বাংলা নিউজ > ময়দান > ISL 2020: 'ব্যবসা হয়েছে ফুটবল, কিন্তু আমাদের আবেগ চিরন্তন', অভিমানী বাগানের প্রাক্তন 'বস'
বেঙ্গালুরুর জার্সি গায়ে ফ্রান (বাঁদিকে), আই লিগ জয়ের পর পরিবারের সঙ্গে 'বস' (ডানদিকে) (ছবি সৌজন্য ফেসবুক Fran Glez)
বেঙ্গালুরুর জার্সি গায়ে ফ্রান (বাঁদিকে), আই লিগ জয়ের পর পরিবারের সঙ্গে 'বস' (ডানদিকে) (ছবি সৌজন্য ফেসবুক Fran Glez)

ISL 2020: 'ব্যবসা হয়েছে ফুটবল, কিন্তু আমাদের আবেগ চিরন্তন', অভিমানী বাগানের প্রাক্তন 'বস'

  • 'দ্য বস' বলেন, 'আপনারা জানেন, আমি এভাবে যেতে চাইনি।'

শুভব্রত মুখার্জি

শেষ মরশুমে মোহনবাগানের আই লিগ জয়ের অন্যতম কারিগর ছিল স্প্যানিশ ব্রিগেড। ডিফেন্সে দাঁড়িয়ে দলকে নেতৃত্ব দিয়েছিলেন ফ্রান গঞ্জালেজ। ভালোবেসে মোহন জনতা তাঁকে নাম দিয়েছিল 'দ্য বস'। একেবারে বসের মতো আগলে রাখতেন পুরো দলকে। আই লিগ শেষের পরে গঙ্গা দিয়ে অনেক জল বয়ে গেছে। সংযুক্ত হয়েছে এটিকে এবং মোহনবাগান। নয়া দলে জায়গা হয়নি তাঁর। সোশ্যাল মিডিয়াতে সেই নিয়ে মাঝেমধ্যে অভিমান ও প্রকাশ করেছেন তিনি। তবে বাগান সমর্থকদের প্রতি তাঁর ভালবাসা এবং শ্রদ্ধা অটুট‌।

আসন্ন আইএসএলে তাঁকে দলে নিয়েছে বেঙ্গালুরু এফসি। ভারতীয় ফুটবলের সাম্প্রতিক ইতিহাসে সবথেকে সফল দল বেঙ্গালুরু এফসি এবারও আইএসএল জিততে মরিয়া। সেই লক্ষ্যে নিজেদের নতুন দুই বিদেশি হিসেবে ঘোষণা করল ফ্রান গঞ্জালেজ এবং ক্রিশ্চিয়ান ওপসেথকের নাম। আগামী এক বছরের জন্য এই দুই ফুটবলার খেলবেন বেঙ্গালুরু এফসিতে।

প্রসঙ্গত গত কয়েক মাস ধরে অপেক্ষায় থাকলেও ফ্রানকে কোনও প্রস্তাব দেওয়া হয়নি এটিকে-মোহনবাগানের তরফে‌। দু'বছরের চুক্তি থাকা সত্ত্বেও ন্যূনতম যোগাযোগও করা হয়নি। যা নিয়ে সোশ্যাল মিডিয়ায় নিজের অভিমান প্রকাশ করেছিলেন গঞ্জালেস। পরে যোগাযোগ করা হলেও কোনও লাভ হয়নি।

তবে তিনি যে কলকাতা ও মোহন জনতাকে ভালোবেসে ফেলেছেন, তা সরকারিভাবে নয়া ক্লাবে যোগ দেওয়ার আগেও বুঝিয়ে দেন। ফেসবুকে লেখেন, 'বিদায় জানানোর সময়। আপনারা জানেন, আমি এভাবে যেতে চাইনি। সত্যি বলতে আমি শুধু ধন্যবাদ জানাতে পারি।' মোহনবাগান, কোচ, সতীর্থ ও সমর্থকদের ধন্যবাদ জানান তিনি। একইসঙ্গে অভিমানী সুরে বলেন, 'অবশ্যই আমি একজন ভালো মানুষ হিসেবে সকলের মনে থাকতে চাই। একজন নম্র যোদ্ধা হিসেবে, যিনি আপনাদের গৌরবান্বিত করার জন্য মাঠ ও মাঠের বাইরে লড়াই করেছেন। দুঃখজনকভাবে ফুটবল ব্যবসায় পরিণত হয়েছে। কিন্তু আমাদের আবেগ সবসময় থাকবে।'

বন্ধ করুন