বাংলা নিউজ > ময়দান > ISL 2020-21: খারাপ খেলছে না এসসি ইস্টবেঙ্গল, কিছুটা ভাগ্যের সহায়তা চাইছেন ফাওলার
ঘুরে দাঁড়াতে প্রস্তুতিতে মগ্ন এসসি ইস্টবেঙ্গল (ছবি সৌজন্য, টুইটার @sc_eastbengal)
ঘুরে দাঁড়াতে প্রস্তুতিতে মগ্ন এসসি ইস্টবেঙ্গল (ছবি সৌজন্য, টুইটার @sc_eastbengal)

ISL 2020-21: খারাপ খেলছে না এসসি ইস্টবেঙ্গল, কিছুটা ভাগ্যের সহায়তা চাইছেন ফাওলার

  • ফাওলারের মন্ত্র, পরিস্থিতি যে কঠিন, তা নিয়ে কোনও সন্দেহ নেই। তবে নিজেদের উপর থেকে বিশ্বাস হারালে চলবে না।

শুভব্রত মুখার্জি

করোনাভাইরাস পরবর্তীতে তিনটি আইএসএলের ম্যাচ ইতিমধ্যেই খেলে ফেলেছে এসসি ইস্টবেঙ্গল। তিনটি ম্যাচের একটিতেও জয় পায়নি তারা। উলটে বাজেভাবে তিন ম্যাচে সাত গোল হজম করতে হয়েছে। টুর্নামেন্টের তিন ম্যাচেই স্পষ্ট যে লাল-হলুদ জার্সিতে গোল করার লোকেরও ভালোমতো অভাব আছে। জেজে বা বলবন্ত কেউ ফর্মে নেই। তিনকাঠির নীচে ঠিক কোন জায়গায় বলটা সঠিকভাবে রাখলে গোলটা পাওয়া যাবে, তা যেন তাঁরা ভুলেই গিয়েছেন। এই নিয়ে কিংবদন্তি কোচ রবি ফাওলারের রোষের মুখেও পড়তে হয়েছে তাঁদের। ফাওলার কোন রাখঢাক না করেই মন্তব্য করেছেন ভারতীয় ফুটবলারদের দেখে মনেই হয়নি তাঁদের কোনওদিন কেউ কোচিং করিয়েছেন। পরে অবশ্য ড্যামেজ কন্ট্রোলের চেষ্টা করেছেন।

স্বয়ং ফাওলার জানেন আইএসএল যত এগোবে, প্রতিটি ম্যাচই কঠিন হবে। বৃহস্পতিবারের জামশেদপুর এফসির ম্যাচটা তাই যে কোনও মূল্যে জিততে চান ফাওলার। টুর্নামেন্টের প্রতিটি দল একে অপরকে হারানোর ক্ষমতা রাখে। তাই ফাওলার চাইছেন, আগের ম্যাচের ভুল যাতে কোনওভাবেই পরবর্তী ম্যাচে না হয়। ফাওলার এখনও মনে করেন এসসি ইস্টবেঙ্গল খারাপ খেলছে না। একটু ভাগ্য সঙ্গে থাকলে ছবিটা বদলে যাবে।

ফাওলারের মন্ত্র, পরিস্থিতি যে কঠিন, তা নিয়ে কোনও সন্দেহ নেই। তবে নিজেদের উপর থেকে বিশ্বাস হারালে চলবে না। কোচ মনে করেন, স্ট্রাইকাররা যে গোল করতে পারেননি সেটা ঠিক। তবে এই পরিস্থিতিতে শুধু তাঁদের ঘাড়ে দোষ চাপালে চলবে না। অন্যদেরও দায়িত্ব নিতে হবে। এইরকম পরিস্থিতি সবসময় আসতে পারে। সেসময় অন্যদের বাড়তি দায়িত্ব নিতে হবে। একটি গোল যে দলের চেহারাটাই বদলে দিতে পারে সেকথাও জানাতে ভুললেন না।

বন্ধ করুন