বাংলা নিউজ > ময়দান > ISL ফ্র্যাঞ্চাইজির সঙ্গে জোট বাঁধল বুন্দেশলিগা জায়ান্ট বরুশিয়া ডর্টমুন্ড

ISL ফ্র্যাঞ্চাইজির সঙ্গে জোট বাঁধল বুন্দেশলিগা জায়ান্ট বরুশিয়া ডর্টমুন্ড

বরুশিয়া ডর্টমুন্ড ও হায়দরাবাদ এফসির লোগো। ছবি- টুইটার।

আপাতত দু'বছরের জন্য ভারতীয় ক্লাবের সঙ্গে গাঁটছড়া বাঁধে ৮ বারের জার্মান চ্যাম্পিয়নরা।

আইএসএল ফ্র্যাঞ্চইজি হায়দরাবাদ এফসির সঙ্গে ২ বছরের জন্য হাত মেলাল বুন্দেশলিগা জায়ান্ট বরুশিয়া ডর্টমুন্ড। আপাতত দু'টি মরশুমের জন্য গাঁটছড়া বাঁধলেও পরবর্তী সময়ে এই ক্লাব-পার্টনারশিপ বাড়তে পারে ২০২৫ পর্যন্ত। সেই রাস্তাও খোলা রাখা হয়েছে।

হায়দরাবাদ এফসির তরফে বিজ্ঞপ্তিতে জানানো হয়, ‘ভারতীয় ফুটবলের আবহে জার্মান ফুটবল ব্র্যান্ডের এই দীর্ঘমেয়াদী গাঁটছড়া ভারতীয় ফুটবলপ্রেমীদের কাছে সুখবর বয়ে আনবে নিশ্চিত।’

এই গাঁটছড়ার ফলে ভারতে বরুশিয়া ডর্টমুন্ডের অফিসিয়াল ক্লাব পার্টনারে পরিণত হল হায়দরাবাদ এফসি। হায়দরাবাদের এটি এধরণের প্রথম সংযুক্তিকরণ। বরুশিয়ার অবশ্য আরও তিনটি ক্লাব পার্টনার রয়েছে। থাই প্রিমিয়র লিগ বুরিরাম ইউনাইটেড, অস্ট্রেলিয়ার মারকনি এফসি এবং জাপানের গ্রুল্লা মরিয়োকার সঙ্গে ক্লাব পার্টনারশিপ রয়েছে জার্মান দলটির।

আগামী ২০ অগস্ট সরকারিভাবে এই পার্টনারশিপের কথা ঘোষণা করা হবে বরুশিয়ার ভার্চুয়াল এশিয়া ট্যুরের সময়, যা হায়দরাবাদ এফসির সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে সরাসরি দেখা যাবে। আপাতত উভয় ক্লাবের তরফে সোশ্যাল মিডিয়াতেই এই পার্টনারশিপের কথা ঘোষণা করা হয়।

কোনও আইএসএল দলের বিদেশি ক্লাবের সঙ্গে যুক্ত হওয়া এই প্রথম নয়। পুণে সিটির সঙ্গে ইতালিয়ান দল ফিওরেন্তিনার পার্টনারশিপ ছিল। এটিকের সঙ্গে যুক্ত ছিল লা লিগা দল অ্যাটলেটিকো মাদ্রিদ, যারা আপাতত জামশেদপুর এফসির সঙ্গে যুক্ত রয়েছে।

এছাড়া দিল্লি ডায়নামোজের সঙ্গে যুক্ত ছিল ডাচ ক্লাব ফেয়েনুর্ড। বেঙ্গালুরু এফসি যুক্ত রয়েছে স্কটিশ দল রেঞ্জার্স এফসির সঙ্গে। মুম্বই সিটি গাঁটছড়া বেঁধেছে সিটি গ্রুপের সঙ্গে, যাদের মালিকানা রয়েছে ম্যাঞ্চেস্টার সিটি, মেলবোর্ন সিটি, নিউ ইয়র্ক সিটি এফসির মতো দলগুলিতে। আই লিগ দল চেন্নাই সিটিরও এমন পার্টনারশিপ রয়েছে এফসি বাসেলের সঙ্গে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

১৫ দিন পর চাঁদে গভীর ঘুম ভাঙল জাপানি ল্যান্ডারের, কীভাবে ঘটল এই অলৌকিক ঘটনা শুভেন্দুর বিরুদ্ধে FIR করতে চায় রাজ্য, মামলা দায়েরের অনুমতি প্রধান বিচারপতির উচ্চমাধ্যমিকের ভূগোলে কী কী প্রশ্ন আসতে পারে? কোনগুলি পড়বেন? রইল ফাইনাল সাজেশন জন্মদিনেই সম্পর্কে সিলমোহর? ইন্দ্রনীলের বাহুডোরে শ্রীমা, পালটা পাঠালেন ভালোবাসাও আইনি বিয়ে সেরে মালা পরাতে ভুলেই গেলেন কাঞ্চন!নতুন বরকে জাপটে ধরে চুমু শ্রীময়ীর প্রথমবার একসঙ্গে শাহরুখ-সুহানা, কি 'কাহানি' নিয়ে আসছেন বাঙালি পরিচালক ৫৬ বছর বয়সে এসে ১৪ বছরের জন্মদিন পালন! মহিলার ‘কচি সাজা’র কাণ্ড দেখে হতবাক সকলে শাহজাহানের আগাম জামিনের আবেদনের শুনানি হল না বারাসত আদালতে স্ট্রোকে আক্রান্ত জিরোধার সিইও নীতিন! মাত্র ৪৪ বছরেই এমন হওয়ার কারণগুলি কী কী যাদের টেস্ট খেলার খিদে নেই… তরুণদের নিয়ে খুশি হলেও, ঘুরিয়ে ইশানদের ঠুকলেন রোহিত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.