বাংলা নিউজ > ময়দান > ISL 2020: ব্রিটেন থেকে জার্মানি - ISL জিততে একাধিক বিদেশিকে নিচ্ছে ইস্টবেঙ্গল
ব্রিটেন থেকে জার্মানি - ISL জিততে একাধিক বিদেশিকে নিচ্ছে ইস্টবেঙ্গল (ছবি সৌজন্য ফেসবুক @East Bengal)
ব্রিটেন থেকে জার্মানি - ISL জিততে একাধিক বিদেশিকে নিচ্ছে ইস্টবেঙ্গল (ছবি সৌজন্য ফেসবুক @East Bengal)

ISL 2020: ব্রিটেন থেকে জার্মানি - ISL জিততে একাধিক বিদেশিকে নিচ্ছে ইস্টবেঙ্গল

  • ইস্টবেঙ্গলে ক্লাব তাঁবুতে এখন আইএসএলের দল গঠনের ব্যস্ততা তুঙ্গে।

শুভব্রত মুখার্জি

ইস্টবেঙ্গলে ক্লাব তাঁবুতে এখন আইএসএলের দল গঠনের ব্যস্ততা তুঙ্গে। আনুষ্ঠানিকভাবে বিনিয়োগকারী আসার পরে লোগো ও নাম প্রকাশ হয়ে গিয়েছে। আর সেই কাজের জন্য আটকে ছিল যাবতীয় আনুষ্ঠানিক ঘোষণা। আর সেই বাধা কেটে যেতেই একইদিনে দুই বিদেশি অ্যান্টনি পিলকিংটন ও অ্যারন জোসুয়া আমাদির সঙ্গে চুক্তির বিষয়ে সরকারিভাবে ঘোষণা করল এসসি ইস্টবেঙ্গল। লাল-হলুদে চুক্তিবদ্ধ হয়েছেন জার্মানির অনূর্ধ্ব-২০ দলের প্রাক্তন মিডফিল্ডার মাটি স্টেইনম্যানও।

কোচ রবি ফাওলার তাঁর কোচিং স্টাফদের নিয়ে ইতিমধ্যেই পৌঁছে গিয়েছেন গোয়ায়। সেখানে কোয়ারেন্টাইন পর্ব শেষ করে অনুশীলনে শুরু করবেন। ইস্টবেঙ্গলের নতুন তিন বিদেশির প্রথমজন পিলকিংটন আয়ারল্যান্ড জাতীয় দলের ৩২ বছরের মিডফিল্ডার‌। খেলেছেন ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের অনূর্ধ্ব-১৮ দলেও। ২০১১-১৪ সালে নরউইচ সিটির হয়ে ইপিএলে ৭৫ ম্যাচে ১৪টি গোল করেছেন তিনি।গত মরসুমে পিলকিংটন খেলছিলেন উইগান অ্যাথলেটিকে। তাদের অবনমনের পর আর্থিক সমস্যার ফলে ফ্রি ট্রান্সফারে ইস্টবেঙ্গলে এলেন পিলকিংটন। কোচ রবি ফাওলারের সঙ্গে তিনি গোয়ায় এসেছেন। 

অপরদিকে ওয়েলসের স্ট্রাইকার অ্যারন গত মরশুমে অস্ট্রেলিয়া ‘এ’ লিগে ফাওলারের কোচিংয়ে ব্রিসবেন রোয়ারে খেলেছেন। স্ট্রাইকার হলেও রক্ষণে খেলতে পারেন ২৭ বছরের অ্যারন। শোনা যাচ্ছে, খুব শীঘ্রই আরও দুই বিদেশি ফুটবলারকে চুক্তিবদ্ধ করবে এসসি ইস্টবেঙ্গল। গোয়ার টিম হোটেলে দলের সকলের প্রথম দফার করোনাভাইরাস পরীক্ষা হয়েছে। এখনও পরীক্ষার ফল হাতে পাওয়া যায়নি। কোভিড প্রোটোকল মেনেই অনুশীলনে নামতে মুখিয়ে রয়েছেন ফাওলার বাহিনী।

বন্ধ করুন