বাংলা নিউজ > ময়দান > অস্ট্রেলিয়ার সিদ্ধান্তকে দুর্ভাগ্যজনক বললেন আফগান কোচ লান্স ক্লুজনার
লান্স ক্লুজনার।
লান্স ক্লুজনার।

অস্ট্রেলিয়ার সিদ্ধান্তকে দুর্ভাগ্যজনক বললেন আফগান কোচ লান্স ক্লুজনার

  • আফগানিস্তান ক্রিকেট বোর্ডের তরফে দেশের মহিলা ক্রিকেট চালিয়ে যাওয়ার কথা বলা হলেও, তালিবানরা এর বিরুদ্ধে। আর সে কথা মাথায় রেখেই ক্রিকেট অস্ট্রেলিয়ার তরফে জানানো হয়েছে মহিলা ক্রিকেটের উন্নতি সমান গুরুত্বপূর্ণ। সেক্ষেত্রে কোনও বাধা এলে হোবার্টে রশিদদের বিরুদ্ধে একমাত্র টেস্টটি খেলবে না অস্ট্রেলিয়া।

শুভব্রত মুখার্জি : মহিলা ক্রিকেটারদের তালিবানরা খেলতে না দিলে আফগানিস্তান পুরুষদের সিনিয়র জাতীয় দলের সঙ্গে যে একটিমাত্র টেস্ট অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড খেলবে না বলে জানিয়ে দিয়েছেন। আর এই ঘোষণার পরেই আফগানিস্তানের পুরুষ জাতীয় সিনিয়র দলের কোচ তথা প্রাক্তন দক্ষিণ আফ্রিকার অলরাউন্ডার লান্স ক্লুজনার বিষয়টিকে দুর্ভাগ্যজনক আখ্যা দিয়েছেন।

উল্লেখ্য আফগানিস্তান ক্রিকেট বোর্ডের তরফে দেশের মহিলা ক্রিকেট চালিয়ে যাওয়ার কথা বলা হলেও তালিবানরা এর বিরুদ্ধে। আর সে কথা মাথায় রেখেই ক্রিকেট অস্ট্রেলিয়ার তরফে জানানো হয়েছে মহিলা ক্রিকেটের উন্নতি সমান গুরুত্বপূর্ণ। সেক্ষেত্রে কোনও বাধা এলে হোবার্টে রশিদদের বিরুদ্ধে যে টেস্ট অজিদের খেলার কথা রয়েছে, তা তারা নাও খেলতে পারে। আফগানিস্তান ক্রিকেট বোর্ডের তরফে চেয়ারম্যান আজিজুল্লাহ ফাজলি জানিয়েছেন, তারা বিষয়টি নিয়ে তালিবানের সাথে আলোচনা করবেন এবং সমস্যার সমাধানের চেষ্টা করবেন। বিষয়টিকে ঘিরে তৈরি হওয়া অযথা বিতর্ককে দুর্ভাগ্যজনক আখ্যা দিয়েছেন ক্লুজনার।

ক্লুজনার এক প্রখ্যাত সংবাদপত্রে এই বিষয়ে মন্তব্য করতে গিয়ে বলেন, ‘ঘটনাটা অত্যন্ত দুঃখজনক, দুর্ভাগ্যজনক। এটা অত্যন্ত বড় একটা অধ্যায় হতে পারত আফগানিস্তান ক্রিকেটের জন্য। আমাদের ক্ষেত্রে প্রতিটা ম্যাচ অ্যাওয়ে। যে দেশেই আমরা খেলতে যাই তাদের ইচ্ছার উপর আমাদের নির্ভর করতে হয়। সেটা অস্ট্রেলিয়া হোক কিংবা আমিরশাহী বা অন্য। আমাদের অপেক্ষা করে থাকতে হবে। এই সরকারটা সবেমাত্র দু' সপ্তাহ দায়িত্ব নিয়েছে। তাদের নিয়ে এখনই সিদ্ধান্তে পৌঁছানো ঠিক হবে না। এই ধরণের সিদ্ধান্ত নিতে সময় লাগে।’

বন্ধ করুন