বাংলা নিউজ > ময়দান > ISL 2020-21: ডার্বির আগে নয়া হাতিয়ার রবি ফাউলারের, একের পর এক চমক SC ইস্টবেঙ্গলের
ডার্বির আগে নয়া হাতিয়ার রবি ফাউলারের, একের পর এক চমক SC ইস্টবেঙ্গলের (ছবি সৌজন্য ফেসবুক)
ডার্বির আগে নয়া হাতিয়ার রবি ফাউলারের, একের পর এক চমক SC ইস্টবেঙ্গলের (ছবি সৌজন্য ফেসবুক)

ISL 2020-21: ডার্বির আগে নয়া হাতিয়ার রবি ফাউলারের, একের পর এক চমক SC ইস্টবেঙ্গলের

  • আইএসএলের প্রথম কলকাতা ডার্বিতে গোয়ার বুকে মাঠে বল গড়াতে বাকি মাত্র কয়েক ঘণ্টা।

শুভব্রত মুখার্জি

আইএসএলের প্রথম কলকাতা ডার্বিতে গোয়ার বুকে মাঠে বল গড়াতে বাকি মাত্র কয়েক ঘণ্টা। তবে তার আগেই চড়চড়িয়ে বাড়ছে ডার্বির উত্তাপ। কোনও দল কাউকে যে মাঠে এক ইঞ্চি জায়গা ছাড়তে রাজি নন তা তাদের বডি ল্যাঙ্গুয়েজে স্পষ্ট। এরমধ্যেই অভিনব প্রযুক্তিতে অনুশীলন করে তাক লাগালেন এসসি ইস্টবেঙ্গলের কোচ রবি ফাউলার।

ইস্টবেঙ্গলের অনুশীলনে কিংবদন্তি ইংরেজ ফুটবলার রবি ফাউলার হাইপড নামক এক অত্যাধুনিক প্রযুক্তির ব্যবহার করছেন। যা আনা হয়েছে সুদূর আমেরিকা থেকে।

উল্লেখ্য ২১ বছর পরে আইএসএলের হাত ধরে গোয়ার মাটিতে হবে কলকাতা ডার্বি। গোয়াতে শেষবার ডার্বি খেলা হয়েছিল ১৯৯৯ সালের ২ মার্চ জাতীয় লিগে। শুক্রবার ইন্ডিয়ান সুপার লিগের প্রথম ডার্বি ম্যাচের আগে ইস্টবেঙ্গলে হাইপড নামে অত্যাধুনিক প্রযুক্তি সুদূর মার্কিন মুলুক থেকে এনে অনুশীলন করানো হচ্ছে ফুটবলারদের।

৩১ ফুট উঁচু স্ট্যান্ডের মাথায় লাগানো ক্যামেরা গোটা ফুটবল মাঠের ছবি ধরে খুব সহজেই ফুটবলারদের পজিশন বলে দিতে পারে ছবির মাধ্যমে। যার ফলে ভিডিয়ো অ্যানালিস্টদের কাজ হয় সুবিধাজনক। ইস্টবেঙ্গলের ভিডিয়ো বিশ্লেষক জোশেফ ওয়াসমলি অত্যাধুনিক এই প্রযুক্তি নিয়ে মাঠে উপস্থিত ছিলেন দলের অনুশীলনে।প্রস্তুতি হিসেবে প্রতিদিনই সেট পিস অনুশীলন করাচ্ছেন কোচ রবি ফাউলার।

বন্ধ করুন