বাংলা নিউজ > ময়দান > ISSF World Cup 2021: আমেরিকার থেকে প্রায় ৪ গুণ বেশি সোনা, বিশ্বকাপে একচ্ছত্র আধিপত্য ভারতীয় শুটারদের
আমেরিকার থেকে ৮ গুণ বেশি সোনা, বিশ্বকাপে একচ্ছত্র আধিপত্য ভারতীয় শুটারদের। (ছবি প্রতীকী, সৌজন্য ইনস্টাগ্রাম)
আমেরিকার থেকে ৮ গুণ বেশি সোনা, বিশ্বকাপে একচ্ছত্র আধিপত্য ভারতীয় শুটারদের। (ছবি প্রতীকী, সৌজন্য ইনস্টাগ্রাম)

ISSF World Cup 2021: আমেরিকার থেকে প্রায় ৪ গুণ বেশি সোনা, বিশ্বকাপে একচ্ছত্র আধিপত্য ভারতীয় শুটারদের

  • অলিম্পিকেও এই পারফরম্যান্স ধরে রাখতে পারলে এবার ভারতের মেডেল ঝুলি ভরে উঠবে। 

শুভব্রত মুখার্জি

অলিম্পিকের আগে সুখবর ভারতীয় সমর্থকদের জন্য। বেশ ভালো ফর্মে দেখা যাচ্ছে ভারতীয় শুটারদের। ফলে গেমসে ভালো ফল করার আশা জাগছে তাঁদের ঘিরে। শুটিং বিশ্বকাপে বেশ ভাল ফর্মে আছেন ভারতীয় শুটাররা। বেশ কয়েকটি সোনা জয়ের পরে এবার ভারতের ঝুলিতে যুক্ত হল রূপো। 

বিশ্বকাপ প্রতিযোগিতার সপ্তম দিনে মহিলাদের ৫০ মিটার রাইফেল থ্রি পজিশনের দলগত ইভেন্ট থেকে রুপো জিতেছেন ভারতীয় মহিলা শুটাররা। বৃহস্পতিবারের ফাইনালে পোল্যান্ডের বিরুদ্ধে জোরদার লড়াই চালিয়েও হারতে হল তাঁদের। ফাইনালে হেরে কিছুটা বিমর্ষ দেখাল অঞ্জুম মৌদগিল, শ্রেয়া সাক্সেনা ও গায়েত্রী নিত্যানন্দমদের।

দিল্লির ডক্টর কর্নি সিং শুটিং রেঞ্জে বসেছে এই বিশ্বকাপের আসর। সেখানে মহিলাদের ৫০ মিটার রাইফেল থ্রি পজিশনের দলগত ইভেন্টের ফাইনাল হয় ভারত ও পোল্যান্ডের মধ্যে। এক শ্বাসরুদ্ধকর ফাইনালের সাক্ষী থাকেন সবাই। ৪৩ পয়েন্টে শেষ করে অঞ্জুম মৌদগিল, শ্রেয়া সাক্সেনা ও গায়ত্রী নিত্যানন্দমদের ভারতীয় দল। তাদের থেকে চার পয়েন্ট এগিয়ে ৪৭ পয়েন্ট অর্জন করে সোনা পান পোল্যান্ডের শুটাররা।

প্রসঙ্গত দিল্লিতে চলতি বিশ্বকাপের ৫০ মিটার রাইফেলের থার্ড পজিশন ইভেন্ট থেকে সোনা জিতেছিলেন ভারতের ঈশ্বরী প্রতাপ সিং তোমর। এছাড়াও মহিলাদের ২৫ মিটার পিস্তল ইভেন্ট থেকে সোনা, রূপো এবং ব্রোঞ্জ ইতিমধ্যেই জিতে নিয়েছে ভারতীয় দল। স্কিট মিক্সডের দলগত বিভাগে ভারতের হয়ে সোনা নিশ্চিত করেছেন গণমত শেখোঁ এবং অঙ্গদবীর সিং বাজওয়া জুটি। ১০ মিটার এয়ার পিস্তলের মিক্সড টিম ইভেন্ট থেকে সোনা জিতেছে মনু ভাকের ও সৌরভ চৌধুরীর জুটি।

আপাতত ১১ টি সোনা, সাতটি ৭ রুপো এবং সাতটি ব্রোঞ্জ নিয়ে পদক তালিকার শীর্ষে আছে ভারত। তিনটি সোনা-সহ ছ'টি পদক নিয়ে দ্বিতীয় স্থানে আছে আমেরিকা।

বন্ধ করুন