বাড়ি > ময়দান > আর্থিক সমস্যা ঢাকতে মেসিকে বিক্রি করতে চাইছে বার্সেলোনা! বিস্ফোরক অভিযোগ
ন্যু ক্যাম্পের সামনে জড়ো হওয়া বার্সেলোনা সমর্থকরা। ছবি- গেটি ইমেজেস।
ন্যু ক্যাম্পের সামনে জড়ো হওয়া বার্সেলোনা সমর্থকরা। ছবি- গেটি ইমেজেস।

আর্থিক সমস্যা ঢাকতে মেসিকে বিক্রি করতে চাইছে বার্সেলোনা! বিস্ফোরক অভিযোগ

  • ন্যু ক্যাম্পের সামনে ক্লাব প্রেসিডেন্টের পদত্যাগ দাবি করে সমর্থকদের বিক্ষোভ।

অর্থনৈতিক অচলাবস্থা থেকে রেহাই পেতেই মেসিকে বিক্রি করতে চাইছে বার্সেলোনা। ক্লাব কর্তাদের বিরুদ্ধে এমনই বিস্ফোরক অভিযোগ আনলেন বার্সেলোনার প্রাক্তন প্রেসিডেন্ট জুয়ান লাপোর্তা। 

প্রাক্তন প্রেসিডেন্ট আরও দাবি করেন, খেলা ও ক্লাবের অর্থনৈতিক অবস্থা, উভয় দিকেই নিজেদের ব্যর্থতা ঢাকতে মেসিকে বলির পাঁঠা করতে চাইছেন বার্তোমেউরা। তিনি অবিলম্বে বার্সেলোনার বর্তমান প্রেসিডেন্টের পদত্যাগ দাবি করেছেন।

মঙ্গলবারই মেসির ক্লাব ছাড়তে চাওয়ার থবর স্বীকার করে নিয়েছে বার্সেলোনা। তার পর থেকেই আন্তর্জাতিক ফুটবলমহলে হইচই শুরু হয়ে গিয়েছে। বার্সা সমর্থকরা ইতিমধ্যেই ন্যু ক্যাম্পের সামনে বিক্ষোভ দেখাতে শুরু করেছেন। প্রেসিডেন্ট বার্তোমেউয়ের পদত্যাগের দাবিতে কার্যত উত্তাল বার্সেলোনা।

এমন অবস্থায় প্রাক্তন বার্সা প্রেসিডেন্ট লাপোর্তা টুইট করে গুরুতর অভিযোগ আনেন ক্লবের বর্তমান প্রশাসকদের বিরুদ্ধে। তিনি লেখেন, ‘বার্তোমেউ ও তাঁর বোর্ডের অবিলম্বে পদত্যাগ করা উচিত। খেলা ও আর্থিক দিক দিয়ে ক্লাবের যে দূরবস্থা তাঁরা তৈরি করেছেন, তা থেকে নিজেদের বাঁচাতেই মেসির মনোবল দুমড়ে দেওয়ার চেষ্টা চলছে। ওঁরা সরে গেলে মেসির বার্সেলোনায় থাকার সম্ভাবনা তৈরি হবে।’

পরে আরও একটি টুইটে তিনি লেখেন, ‘ওঁরা সুয়ারেজকে ফোনে জানায় যে, তাঁর কথা আর ভাবা হচ্ছে না। প্রেসিডেন্টের এটা অত্যন্ত কাপুরুষোচিত কাজ। খেলোয়াড়দের সঙ্গে এটা অত্যন্ত অসম্মানজনক ব্যবহার। এরকম আচরণ শুধু অভাবনীয়ই নয়, বরং ক্লাবের ভাবমূর্তিকেও ক্ষুন্ন করছে। আমার সন্দেহ হচ্ছে যে, ওরা মেসিকে বিক্রি করতে চাইছে, যেটা ঐতিহাসিক ভুল হয়ে দাঁড়াবে নিশ্চিত। হতভাগ্য বার্সেলোনা এমন অপরিণত কিছু লোকের হাতে রয়েছে।’

বন্ধ করুন