বাংলা নিউজ > ময়দান > অধিনায়কত্ব হারানো আঘাত করেছিল: হায়দরাবাদ দলের অধিনায়কত্ব হারানো প্রসঙ্গে ওয়ার্নার

অধিনায়কত্ব হারানো আঘাত করেছিল: হায়দরাবাদ দলের অধিনায়কত্ব হারানো প্রসঙ্গে ওয়ার্নার

ডেভিড ওয়ার্নার (ছবি:সানরাইজার্স হায়দরাবাদ)

যে পদ্ধতিতে অধিনায়কত্ব থেকে সরানো হয়েছিল তা সেদিন যে তাকে আঘাত দিয়েছিল অকপটে স্বীকার করে নিলেন ওয়ার্নার

শুভব্রত মুখার্জি: বেশ কয়েকবছর সানরাইজার্স হায়দরাবাদ ফ্রাঞ্চাইজির গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন একদা তাদের অধিনায়ক তথা বিশ্বকাপজয়ী অজি ওপেনার ডেভিড ওয়ার্নার। গত মরশুমে ব্যাট হাতে কয়েকটা ম্যাচে পারফরম্যান্স করতে না পারার ফলে তাকে অধিনায়কত্ব থেকে সরানো হয়েছিল ফ্রাঞ্চাইজির তরফে। অধিনায়কত্ব থেকে শুধু সরানো নয় প্রথম একাদশ থেকেও বাদ পড়েছিলেন তিনি। পরবর্তীতে তার সঙ্গে সম্পর্ক ছিন্ন করে হায়দরাবাদ দল। যে পদ্ধতিতে অধিনায়কত্ব থেকে সরানো হয়েছিল তা সেদিন যে তাকে আঘাত দিয়েছিল অকপটে স্বীকার করে নিলেন ওয়ার্নার।

প্রসঙ্গত ২০১৬ সালে এই ওয়ার্নারের নেতৃত্বেই আইপিএলের খেতাব জিতেছিল হায়দরাবাদ দল। গত মরশুমে হায়দরাবাদ ফ্রাঞ্চাইজির 'অবহেলা' বাড়িয়ে দিয়েছিল ওয়ার্নারের জেদ। যার প্রতিফলন ঘটে পরবর্তীতে আয়োজিত টি-২০ বিশ্বকাপে। ব্যাট হাতে অসাধারণ পারফরম্যান্স করে তিনি অস্ট্রেলিয়ার কাপ জয়ের অন্যতম নায়ক হয়ে যান। সামনেই অনুষ্ঠিত হবে আইপিএলের মেগা নিলাম। সেখানে নয়া ফ্রাঞ্চাইজি পাওয়ার লক্ষ্যে লড়াই করবেন ডেভিড। তার আগেই অধিনায়কত্ব থেকে তাকে সরানোর বিষয়টিতে আলোকপাত করলেন তিনি।

 

youtube.com/watch?v=xH67bqGqkP4

'ব্রেট লি পডকাস্টে' বিষয়টি নিয়ে বলতে গিয়ে তিনি জানান 'গত বছর যখন ইন্ডিয়ান প্রিমিয়র লিগে আমি আমার অধিনায়কত্ব হারাই তখন বিষয়টি আমাকে প্রচন্ড আঘাত করেছিল। আমি মনে করেছিলাম আমি অতীতে ফিরে যাই। আমার পরিসংখ্যানের দিকে তাকাই। তারপরে আমি এটাই বিশ্বাস করেছিলাম যে আমাকে এই বিষয়ে মন্তব্য করার কোনও প্রয়োজন নেই বা আলাদা করে কিছু করারও প্রয়োজন নেই। ভারতের পরিবেশ, পরিস্থিতিতে যখন আপনি টি-২০ খেলেন তখন তা শরীরের উপর প্রভাব ফেলে। পায়ের উপর আলাদা করে চাপ তৈরি করে। ম্যাক্সওয়েলের গত মরশুমের আইপিএল দেখুন মাত্র ৩ ওভার পরেই ওর কী অবস্থা হয়েছিল। আপনি যদি ৬০-৭০ দিনে ১৪টি ম্যাচ এবং একাধিক অনুশীলন সহ ম্যাচ খেলেন তাহলে বোঝাই যাচ্ছে আপনি শারীরিকভাবে নিজেকে তৈরির কোন সময় পাচ্ছেন না।'

বন্ধ করুন