বাংলা নিউজ > ময়দান > BAN vs SA: ‘বিদেশে এসে স্পিনারদের উইকেট দেওয়াটা অপরাধ’,ব্যাটারদের দুষলেন মোমিনুল

BAN vs SA: ‘বিদেশে এসে স্পিনারদের উইকেট দেওয়াটা অপরাধ’,ব্যাটারদের দুষলেন মোমিনুল

প্রথম টেস্টে বাংলাদেশ বাজে ভাবে হারে দক্ষিণ আফ্রিকার কাছে।

দ্বিতীয় ইনিংসে মাত্র ৫৩ রানে গুটিয়ে যায় বাংলাদেশের ইনিংস। দ্বিতীয় ইনিংসে দক্ষিণ আফ্রিকার দুই স্পিনার কেশব মহারাজ এবং সিমন হারমার দু'জনে মিলে ১৯ ওভার বল করে বাংলাদেশের দশ উইকেট তুলে নেন। ২২০ রানের বড় ব্যবধানে হারতে হয় মোমিনুল হকের টিমকে।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্টেই লজ্জাজনক ভাবে ২২০ রানে হেরেছে বাংলাদেশ। দুই প্রোটিয়া স্পিনারের দাপটে দ্বিতীয় ইনিংসে মাত্র ৫৩ রানে গুটিয়ে যায় বাংলাদেশের ইনিংস। দ্বিতীয় ইনিংসে দক্ষিণ আফ্রিকার দুই স্পিনার কেশব মহারাজ এবং সিমন হারমার দু'জনে মিলে ১৯ ওভার বল করে বাংলাদেশের দশ উইকেট তুলে নেন। ২২০ রানের বড় ব্যবধানে হারতে হয় মোমিনুল হকের টিমকে।

প্রথম টেস্টে হারের পর ব্যাটারদের উপর ক্ষোভ উগড়ে দিলেন মোমিনুল হক। বাংলাদেশ অধিনায়ক বলেছেন, ‘এটা অবশ্য পুরোটাই ব্যাটিং ব্যর্থতা।’ তবে এটুকু বলেই থামেননি মোমিনুল। তিনি আরও বলেছেন, ‘আমার মনে হয় বিদেশে এসে স্পিনারদের উইকেট দেওয়াটা বড় অপরাধ। বিদেশে এসে আপনি স্পিনারদের উইকেট দিতে পারেন না। এই কারণে দায়টা আমারই বেশি। বিদেশে এসে স্পিনারদের কোনও ভাবেই উইকেট দেওয়া যাবে না। অবশ্যই এটা ব্যাটিং ব্যর্থতা ছাড়া আর কিছু না।’

টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমেছিল দক্ষিণ আফ্রিকা। প্রথম ইনিংসে ৩৬৭ রানে অল আউট হয় তারা। জবাবে ব্যাট করতে নেমে বাংলাদেশ ২৯৮ রানে অলআউট হয়।

দ্বিতীয় ইনিংসে পাল্টা প্রোটিয়াদের ২০৪ রানে অলআউট করে মোমিনুলের টিম। তবে প্রথম ইনিংসে এগিয়ে থাকার সুবাদে বাংলাদেশের সামনে প্রোটিয়ারা ২৭৪ রানের লক্ষ্য রাখে।

রান তাড়া করতে নেমে কেশব মহারাজ এবং সিমন হারমারের সামনে একেবারে ল্যাজেগোবরে অবস্থা হয় বাংলাদেশের। ১৯ ওভারেই বাংলাদেশ অলআউট হয়ে যায় মাত্র ৫৩ রানে। যা নিঃসন্দেহে লজ্জার ইনিংস বাংলাদেশের।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল রোহিত হলেন পরবর্তী ধোনি এবং সৌরভ- বড় সার্টিফিকেট মাহির ঘনিষ্ট ভারতের প্রাক্তনীর করোনা-যোদ্ধা শৈলজা সহ কেরলের ২০ আসনে প্রার্থী ঘোষণা করে দিল এলডিএফ জিতে ইস্টবেঙ্গলের রক্তচাপ বাড়াল পঞ্জাব! কোথায় মোহনবাগান? রইল ISL-র পয়েন্ট টেবিল জনগর্জন সভায় একটা বিশেষ কাজ করতে হবে এমএলএ-এমপিদের, নির্দেশ দিল তৃণমূল ১০ বছরের প্রেম, শিখ ও খ্রিস্টান রীতিতে মার্চেই বিয়ে সারছেন তাপসী, পাত্রকে চেনেন? সন্দেশখালি নিয়ে তৃণমূলকে মণিপুর মনে করালেন নির্মলা, পাল্টা জবাব দিল দল মাত্র ১০৭ রানে GG-কে গুঁড়িয়ে,৮ উইকেট ম্যাচ জিতল RCB,উঠে পড়ল লিগ টেবলের মগডালে বুধে কি বাংলার আবহাওয়ায় 'হাওয়া বদল'? বসন্তে বৃষ্টি আর কতদিন! রইল ওয়েদার আপডেট ‘সব দোষ শুধু শ্রাবন্তীর!’ অনুপম-কাঞ্চনের আগে ৩টে বিয়ে সেরেছেন এই বাঙালি তারকারা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.