বাংলা নিউজ > ময়দান > ISL 2020-21: আই লিগের জন্য খেলোয়াড় বাছাই, টেনেহিঁচড়ে আইএসএলে আনা হয়েছে, বিস্ফোরক ফাওলার
হারের পর মাথা নীচু করে মাঠ ছাড়ছেন ফাওলার। (ছবি সৌজন্য, টুইটার @sc_eastbengal)
হারের পর মাথা নীচু করে মাঠ ছাড়ছেন ফাওলার। (ছবি সৌজন্য, টুইটার @sc_eastbengal)

ISL 2020-21: আই লিগের জন্য খেলোয়াড় বাছাই, টেনেহিঁচড়ে আইএসএলে আনা হয়েছে, বিস্ফোরক ফাওলার

  • সেখানেই অবশ্য থামেননি ফাওলার। খেলোয়াড়দের যোগ্যতা নিয়েও কার্যত প্রশ্ন তোলেন।

ইতিমধ্যে ভারতীয় ফুটবলারদের উপর একবার ‘রাগ’-এর বহিঃপ্রকাশ ঘটেছে। পরে সেজন্য সাফাই দিয়েছেন। সেই রেশ কাটতে না কাটতেই এবার দলের কর্মকর্তাদের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন এসসি ইস্টবেঙ্গলের কোচ রবি ফাওলার। তুমুল ক্ষোভের সঙ্গে জানালেন, আই লিগের জন্য দল তৈরি করা হয়েছিল। তাতে গোঁজামিল দিয়ে আইএসএলে খেলানো হচ্ছে। 

মঙ্গলবার হায়দরাবাদ এফসির বিরুদ্ধে হারের পর সাংবাদিক বৈঠকে এসসি ইস্টবেঙ্গলের খেলোয়াড়দের মধ্যে বোঝাপড়ার অভাব নিয়ে ফাওলারকে প্রশ্নের মুখে পড়তে হয়। সেই প্রশ্নের জবাবে আইএসএলের সরকারি সম্প্রচারকারী চ্যানেলে লিভারপুলের প্রাক্তন তারকা বলেন, 'আমার মনে হয়, আই লিগের জন্য দল তৈরি করা হয়েছিল। আই লিগের জন্য ওরা (কর্তারা) তৈরি করেছিলেন। কিন্তু হঠাৎ করে টেনেহিঁচড়ে আইএসএলে নিয়ে আসা হয়েছে।'

সেখানেই অবশ্য থামেননি ফাওলার। খেলোয়াড়দের যোগ্যতা নিয়েও কার্যত প্রশ্ন তোলেন। ঘুরিয়ে দাবি করেন, আইএসএলের মঞ্চের জন্য লাল-হলুদ খেলোয়াড়রা উপযুক্ত নন। নামভারী কোচের কথায়, ‘আমরা খেলোয়াড়দের সঙ্গে কথা বলি। সবাইকে দেখিয়ে দিতে বলি যে ওরা আইএসএলে মঞ্চে খেলার যোগ্য। এটাই বিষয়। খেলোয়াড়দের তৈরি করা, (প্রস্তুতি) ম্যাচ খেলার জন্য আমাদের কাছে বেশি সময় ছিল না। এটাই বিষয়। আমরা জানি, দলে কী কী আছে। যা আছে, তাই দিয়ে খেলতে হবে।’

যদিও সেই ‘আই লিগের’ জন্য দলে নেওয়ার খেলোয়াড়রা মঙ্গলবার ভালো শুরু করেছিলেন। ৩৮৫ মিনিট অপেক্ষার পর আইএসএলের মঞ্চে গোলও পায় লাল-হলুদ ব্রিগেড। গোল করেছিলেন জো মাঘোমা। প্রথমার্ধের শেষ লগ্নে পেনাল্টিও বাঁচান আই লিগজয়ী দেবজিৎ ঘোষ। কিন্তু দ্বিতীয়ার্ধে একটি স্পেলেই লাল-হলুদ মশাল জ্বলতে দেয়নি হায়দরাবাদ। শেষপর্যন্ত ৩-২ গোলে হেরে মাঠ ছাড়তে হয় ফাওলার ব্রিগেডকে। 

কর্মকর্তাদের দল বাছাই নিয়ে প্রশ্ন তুললেও খোদ ফাওলারের নিয়ে আসা স্কট নেভিলের পারফরম্যান্সে ক্ষোভে ফেটে পড়েছেন লাল-হলুদ সমর্থকরা। রক্ষণে তিনি কী করছিলেন, সম্ভবত তা বলতে পারবেন নেভিলই।

বন্ধ করুন