বাড়ি > ময়দান > ISL 2020-21: নভেম্বরে গোয়ায় অনুষ্ঠিত হবে ইন্ডিয়ান সুপার লিগ, ঘোষণা আয়োজক সংস্থার
আইএসএল ট্রফি। ছবি- আইএসএল।
আইএসএল ট্রফি। ছবি- আইএসএল।

ISL 2020-21: নভেম্বরে গোয়ায় অনুষ্ঠিত হবে ইন্ডিয়ান সুপার লিগ, ঘোষণা আয়োজক সংস্থার

  • তিনটি স্টেডিয়ামকে আইএসএলের জন্য বেছে নিয়েছে FSDL।

ক'দিন আগে ফেডারেশন জানিয়ে দিয়েছে যে, এবছর আই লিগ ও দ্বিতীয় ডিভিশনের আই লিগ কোয়ালিফায়ার অনুষ্ঠিত হবে কলকাতায়। এবার আইএসএলের আয়োজক সংস্থা ফুটবল স্পোর্টস ডেভেলপমেন্ট লিমিটেডের তরফে ঘোষণা করা হল, আসন্ন মরশুমে ইন্ডিয়ান সুপার লিগ খেলা হবে গোয়ায়।

প্রাথমিকভাবে আইএসএলের জন্য গোয়া অথবা কেরলের মধ্যে কোনও একটি রাজ্যকে বেছে নেওয়া হবে বলে জানিয়েছিল এফএসডিএল। দৌড়ে এগিয়েছিল গোয়াই। শেষমেশ আয়োজক সংস্থার তরফে ২০২০-২১ আইএসএল মরশুমের জন্য গোয়াকেই সিলমোহর দেওয়া হয়।

নভেম্বরে গোয়ার তিনটি স্টেডিয়ামে খেলা হবে আইএসএল। ফতোরদার জওহরলাল নেহরু স্টেডিয়াম, বাম্বোলিমের জিএমসি অ্যাথলেটিক স্টেডিয়াম ও ভাস্কোর তিলক ময়দান স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ইন্ডিয়ান সুপার লিগের ম্যাচগুলি। সমস্ত ম্যাচ খেলা হবে দর্শকশূন্য স্টেডিয়ামে।

আইএসএলের কেন্দ্র ঘোষণা করার পর এফএসডিএলের চেয়ারপার্সন নীতা আম্বানি বলেন, ‘আমি উচ্ছ্বসিত গোয়ায় আইএসএল-৭ ফিরিয়ে আনতে পেরে, যেখানে আমরা গতবারের টুর্নামেন্ট শেষ করেছিলাম। সুন্দর রাজ্য গোয়া ও তাদের ফুটবলপ্রমীদের আইএসএল আয়োজনের দায়িত্ব পাওয়ার জন্য অভিনন্দন।’

আইএসএল আয়োজনের জন্য এফএসডিএল গোয়া সরকার ও গোয়ার ফুটবল সংস্থার সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করবে। আয়োজক সংস্থার তরফে দশটি দলের জন্য ইতিমধ্যেই প্র্যাকটিস মাঠ চিহ্নিত করা হয়েছে। এবছর করোনা মহামারির জন্য একটি রাজ্যেই অনুষ্ঠিত হবে ইন্ডিয়ান সুপার লিগের সমস্ত ম্যাচ।

বন্ধ করুন