বাংলা নিউজ > ময়দান > ISL: ডার্বি নিয়ে মতামত জানালেন ইস্টবেঙ্গল কোচ রবি ফাওলার

শুভব্রত মুখার্জি

২০ নভেম্বর থেকে ঢাকে কাঠি পড়ছে এই মরসুমের আইএসএলের। আপাতত গোয়াতে কোয়ারান্টাইন সেরে অনুশীলনে ব্যস্ত সব দল। দীর্ঘ লড়াই এবং করোনা পরিস্থিতিতেও রাজ্যের মুখ্যমন্ত্রী এবং এফএসডিএলের সহযোগিতিয় শেষ মুহূর্তে ইনভেস্টর পেয়ে আইএসএলে নাম লিখিয়েছে ইস্টবেঙ্গল। সবার শেষে হলে ও বেশ ভালো দল গঠন করেছে তারা। কোচ হিসেবে তারা নিয়োগ করেছে প্রাক্তন লিভারপুল তারকা রবি ফাওলারকে, যিনি তাঁর কোচিং স্টাফদের নিয়ে গোয়া পৌঁছে প্রস্তুতি নিচ্ছেন ইস্টবেঙ্গলকে আইএসএলে চ্যাম্পিয়ন করতে।

গোয়াতে লাল-হলুদ শিবির তাদের টিম হোটেলে ১৬ অক্টোবর থেকে কোয়ারেন্টাইনে রয়েছে। কোয়ারেন্টাইন পর্ব শেষ না হওয়ার ফলে তারা শুরু করতে পারেননি অনুশীলন। আইএসএল নিয়ে তাঁর ভাবনাচিন্তা ইস্টবেঙ্গলের কোচ রবি ফাওলার স্পষ্ট করলেন এক জনপ্রিয় বাংলা দৈনিককে।

রবি জানান 'আমি চ্যালেঞ্জ নিতে ভালোবাসি। লাল-হলুদ সমর্থকদের আবেগের ব্যাপারটা আমি ভালোভাবেই উপলব্ধি করছি। গর্বিত এরকম একটা দলের প্রধান কোচ হওয়ার সুযোগ পেয়ে। কোচ হিসেবে আমার লক্ষ্য, ক্লাবকে এগিয়ে নিয়ে যাওয়া। প্রস্তুতির ক্ষেত্রে অন্যান্য দলগুলির চেয়ে আমরা অনেকটাই পিছিয়ে। কাজটা বেশ কঠিন। আরও একটু সময় পেলে ভালো হতো। পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিতেই হবে।এটিকে-মোহনবাগানের কোচ আন্তোনিও লোপেজ হাবাসকে আমি শ্রদ্ধা করি। ডার্বির কী গুরুত্ব, তা আমি খুব ভাল করেই জানি। এই প্রতিদ্বন্দ্বিতা সম্পর্কেও আমি ওয়াকিবহাল। ডার্বির জন্য আমরা তৈরিই থাকব।'

বন্ধ করুন