বাংলা নিউজ > ময়দান > চার পেসার নিয়ে ভারত ভুল করেছে-T20 WC-র টিম নিয়ে প্রশ্ন তুললেন প্রাক্তন অজি তারকা
ভারতীয় ক্রিকেট টিম।

চার পেসার নিয়ে ভারত ভুল করেছে-T20 WC-র টিম নিয়ে প্রশ্ন তুললেন প্রাক্তন অজি তারকা

  • ভারতীয় নির্বাচকেরা জসপ্রীত বুমরাহ, ভুবনেশ্বর কুমার, হার্ষাল প্যাটেল এবং আর্শদীপ সিং-কে দলে রেখেছেন। একই সঙ্গে মহম্মদ শামিকে স্ট্যান্ডবাই রাখা হয়েছে। তবে অস্ট্রেলিয়ার প্রাক্তন পেসার দাবি করেছেন, ভারত চার পেসার নিয়ে ভুল করেছে।

২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতীয় টিম ঘোষণার পর থেকেই, তা নিয়ে চলছে কাটাছেঁড়া। ক্রিকেট বিশেষজ্ঞরা যে যাঁর মতো করে মত প্রকাশ করছেন। এই বিষয়ে অস্ট্রেলিয়ার প্রাক্তন ফাস্টবোলার মিচেল জনসনও একটি বড় দাবি করেছেন। জনসন বলছেন, ভারতের নির্বাচিত বোলারদের কম্বিনেশন ঝুঁকিপূর্ণ। এই প্রাক্তন ফাস্ট বোলার বলেছেন যে, অস্ট্রেলিয়ার বাউন্সি পিচের জন্য ভারত কম ফাস্ট বোলার নিয়ে যাচ্ছে।

ভারতীয় নির্বাচকেরা জসপ্রীত বুমরাহ, ভুবনেশ্বর কুমার, হার্ষাল প্যাটেল এবং আর্শদীপ সিং-কে দলে রেখেছেন। একই সঙ্গে মহম্মদ শামিকে স্ট্যান্ডবাই রাখা হয়েছে। জনসন, যিনি লেজেন্ডস লিগ খেলতে ভারতে এসেছেন, পিটিআই-কে বলেছেন, ‘আপনি যদি দলে একজন অলরাউন্ডার (ফাস্ট বোলিং), দুই স্পিনার এবং চারজন ফাস্ট বোলার রাখেন, তবে এটি সামান্য ঝুঁকিপূর্ণ। তবে ভারত দুই ফাস্ট বোলার এবং একজন অলরাউন্ডার (হার্দিক পাণ্ডিয়া) এবং দুই স্পিনারকে একাদশে খেলানোর দিকে তাকিয়ে আছে।’

আরও পড়ুন: কোহলি না রোহিত, টি২০-তে অজিদের রাতের ঘুম কেড়েছেন কে?

প্রাক্তন এই -বাঁহাতি ফাস্ট বোলার পরামর্শ দিয়েছেন, ‘অস্ট্রেলিয়ায় আপনাকে তিন জন ফাস্ট বোলার রাখতে হবে দলে। পার্থের কন্ডিশনে চার ফাস্ট বোলার নিতে হবে। আমি মনে করি, ওরা পরিকল্পনা করেই দল বেছে নিয়েছে। কিন্তু মাত্র চার জন ফাস্ট বোলার দলে রাখাটা ঝুঁকিপূর্ণ হতে পারে।

এর সঙ্গে তিনি আরও বলেছেন, ‘এ রকম জিনিসগুলি মজার (যে প্রত্যেকের ১৪৫ প্লাসে বল করা উচিত)। যদি কেউ ১৪৫-এর বেশি বোলিং করতে পারে, তবে আপনার একই গতিতে অন্য কাউকে বোলিং করানোর দরকার নেই। আপনার এমন লোক দরকার, যারা একে অপরকে সমর্থন করে, একসঙ্গে কাজ করে।’

আরও পড়ুন: এমন খারাপ হাল ভারতের? কোহলি-রোহিত নির্ভরতা নিয়ে খোঁটা প্রাক্তন আফগান অধিনায়কের

আগামী ১৬ অক্টোবর থেকে ১৩ নভেম্বর পর্যন্ত অস্ট্রেলিয়ার মাটিতে চলবে ১৬ দলের মধ্যে শ্রেষ্ঠত্বের লড়াই। ক্রিকেটের ক্ষুদ্রতম সংস্করণে বিশ্বসেরা হওয়ার অন্যতম দাবিদার রোহিত শর্মার টিম ইন্ডিয়াও। বিসিসিআই টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য যে দল বেছে নিয়েছে, তাতে মহম্মদ শামিকে স্ট্যান্ড বাই রাখা নিয়ে সমালোচনার ঝড় বয়ে চলেছে। মোটামুটি সদ্যসমাপ্ত এশিয়া কাপে খেলা দলটাই ধরে রেখেছে ভারত।

টি-২০ বিশ্বকাপে ভারতের দল: রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল (সহ-অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুডা, ঋষভ পন্ত (উইকেটকিপার), দীনেশ কার্তিক (উইকেটকিপার), হার্দিক পাণ্ডিয়া, আর অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল জসপ্রীত বুমরাহ, ভুবনেশ্বর কুমার, হার্ষাল প্যাটেল এবং অর্শদীপ সিং।

স্ট্যান্ড-বাইতে রয়েছেন: মহম্মদ শামি, শ্রেয়স আইয়ার, রবি বিষ্ণোই এবং দীপক চাহার।

বন্ধ করুন