বাংলা নিউজ > ময়দান > BAN vs SA: ‘বিদেশে এসে স্পিনারদের উইকেট দেওয়াটা অপরাধ’,ব্যাটারদের দুষলেন মোমিনুল

BAN vs SA: ‘বিদেশে এসে স্পিনারদের উইকেট দেওয়াটা অপরাধ’,ব্যাটারদের দুষলেন মোমিনুল

প্রথম টেস্টে বাংলাদেশ বাজে ভাবে হারে দক্ষিণ আফ্রিকার কাছে।

দ্বিতীয় ইনিংসে মাত্র ৫৩ রানে গুটিয়ে যায় বাংলাদেশের ইনিংস। দ্বিতীয় ইনিংসে দক্ষিণ আফ্রিকার দুই স্পিনার কেশব মহারাজ এবং সিমন হারমার দু'জনে মিলে ১৯ ওভার বল করে বাংলাদেশের দশ উইকেট তুলে নেন। ২২০ রানের বড় ব্যবধানে হারতে হয় মোমিনুল হকের টিমকে।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্টেই লজ্জাজনক ভাবে ২২০ রানে হেরেছে বাংলাদেশ। দুই প্রোটিয়া স্পিনারের দাপটে দ্বিতীয় ইনিংসে মাত্র ৫৩ রানে গুটিয়ে যায় বাংলাদেশের ইনিংস। দ্বিতীয় ইনিংসে দক্ষিণ আফ্রিকার দুই স্পিনার কেশব মহারাজ এবং সিমন হারমার দু'জনে মিলে ১৯ ওভার বল করে বাংলাদেশের দশ উইকেট তুলে নেন। ২২০ রানের বড় ব্যবধানে হারতে হয় মোমিনুল হকের টিমকে।

প্রথম টেস্টে হারের পর ব্যাটারদের উপর ক্ষোভ উগড়ে দিলেন মোমিনুল হক। বাংলাদেশ অধিনায়ক বলেছেন, ‘এটা অবশ্য পুরোটাই ব্যাটিং ব্যর্থতা।’ তবে এটুকু বলেই থামেননি মোমিনুল। তিনি আরও বলেছেন, ‘আমার মনে হয় বিদেশে এসে স্পিনারদের উইকেট দেওয়াটা বড় অপরাধ। বিদেশে এসে আপনি স্পিনারদের উইকেট দিতে পারেন না। এই কারণে দায়টা আমারই বেশি। বিদেশে এসে স্পিনারদের কোনও ভাবেই উইকেট দেওয়া যাবে না। অবশ্যই এটা ব্যাটিং ব্যর্থতা ছাড়া আর কিছু না।’

টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমেছিল দক্ষিণ আফ্রিকা। প্রথম ইনিংসে ৩৬৭ রানে অল আউট হয় তারা। জবাবে ব্যাট করতে নেমে বাংলাদেশ ২৯৮ রানে অলআউট হয়।

দ্বিতীয় ইনিংসে পাল্টা প্রোটিয়াদের ২০৪ রানে অলআউট করে মোমিনুলের টিম। তবে প্রথম ইনিংসে এগিয়ে থাকার সুবাদে বাংলাদেশের সামনে প্রোটিয়ারা ২৭৪ রানের লক্ষ্য রাখে।

রান তাড়া করতে নেমে কেশব মহারাজ এবং সিমন হারমারের সামনে একেবারে ল্যাজেগোবরে অবস্থা হয় বাংলাদেশের। ১৯ ওভারেই বাংলাদেশ অলআউট হয়ে যায় মাত্র ৫৩ রানে। যা নিঃসন্দেহে লজ্জার ইনিংস বাংলাদেশের।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

অনন্ত-রাধিকার বিবাহ পরবর্তী অনুষ্ঠানে অঞ্জলি যেন অফ শোল্ডার গাউনে অপ্সরা! ‘এটা স্বাধীনতা’, মোদীর রাশিয়া সফর নিয়ে ফোঁস করায় US-কে বাস্তব মেনে নিতে বলল ভারত বর্ডার-গাভাসকর ট্রফির প্রস্তুতি হিসাবে মুখোমুখি হবে ভারতীয় এ বনাম অস্ট্রেলিয়া এ কোম্পানির ভুল, কর্মচারীর আনন্দের শেষ নেই! ৩৩০ গুণ বেশি বেতন পেয়ে পলাতক কর্মী আরও বেশি জমিতে গোবিন্দভোগের চাষ, বাংলায় ফিরছে সুগন্ধী ধান গত রবিবার ছিল পৃথিবীর উষ্ণতম দিন আসতে-আসতে থেকে আচমকা মিনিবাস থেকে ধোঁয়া, অফিস টাইমে ভয়াবহ কাণ্ড হাইকোর্টের ৯ বিচারপতিকে স্থায়ী করা গেল না, মতামত দেননি রাজ্যপাল, মুখ্য়মন্ত্রী ঋষিকে মানসিক রোগী প্রতিপন্ন করতে চেয়েছেন দেবযানী! বিচ্ছেদের পথে তারকা দম্পতি? আইভিএফ কী? কেনই বা পালন করা হয় বিশ্ব আইভিএফ দিবস

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.