বাংলা নিউজ > ময়দান > ISL: নভেম্বরে শুরু হবে পরবর্তী ইন্ডিয়ান সুপার লিগ, খেলা হবে দর্শকশূন্য স্টেডিয়ামে
আইএসএল ট্রফি। ছবি- আইএসএল।
আইএসএল ট্রফি। ছবি- আইএসএল।

ISL: নভেম্বরে শুরু হবে পরবর্তী ইন্ডিয়ান সুপার লিগ, খেলা হবে দর্শকশূন্য স্টেডিয়ামে

  • দু'টি রাজ্যের নাম আলোচনায় উঠে আসছে, যেখানে অনুষ্ঠিত হতে পারে গোটা টুর্নামেন্ট।

ইন্ডিয়ান সুপার লিগের সপ্তম সংস্করণ দর্শকশূন্য স্টেডিয়ামে অনুষ্ঠিত হতে চলেছে। প্রাথমিকভাবে দিনক্ষণ নির্ধারিত হয়েছে পরবর্তী আইএসএলের। এটাও স্থির হয়েছে যে, প্রয়োজনে মাত্র দু'টি রাজ্যের মধ্যে সীমাবদ্ধ রাখা হতে পারে গোটা টুর্নামেন্ট।

আইএসএলের নতুন মরশুম শুরু হবে নভেম্বরে। চলবে আগামী বছরের মার্চ পর্যন্ত। করোনা সংক্রমণের আশঙ্কার কথা মাথায় রেখে তুলনামূলক নিরাপদ দু'টি রাজ্যের রুদ্ধদ্বার স্টেডিয়ামে অনুষ্ঠিত হতে পারে টুর্নামেন্টের ম্যাচগুলি। এক্ষেত্রে আইএসএল আয়োজনের দৌড়ে এগিয়ে থাকছে গোয়া ও কেরল।

আইএসএলের আয়োজক সংস্থা ফুটবল স্পোর্টস ডেভেলপমেন্ট লিমিটেডের সঙ্গে ফ্র্যাঞ্চাইজি প্রতিনিধিদের সোমবারের বৈঠকেই এই বিষয়ে আলোচনা হয়।

আইএসএলের ঘনিষ্ঠ এক সূত্র সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছেন, 'লিগ রুদ্ধদ্বার স্টেডিয়ামে আয়োজিত হবে এটা নিশ্চিত। নভেম্বর থেকে মার্চের মধ্যে আইএসএল অনুষ্ঠিত হবে এটাও স্থির হয়েছে। কেরল, গোয়া, পশ্চিমবঙ্গ ও উত্তর-পূর্বে লিগ আয়োজনের সম্ভাবনা নিয়ে আলোচনা হয়। তবে এই মুহূর্তে কেরল ও গোয়াকেই এগিয়ে দেখাচ্ছে।'

দু'টি রাজ্যের একাধিক কেন্দ্রে লিগ আয়োজনের কথা ভাবা হয়েছে। এক্ষেত্রে গোয়া ও কেরলের করোনা পরিস্থিতি ও ফুটবল পরিকাঠামো অন্যান্য রাজ্যগুলির তুলনায় ভালো। যদিও লিগ শুরুর তারিখ ও কেন্দ্র নির্ধারণের সময় রাজ্য সরকার ও কেন্দ্রীয় সরকারের সঙ্গে আলোচনা করবে এফএসডিএল। খতিয়ে দেখা হবে সেই সময়ের স্বাস্থ্যবিধি।

বন্ধ করুন