বাংলা নিউজ > ময়দান > ISL 2020-21: চোট নিয়ে চিন্তায় হাবাস, ২ সপ্তাহের জন্য মাঠের বাইরে জাভি
হাবাসের চিন্তায় চোট-আঘাত। ছবি- এটিকে-মোহনবাগান।
হাবাসের চিন্তায় চোট-আঘাত। ছবি- এটিকে-মোহনবাগান।

ISL 2020-21: চোট নিয়ে চিন্তায় হাবাস, ২ সপ্তাহের জন্য মাঠের বাইরে জাভি

  • হায়দরাবাদ এফসির বিরুদ্ধে মাঠে নামার আগে চাপে সবুজ-মেরুন শিবির।

শুভব্রত মুখার্জি

পরপর তিন ম্যাচে জয়। তারপরে ছন্দ একটু হলেও কাটে শেষ ম্যাচে হারার ফলে। এটিকে-মোহনবাগান শিবিরে অবশ্য পরের ম্যাচের আগে চিন্তা বাড়ল। কোচ অ্যান্তোনিও লোপেজ হাবাসের মাথায় চিন্তার ভাঁজ বাড়াল ফুটবলারদের চোট আঘাত।

উল্লেখ্য মাইকেল সুসাইরাজ, জবি জাস্টিন, ডেভিড উইলিয়ামসরা আগেই চোট পেয়েছিলেন। এবার পরবর্তীতে এটিকে-মোহনবাগানের সাজঘরে অস্বস্তি বাড়িল জাভি হার্নান্ডেজের চোট। দু'সপ্তাহের জন্য মাঠের বাইরে থাকতে হবে এই নির্ভরযোগ্য ফুটবলারকে। তাই পরের ম্যাচ অর্থাৎ শুক্রবার আইএসএলে হায়দরাবাদ এফসির বিরুদ্ধে নামার আগে চাপে এটিকে-মোহনবাগান।

চাপ যে বাড়ছে তার প্রমান পাওয়া গেল লোপেজের কথা বার্তায়। এটিকে-মোহনবাগান কোচ দোষ দিচ্ছেন ক্রীড়াসূচিকেও। তিন-চার দিনের ব্যবধানে খেলতে নামাটা কঠিন, তার উপর একের পর এক কঠিন সব ম্যাচ খেলতে হচ্ছে। ফলে প্লেয়াররা চোট আঘাতের কবলে পড়েছেন।

হাবাস জানিয়েছেন, ‘এর কোনও সমাধান নেই। টুর্নামেন্টের যা ক্রীড়াসূচি, সেই অনুযায়ী খেলতে হবে। এত ঘনঘন ম্যাচ খেলতে হলে তা কারোও পক্ষে ভালো নয়। চোট পাওয়ার প্রবনতা বাড়ছে। গোয়ার আর্দ্রতায় ভালো খেলা বেশ কঠিন। তাছাড়া এক জায়গা থেকে আর একজায়গায় যাওয়ার ক্লান্তিও রয়েছে।’

সেট পিসে হাবাসের দলের দুর্বলতা ধরা পড়েছে শেষ ম্যাচে। হায়দরাবাদের দলটি বল নিজেদের নিয়ন্ত্রণে রেখেই খেলবে।

বন্ধ করুন