বাংলা নিউজ > ময়দান > ISL 2022-23: ATKMB কখনও ওড়িশার কাছে হারেনি,OFC এবার ঘরের মাঠে অপরাজিত,লড়াই হবে শেয়ানে শেয়ানে

ISL 2022-23: ATKMB কখনও ওড়িশার কাছে হারেনি,OFC এবার ঘরের মাঠে অপরাজিত,লড়াই হবে শেয়ানে শেয়ানে

ওড়িশা এফসি কখনও এটিকে মোহনবাগানকে হারাতে পারেনি।

 আইএসএলে এখনও পর্যন্ত এটিকে মোহনবাগানকে কোনও ম্যাচে হারাতে পারেনি ওড়িশা এফসি। পাশাপাশি শেষ তিন ম্যাচে জয়ের ধারা অব্যহত রেখেছে গত বারের সেমিফাইনালিস্টরা। এ দিকে ওড়িশা এফসি-ও এ বার এখনও পর্যন্ত ঘরের মাঠে অপরাজিত। তাই বৃহস্পতিবার ভুবনেশ্বরে যে জমজমাট ফুটবল যুদ্ধ হতে চলেছে, এই নিয়ে কোনও সন্দেহ নেই।

বৃহস্পতিবার আইএসএলের লড়াইটা তিন বনাম পাঁচের। স্বাভাবিক ভাবেই এটিকে মোহনবাগান বনাম ওড়িশা এফসি-র ম্যাচকে ঘিরে থাকবে টানটান উত্তজেনা। তবে এ বারের ইন্ডিয়ান সুপার লিগে ঘরের মাঠে ওড়িশা এফসি-কে কিন্তু এখনও পর্যন্ত কোনও দলই হারাতে পারেনি। আর বৃহস্পতিবার ওড়িশার ঘরের মাঠে সবুজ-মেরুনের সামনে তিন পয়েন্ট পাওয়ার কঠিন চ্যালেঞ্জ।

এ দিকে আইএসএলে এখনও পর্যন্ত এটিকে মোহনবাগানকে কোনও ম্যাচে হারাতে পারেনি ওড়িশা এফসি। পাশাপাশি শেষ তিন ম্যাচে জয়ের ধারা অব্যহত রেখেছে গত বারের সেমিফাইনালিস্টরা। তাই বৃহস্পতিবার ভুবনেশ্বরে যে একটা জমজমাট ফুটবল যুদ্ধ হতে চলেছে, এই নিয়ে কোনও সন্দেহ নেই।

আরও পড়ুন: লিভারপুল নয়, ছেলের পছন্দের আর্সেনাল কিনতে আগ্রহী মুকেশ আম্বানি- রিপোর্ট

দ্বিতীয়ার্ধেই ফয়সালা?

এখনও পর্যন্ত চলতি লিগে ওড়িশা ছাড়া আর কোনও দলই ঘরের মাঠে সব ম্যাচে জিততে পারেনি। তবে সবুজ-মেরুন শিবির যেমন টানা তিন ম্যাচে বিনা গোল খেয়ে ম্যাচ জিতে আসছে, তাদের প্রতিবেশী রাজ্যের দলও সেই রকমই একটি সাফল্যের পর্ব পেরিয়ে এসেছে সদ্য। গত ম্যাচে এফসি গোয়ার কাছে ০-৩ হারের আগে তারা টানা তিন ম্যাচে জিতেছিল। তবে একটি ম্যাচেও ক্লিন শিট রাখতে পারেনি তারা।

পাশাপাশি দুই দলই দ্বিতীয়ার্ধেই বেশি গোল করতে অভ্যস্ত। দুই দলই এখনও পর্যন্ত যে ১৫টি করে গোল করেছে, তার মধ্যে ওড়িশা দ্বিতীয়ার্ধে করেছে ১১টি এবং এটিকে মোহনবাগান করেছে দশটি গোল। অর্থাৎ বৃহস্পতিবার প্রথমার্ধে যদি কোনও দল গোলের মুখ খুলতে নাও পারে, তা হলে চিন্তা দ্বিতীয়ার্ধে কেউ না কেউ গোল করতেই পারে। আর সেই সম্ভাবনাই বেশি।

আরও পড়ুন: গোল করতে না পারার খেসারত, হায়দরাবাদের কাছে হারল লাল-হলুদ

আইএসএলে দুই দলের অবস্থান

এটিকে মোহনবাগান এখনও পর্যন্ত ৯ ম্যাচের মধ্যে ৬টিতে জিতেছে। ১টি ড্র করেছে। বাকি ২টি ম্যাচ হেরেছে। ১৯ পয়েন্ট নিয়ে রয়েছে লিগ তালিকার তিন নম্বরে। এ দিকে ওড়িশাও ৯ ম্যাচ খেলে ৬টিতেই জিতেছে। তবে তারা তিনটি ম্যাচে হেরে বসে রয়েছে। যে কারণে তাদের পয়েন্ট ১৮। রয়েছে আইএসএল তালিকার ৫ নম্বরে।

দ্বৈরথের ইতিহাস

ইন্ডিয়ান সুপার লিগের পরিসংখ্যানে কিন্তু এগিয়ে রয়েছে এটিকে মোহনবাগানই। গত দুই মরশুমে দুই দল মুখোমুখি হয়েছে মোট চার বার। তার মধ্যে দু’বার জিতেছে কলকাতার দল। বাকি দু’টি ম্যাচ ড্র হয়েছে। অর্থাৎ ওডিশা এফসি এখনও পর্যন্ত এটিকে মোহনবাগানকে হারাতে পারেনি। গত মরশুমে দুই দলের মধ্যে প্রথম ম্যাচ গোলশূন্য ভাবে শেষ হয়। দ্বিতীয় লেগও ড্র হয় ১-১-এ। ২০২০-২১ মরশুমে দু’বারই জেতে এটিকে মোহনবাগান। প্রথম বার ১-০-য় এবং দ্বিতীয়বার ৪-১-এ।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

‘শুরু থেকে আপনি…’, হবু শ্বশুরমশাইকে নিয়ে আবেগঘন রাধিকা, ফাঁস করলেন বিরাট সিক্রেট IPL-এ আর খেলবেন না ধোনি? নয়া ‘ভূমিকা’-য় আসছি বলতেই হার্টবিট বাড়ল ফ্যানদের ISL 2023 (Hyderabad vs NorthEast Utd) Live Updates: আম্বানিদের অনুষ্ঠান শেষে জমিয়ে পার্টি! মেয়ে সুহানাকে জড়িয়ে নাচলেন শাহরুখ যশ-অক্ষয়ের ব্যাটে রঞ্জির সেমিতে দুরন্ত প্রত্যাবর্তন বিদর্ভের, কিছুটা চাপেই এমপি ‘মা ফোন করে জানতে চাইছে…’, বয়সে ছোট শোভনের গলাতেই মালা দেবেন সোহিনী? ভোটেই দাঁড়াব না! মহিলার সঙ্গে অশ্লীল ভিডিয়ো বিজেপি প্রার্থীর, পুরো 'ডিপফেক' দৈনিক মজুরিতে চরম বৈষম্যের অভিযোগ মৎস্য দফতরে, বেতন পাচ্ছেন না অনেকে শিবরাত্রিতে বাড়িতে লাগাতে পারেন এই ৩ গাছ, সুখ সমৃদ্ধি তুঙ্গে রাখতে রইল টিপস ‘শো-কজ চিঠি পড়িনি, সন্ধ্যায় সুদীপদার বাড়ি চা খেতে যাব,’ বললেন কুণাল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.