আগেই ঠিক করা ছিল সবকিছু। শুধু সরকারি সিলমোহর পড়ার অপেক্ষা ছিল। সেটাও সেরে ফেলল কেরালা ব্লাস্টার্স। মোহনবাগানকে আই লিগ চ্যাম্পিয়ন করা স্প্যানিশ কোচ কিবু ভিকুনাকে নতুন মরশুমের জন্য হেড কোচ নিযুক্ত করল আইএসএল দলটি।

এটিকের সঙ্গে গাঁটছড়া বেঁধে মোহনবাগান আগামী মরশুমে আইএসএল খেলবে। তাই আলাদা করে দল গড়ার তাগিদ নেই তাদের। এটিকে এবার তাদের স্প্যানিশ কোচ হাবাসের হাত ধরে আইএসএল চ্যাম্পিয়ন হয়েছে। সুতরাং, কোচ বদলের ভাবনা নেই তাদের। অগত্যা, মোহনবাগানকে দাপটের সঙ্গে আই লিগ চ্যাম্পিয়ন করিয়েও চাকরি খোয়াতে হতো ভিকুনাকে।

সুযোগটা কাজে লাগাতে মরিয়া দেখায় কেরালা ব্লাস্টার্স ও জামসেদপুর এফসিকে। দুই আইএসএল ফ্র্যাঞ্চাইজি তাদের কোচ হওয়ার প্রস্তাব দেয় কিবুকে। বাগান কোচ বিবেচনা করে সম্মতি জানান কেরালাকেই। আই লিগ মরশুম শেষ হওয়া পর্যন্ত কেরালাকে অপেক্ষা করতে হতো ভিকুনাকে দলে নেওয়ার। তবে এআইএফএফ আই লিগ বাতিল ঘোষণা করায় চুক্তি সেরে ফেলতে অসুবিধা ছিল না তাদের।

বুধবারই পুরনো কোচ এলকো শাতোরির সঙ্গে চুক্তি ছিন্ন করার কথা জানায় কেরালা। কয়েক ঘণ্টার ব্যবধানে ভিকুনার হাতে দায়িত্ব তুলে দেওয়ার খবরও ঘোষণা করা হয় ফ্র্যাঞ্চাইজির তরফে। সোশ্যাল মিডিয়ায় কেরালা ব্লাস্টার্স অনুরাগীদের জানায়, 'আমরা আনন্দের সঙ্গে ঘোষণা করছি আসন্ন মরশুমে কিবু ভিকুনা হেড কোচের দায়িত্ব পালন করবেন।'

কিবু মোহনবাগান থেকে কেরালায় নিজের সঙ্গে নিয়ে যেতে চলেছেন দুই সহকারী কোচিং স্টাফ টমাস চর্জ ও পাউলিসকে। তারকা ফুটবলার বেইতিয়ারও কোচের সঙ্গে কেরল পাড়ি দেওয়ার সম্ভাবনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

বন্ধ করুন