বাংলা নিউজ > ময়দান > ISL 2020-21: চেন্নাইয়িনের বিরুদ্ধে ফিরতি লেগেও জিততে পারল না ইস্টবেঙ্গল
ইস্টবেঙ্গল বনাম চেন্নাইয়িনের লড়াই। ছবি- আইএসএল।
ইস্টবেঙ্গল বনাম চেন্নাইয়িনের লড়াই। ছবি- আইএসএল।

ISL 2020-21: চেন্নাইয়িনের বিরুদ্ধে ফিরতি লেগেও জিততে পারল না ইস্টবেঙ্গল

  • দু'বারের আইএসএল চ্যাম্পিয়নদের বিরুদ্ধে গোলশূন্য ড্র লাল-হলুদ শিবিরের।

জিতলে লিগ টেবিলে বড়সড় লাফ দেওয়ার সম্ভাবনা ছিল এসসি ইস্টবেঙ্গলের সামনে। যদিও শেষমেশ চেন্নাইয়িন এফসির বিরুদ্ধে ম্যাচ জেতা হল না লাল-হলুদ শিবিরের।

দু'বারের আইএসএল চ্যাম্পিয়নদের বিরুদ্ধে প্রথমবার টুর্নামেন্টে অংশ নেওয়া ইস্টবেঙ্গল প্রথম লেগের ম্যাচ ২-২ গোলে ড্র করেছিল। দু'দলের ফিরতি লেগের ম্যাচও ড্র হল গোলশূন্য অবস্থায়।

ম্যাচ থেকে উভয় দলই ১ পয়েন্ট করে ভাগ করে নেওয়ায় আপাতত লিগ টেবিলে অবস্থান বদল হল না কোনও দলের। ইস্টবেঙ্গল ১২ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে যথারীতি ৯ নম্বরে থেকে গেল। চেন্নাইয়িন ১২ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থান ধরে রাখে।

উল্লেখযোগ্য বিষয় হল, চেন্নাইয়িনের বিরুদ্ধে ইস্টবেঙ্গলকে ম্যাচের বেশিরভাগ সময় খেলতে হয় দশ জনে। ম্যাচের ২২ মিনিটের মাথায় প্রথমবার হলুদ কার্ড দেখেন অজয় ছেত্রী। ৩১ মিনিটের মাথায় তিনি ম্যাচে দ্বিতীয়বার হলুড কার্ড দেখায় রেফারি লাল কার্ড দেখিয়ে তাঁকে মাঠের বাইরে যাওয়ার নির্দেশ দেন।

সুতরাং ইনজুরি টাইম মিলিয়ে ১ ঘণ্টারও বেশ সময় ১০ জনে খেলে চেন্নাইয়িনকে আটকে রাখার জন্য কৃতিত্ব প্রাপ্য ইস্টবেঙ্গলের। চেন্নাইয়িন অবশ্য সুযোগ কাজে লাগাতে মরিয়া ছিল আগাগোড়া। দেবজিৎ মজুমদারের নির্ভরযোগ্য দস্তানা কয়েক দফায় নিশ্চিত পতন রোধ করে ইস্টবেঙ্গলের।

বন্ধ করুন