বাংলা নিউজ > ময়দান > আইএসএলে করোনার থাবা, আক্রান্ত ৭ ফুটবলার সহ আট

বায়ো বাবলের বাঁধাও হার মানাতে পারছে না করোনাকে। আই লিগের দ্বিতীয় ডিভিশনে আগেই মহামেডান এবং ভবানীপুর শিবিরে থাবা বসিয়েছিল করোনা। ফলে আই লিগে আর খেলা হয়নি ক্রোমা,তীর্থঙ্করদের। এবার আর কিছুদিন বাদেই শুরু হতে চলেছে আইএসএলের আসর। তবে গোয়াতে আসর শুরুর আগেই এল খারাপ খবর‌। 

তার আগেই কোভিড থাবা‌ বসাল আইএসএলে। রুটিন কোভিড টেস্টে আটজন পজিটিভ ধরা পড়লেন। তাঁদের মধ্যে সাতজনই আবার ফুটবলার। একজন সহকারী কোচ। ফলে চিন্তা বেড়েছে। তবে প্রত্যেকেই সুস্থ রয়েছেন। আপাতত তাঁরা আইসোলেশনে রয়েছেন।

প্রসঙ্গত এবার আইএসএলে প্রথমবার খেলবে মোহনবাগান ও ইস্টবেঙ্গল। ফলে আইএসএল নিয়ে আগ্রহ তুঙ্গে। নভেম্বরে টুর্নামেন্ট শুরু হওয়ার কথা। করোনার ফলে অন্যান্য বারের মতো হোম এন্ড অ্যাওয়ে পদ্ধতিতে হবে না খেলা। 

গোয়ায় তিনটে ভেনুতে খেলা হবে। ইস্টবেঙ্গল বাদে বাকি সব দল ইতিমধ্যেই গোয়ায় পৌঁছে গিয়েছে। কোভিড-১৯ প্রোটোকল মেনে প্রতিটি দলকে কঠোর অনুশাসনের মধ্যে থাকতে হচ্ছে। 

প্রত্যেক দলকে বাধ্যতামূলকভাবে থাকতে হচ্ছে আলাদা আলাদা হোটেলে। হোটেলে ঢুকলেই প্রতিটি দলের ফুটবলার ও কোচিং স্টাফদের আরোগ্য সেতু অ্যাপ ডাউনলোড করা বাধ্যতামূলক। ফুটবলার বা কোচদের গতিবিধির উপর নজর রাখা হচ্ছে। এই আটজনকে আরও তিনবার কোভিড টেস্টে বসতে হবে সাত দিনের মধ্যে। তিনবার রেজাল্ট নেগেটিভ এলে তবেই তাঁরা দলে ঢুকতে পারবেন।

বন্ধ করুন