট্রিক করে ফেলেছেন তিনি। ক্রমাগত হারতে হারতে মেজাজও ঠিক রাখতে পারছেন না তিনি। কখনও দুষছেন তাঁর দলের ডিফেন্ডারদের, কখনও দুষছেন তার দলের ভারতীয় ফুটবলারদের, কখনও আবার তোপ দাগছেন রেফারিং নিয়ে।

রেফারি সন্তোষ কুমারের বিরুদ্ধে আগেই ক্ষোভ উগরে দিয়েছিলেন। এবার আইএসএলে ভিডিয়ো অ্যাসিট্যান্ট রেফারি (ভার) প্রযুক্তি ব্যবহারের দাবি তুললেন এসসি ইস্টবেঙ্গলের কোচ। ফাওলার বলেন, 'আমার মনে হয়. রেফারির সাহায্য নেওয়া উচিত। জানি রেফারিং মোটেও সহজ কাজ নয়। নিশ্চিত দু’টি পেনাল্টি না পেলে তা কোচেদের পক্ষে মেনে নেওয়া খুব কঠিন। আইএসএলের মতো পেশাদার লিগে ভার ব্যবহার করা হোক।’

ফাওলারের মাথাব্যথার সবথেকে বড় কারণ পরপর তিন ম্যাচে একটিও গোল করতে না পারা। আক্রমণভাগে ছন্দের অভাব প্রকট। ফর্মে নেই ফরোয়ার্ডরা। সবমিলিয়ে লাল-হলুদ শিবিরে এই মুহূর্তে কোচ, ফুটবলার বা কর্মকর্তা - কেউ খুব একটা স্বস্তিতে  নেই তা বলাই বাহুল্য।

বন্ধ করুন