বাংলা নিউজ > ময়দান > একজন না থাকায় T20 বিশ্বকাপে সব ঘেঁটে যেতে পারে, মত প্রাক্তন শ্রীলঙ্কার তারকার
একজন না থাকায় T20 বিশ্বকাপে সব ঘেঁটে যেতে পারে, মত প্রাক্তন শ্রীলঙ্কার তারকার

একজন না থাকায় T20 বিশ্বকাপে সব ঘেঁটে যেতে পারে, মত প্রাক্তন শ্রীলঙ্কার তারকার

  • রবীন্দ্র জাদেজার না থাকাটা ভারতের পক্ষে সমস্যার হতে চলেছে বলে মনে করেন মাহেলা। পন্ত এবং দীনেশ কার্তিকের মধ্যে ভারতীয় দলে কাকে খেলানো হবে সেই বিষয়েও স্পষ্ট মতামত জানিয়েছেন মাহেলা।

শুভব্রত মুখার্জি: অক্টোবর মাসে অস্ট্রেলিয়াতে অনুষ্ঠিত হতে চলেছে টি-২০ বিশ্বকাপ। সেই লক্ষ্যে ইতিমধ্যেই ১৫ সদস্যের ভারতীয় দল ঘোষণা করা হয়ে গিয়েছে। ভারতীয় স্কোয়াড দেখার পরে শ্রীলঙ্কার প্রাক্তন মহাতারকা মাহেলা জয়াবর্ধনে মনে করেন বেশ কিছু জায়গা রয়েছে যেখানে সমস্যায় পড়তে পারে ভারতীয় দল।

দ্য আইসিসি রিভিউ নামক এক শো'তে সঞ্জনা গনেশনকে মাহেলা জয়াবর্ধনে বলেছেন 'বড় চ্যালেঞ্জ হতে চলেছে। ও (রবীন্দ্র জাদেজা) ৫ নম্বর জায়গায় খুব ভালোভাবে ফিট করেছে। বেশ ভালো ব্যাট করছিল। হার্দিকও টপ সিক্সে ব্যাট করছিল। ওর সঙ্গে হার্দিক থাকায় ভারতের হাতে দু'টি অলরাউন্ড অপশন আরও বেড়েছিল। ওদের কারণেই ব্যাটিং অর্ডারে ভারতের অনেক বেশি নমনীয়তা এসেছিল। তাই জাদেজার না থাকাটা ভারতের কাছে সমস্যার হতে চলেছে।'

রবীন্দ্র জাদেজার না থাকাটা ভারতের পক্ষে সমস্যার হতে চলেছে বলে মনে করেন মাহেলা। পন্ত এবং দীনেশ কার্তিকের মধ্যে ভারতীয় দলে কাকে খেলানো হবে সেই বিষয়েও স্পষ্ট মতামত জানিয়েছেন মাহেলা। তিনি বলেন 'বিষয়টা বেশ শক্ত হতে চলেছে। বাঁহাতি অলরাউন্ডারের (জাদেজা) না থাকাটা চিন্তার বিষয় হতে চলেছে। ওরা আরও একটা বিষয়ে পরিবর্তন করেছে। তা হল ডিকেকে (দীনেশ কার্তিক) বসিয়ে ওরা পন্তকে দলে এনেছে। পন্তকে ৪ অথবা ৫'এ ব্যাট করার সুযোগ দেওয়া হয়েছে। অনেকেই মনে করছেন এই জায়গায় পন্ত সেটেল করে গেলে সমস্যার সমাধান হবে। তবে আমি মনে করি দুরন্ত ফর্মে থাকা জাদেজার না থাকাটা সমস্যার হতে চলেছে। ভারতের জন্য এটা খুব বড় একটা ক্ষতি।'

উল্লেখ্য সদ্য শেষ হওয়া এশিয়া কাপে হঠাৎ করেই চোট পান রবীন্দ্র জাদেজা। খেলার বাইরে বাইরে জাদেজার এই চোট আসন্ন টি-২০ বিশ্বকাপ থেকে তাকে ইতিমধ্যেই ছিটকে দিয়েছে। ইতিমধ্যেই রবীন্দ্র জাদেজার অপারেশন ও হয়ে গিয়েছে। সেই ছবিও জাদেজা নিজের টুইটার হ্যান্ডেল থেকে পোস্ট করে জানিয়ে দিয়েছেন ২২ গজে ফিরতে কতটা মরিয়া তিনি। মাহেলার মতে জাদেজার না থাকাটা ভারতীয় দলের ভারসাম্য নষ্ট করে দিতে পারে। ফলে তার না থাকাটা স্বাভাবিকভাবেই ভারতীয় দলের পক্ষে বড় ক্ষতি বলে মনে করছেন মাহেলা জয়াবর্ধনে।

বন্ধ করুন