বাংলা নিউজ > ময়দান > ISL 2020-21: ম্যাচ জিততে এটিকে-মোহনবাগানের থেকে ফুটবলার চাইল এসসি ইস্টবেঙ্গল!
ম্যাচ জিততে এটিকে-মোহনবাগানের থেকে ফুটবলার চাইল এসসি ইস্টবেঙ্গল! (ফাইল ছবি, সৌজন্য আইএসএল)
ম্যাচ জিততে এটিকে-মোহনবাগানের থেকে ফুটবলার চাইল এসসি ইস্টবেঙ্গল! (ফাইল ছবি, সৌজন্য আইএসএল)

ISL 2020-21: ম্যাচ জিততে এটিকে-মোহনবাগানের থেকে ফুটবলার চাইল এসসি ইস্টবেঙ্গল!

  • নজিরবিহীন অধ্যায়!

শুভব্রত মুখার্জি

আইএসএলে এইবারেই অভিষেক হয়েছে এটিকে-মোহনবাগান ও এসসি ইস্টবেঙ্গলের। এটিকে-মোহনবাগান যখন একের পর এক ম্যাচ জিতে লিগ টেবিলের উপরের দিকেই অবস্থান করছে, তখন লাল-হলুদ শিবিরের ছবিটা একেবারে উলটো। এখনও পর্যন্ত কোনও ম্যাচে না জিতে মাত্র দুটি ম্যাচ ড্র করে লিগ টেবিলের ১০ নম্বরে রয়েছে তারা। প্রথম দিকের ম্যাচগুলিতে স্ট্রাইকাররা পাচ্ছিলেন গোলের দেখা। পরে তারা সেই গোল-খরা কাটালেও রক্ষণের অবস্থা একেবারে তথৈবচ। ফলস্বরূপ একাধিক ম্যাচে বাজে গোল হজম করে এখন আইএসএলের নীচের দিকে আছে এসসি ইস্টবেঙ্গল।

ফুটবলারদের পারফরম্যান্সে তিতিবিরক্ত কিংবদন্তি ইংরেজ কোচ রবি ফাওলার। একের পর এক ম্যাচ ব্যর্থতার পরে প্রকাশ্যেই ক্ষোভ উগড়ে দিয়েছেন। কখনও নিশানা করেছেন রেফারিকে, তো কখনও নিজের দলের ফুটবলারদেরকে। বিশেষ করে ভারতীয় ফুটবলারদের বিষয়ে তাঁর মন্তব্য একেবারে চাঁচাছোলা। তাঁর নাকি ভারতীয় একাধিক ফুটবলারকে দেখে মনেই হয়নি যে তাঁরা কোনওদিন কোচিং পেয়েছেন। যদিও পরে সেই মন্তব্যের সাফাই দিয়েছিলেন।

সেই আবহে ইতিমধ্যেই বছর শেষের পরেই জানুয়ারির ট্রান্সফার উইন্ডোতে স্বদেশি-বিদেশি মিলিয়ে আট ফুটবলারকে দল থেকে ছেঁটে ফেলার ব্যাপার চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন রবি ফাওলার। এই আবহেই এবার কলকাতা ময়দান কি সাক্ষী থাকতে চলেছে এক নজিরবিহীন ঘটনা বা অধ্যায়ের? সূত্রে খবর, এটিকে-মোহনবাগান কর্তাদের কাছে ফুটবলার চাইছেন এসসি ইস্টবেঙ্গল। ধীরাজ সিং, সালাম রঞ্জন সিংয়ের মতো কয়েকজনকে দলে নিতে মরিয়া লাল-হলুদ শিবির। সেই দলবদল হলে আইএসএলের মঞ্চের হাত ধরে দুই পড়শি ক্লাবের একাধিক তিক্ততার ইতিহাসে যে নজিরবিহীন ঘটনা বা অধ্যায় যুক্ত হতে চলেছে, তা বলাই বাহুল্য।

বন্ধ করুন