বাংলা নিউজ > ময়দান > জুনিয়র শুটিং বিশ্বকাপে স্কিটে মহিলারা পেল সোনা, পুরুষরা ব্রোঞ্জ
জুনিয়র শুটিং বিশ্বকাপে পদক জিতল ভারতীয় দল (ছবি:টুইটার)
জুনিয়র শুটিং বিশ্বকাপে পদক জিতল ভারতীয় দল (ছবি:টুইটার)

জুনিয়র শুটিং বিশ্বকাপে স্কিটে মহিলারা পেল সোনা, পুরুষরা ব্রোঞ্জ

  • স্কিট ইভেন্টে ভারতীয় মহিলা দল সোনা জিততে সমর্থ হয়েছে। অন্যদিকে পুরুষ বিভাগে ভারতীয় শুটারদের সন্তুষ্ট থাকতে হয়েছে ব্রোঞ্জ পদক জয়ের মধ্যে দিয়ে।

শুভব্রত মুখার্জি:অলিম্পিক্সের মঞ্চে ভারতীয় শুটারদের খালি হাতে ফিরতে হলেও জুনিয়র শুটিং বিশ্বকাপে ভারতীয় দল আপাতত একটি সোনা ও একটি ব্রোঞ্জ পদক ঘরে তুলতে সমর্থ হয়েছে। স্কিট ইভেন্টে ভারতীয় মহিলা দল সোনা জিততে সমর্থ হয়েছে। অন্যদিকে পুরুষ বিভাগে ভারতীয় শুটারদের সন্তুষ্ট থাকতে হয়েছে ব্রোঞ্জ পদক জয়ের মধ্যে দিয়ে।

সোনাজয়ী ভারতীয় মহিলা দলের হয়ে প্রতিনিধিত্ব করেন আরিবা খান, রাইজা ধিঁলন, গানেমাত শেখন। তাদের গড় স্কোর ৬ যা তাদের এই ইভেন্টে সোনা জিততে সহায়তা করেছে। ফাইনালে ভারতীয় দলের লড়াই হয়েছিল ইতালির বিরুদ্ধে। ইতালি দলের হয়ে প্রতিনিধিত্ব করেছিলেন ড্যামিয়ানা পাওলাচ্চি, সারা বোনগিনি এবং গিয়াডা লঙ্গি। সেই ফাইনালে ৬-০ ফলে ইতালিয়ানদের কার্যত পর্যুদস্ত করে সোনা ঘরে তুলতে সমর্থ হন আরিবা, রাইজারা।

পুরুষ বিভাগে ভারতীয় দলকে ব্রোঞ্জ পদকেই সন্তুষ্ট থাকতে হয়। ভারতী দলের হয়ে প্রতিনিধিত্ব করেন রাজবীর গিল, অভয় সিং শেখাওন, আয়ুষ রুদ্ররাজু। ব্রোঞ্জ পদকের ম্যাচে তারা মুখোমুখি হয়েছিল তুরস্কের বিরুদ্ধে। তুরস্কের হয়ে প্রতিনিধিত্ব করেন আলি ক্যান আরাবাখি, আহমেট বরান, মহম্মদ সেউন কারা। কাকাতলীয়ভাবে মহিলাদের ফাইনালের স্কোর অর্থাৎ ৬-০ ফলে তুরস্ককে হারায় ভারত। উল্লেখ্য এর আগে মহিলাদের ব্যক্তিগত স্কিট ইভেন্টে রুপো জিতেছিলেন চন্ডীগড়ের গানেমত শেখন।

বন্ধ করুন